বাংলা নিউজ > বায়োস্কোপ > কবে মুক্তি পাবে 'গদর'-এর সিক্যুয়েল? জবাব দিলেন পরিচালক অনিল শর্মা
'গদর' ছবির পোস্টারে সানি দেওল এবং আমিশা প্যাটেল। ছবি সৌজন্যে - ফেসবুক
'গদর' ছবির পোস্টারে সানি দেওল এবং আমিশা প্যাটেল। ছবি সৌজন্যে - ফেসবুক

কবে মুক্তি পাবে 'গদর'-এর সিক্যুয়েল? জবাব দিলেন পরিচালক অনিল শর্মা

  • সদ্য ২০ বছর ছুঁলো 'গদর' ছবির মুক্তির তারিখ। এ প্রসঙ্গে ছবির পরিচালক অনিল শর্মা জানালেন কেন আজও সমান প্রাসঙ্গিক এই ছবি। আরও জানান জানান উপযুক্ত গল্পের সন্ধান পেলেই তৈরি হবে 'গদর' এর সিক্যুয়েল।

২০০১ সালে মুক্তি পেয়ে বক্স অফিসে ইতিহাস তৈরি করেছিল অনিল শর্মা পরিচালিত ছবি 'গদর'। সানি দেওল, অমৃতা প্যাটেল অভিনীত সেই ছবি জায়গা করে নিয়েছে হিন্দি সিনেমার ইতিহাসে। সদ্য ২০ বছর ছুঁলো ' গদর' মুক্তির তারিখ। এ প্রসঙ্গে ছবির পরিচালক জানালেন কেন আজও সমান প্রাসঙ্গিক এই ছবি।

এক সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে অনিল জানিয়েছেন আজকের সময়ে দাঁড়িয়ে যদি তিনি ফের একবার 'গদর' বানাতেন তাহলেও এর গল্পে কিংবা চিত্রনাট্যে বিন্দুমাত্র কোনও পরিবর্তন আনতেন না। পরিচালকের আরও দাবি, তা সত্ত্বেও এই ছবি শুধু সুপারহিটই হতো না বরং তখনকার বক্স অফিসের রেকর্ডকে চুরমার করে দিতো! তাঁর মতে 'গদর' এর গল্প খুবই বাস্তবিক এবং আজও সমানভাবে প্রাসঙ্গিক। যুক্তি হিসেবে তিনি বলেন,' 'রামায়ণ' এর মূল কিছু নির্যাস এই ছবির গল্পের মধ্যে রয়েছে। শ্রীরাম যেমন দেবী সীতাকে উদ্ধার করতে লঙ্কা পাড়ি দিয়েছিলেন, ঠিক সেই ব্যাপারটি এখানে অর্থাৎ এই ছবির গল্পে রেখেছি আমি। ঠিক এই কারণেই আজও 'গদর' দর্শকদের কাছে এত গ্রহনযোগ্য।'

 

'গদর' ছবির পরিচালক অনিল শর্মা। ছবি সৌজন্যে - টুইটার
'গদর' ছবির পরিচালক অনিল শর্মা। ছবি সৌজন্যে - টুইটার

বহুবার অনিলকে 'গদর' এর সিক্যুয়েলের কথা জিজ্ঞেস করা হয়েছে। সম্প্রতি, সে প্রশ্ন তাঁকে ফের একবার করা হলে জবাবে তিনি জানান উপযুক্ত গল্পের সন্ধানে রয়েছেন তিনি। ড্রামা, বাস্তব এই দুইয়ের মিশেলে কোনও প্লট তাঁর মাথায় এলে তিনি অবশ্যই রাজি হবেন 'গদর' এর সিক্যুয়েল তৈরির ব্যাপারে। পাশাপাশি আরও জানান ওই ছবিতে তাঁর নিজের ছেলে উৎকর্ষ সানির সন্তানের ভূমিকায় অভিনয় করেছিলেন। বর্তমানে এখন তরতাজা যুবক উৎকর্ষ। পাশাপাশি বলিউডে অভিনেতা হিসেবে পা রেখেছে সেও। তাই এ ছবির সিক্যুয়েল হওয়ার সম্ভবনা প্রবল বলেই ধারণা তাঁর।

 

বন্ধ করুন