বাংলা নিউজ > বায়োস্কোপ > সৃজিতের 'মহাপ্রভু' হবেন না যিশু? জবাব দিলেন প্রযোজক রাণা সরকার!
সৃজিতের পরিচালনা থেকে বাদ পড়লেন যিশু? ছবি সৌজন্যে - টুইটার
সৃজিতের পরিচালনা থেকে বাদ পড়লেন যিশু? ছবি সৌজন্যে - টুইটার

সৃজিতের 'মহাপ্রভু' হবেন না যিশু? জবাব দিলেন প্রযোজক রাণা সরকার!

  • বছর দু'য়েক আগে জানা গেছিল 'মহাপ্রভু'-র চরিত্রে ফের একবার অভিনয় করতে চলেছেন যিশু সেনগুপ্ত। তবে এবার বড়পর্দায়। সৃজিত মুখোপাধ্যায়ের পরিচালনায়। সম্প্রতি, বিষয়টি নিয়ে মুখ খুললেন ছবির প্রযোজক রাণা সরকার।

বাংলা ছবি কিংবা সিরিয়ালের দর্শকদের কাছে আজও 'মহাপ্রভু' শুনলে প্রথমেই যাঁর মুখ ভেসে উঠবে নির্দ্বিধায় তিনি যিশু সেনগুপ্ত। বিভিন্ন চ্যানেলে গত দীর্ঘ কয়েক বছর ধরে 'শ্রীচৈতন্য'-এর চরিত্রে নানান অভিনেতারা দর্শকদের সামনে হাজির হলেও যিশুর স্থানটি আজও অক্ষুণ্ন। সেটা ১৯৯৭-৯৮ সাল। ছোটপর্দায় 'মহাপ্রভু' সিরিয়ালে নামভূমিকায় হাজির হয়েছিলেন যীশু। পর্দায় ওই ধারাবাহিকের মাধ্যমেই অভিনয় জগতে তাঁর প্রবেশ। পরবর্তী সময়ে বাংলা ছবির জনপ্রিয় নায়ক থেকে বলিউডে মৌরসিপাট্টা গেঁড়ে ওঠার পর আর কখনও শ্রীচৈতন্যের চরিত্রে কোনও ছবি কিংবা ধারাবাহিকে মুখ দেখাননি তিনি। তবে বছর দু'য়েক আগে জানা গেছিল ফের একবার 'মহাপ্রভু'-র চরিত্রে অভিনয় করতে চলেছেন যিশু। এই খবরে সত্যতার সিলমোহর লাগিয়ে 'জাতিস্মর' ছবি খ্যাত প্রযোজক রাণা সরকার ঘোষণা করেছিলেন তিনি এই ছবি প্রযোজনা করবেন এবং পরিচালনার দায়িত্বে থাকবেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক সৃজিত মুখোপাধ্যায়।

সৃজিত মুখোপাধ্যায়। ছবি সৌজন্যে - টুইটার
সৃজিত মুখোপাধ্যায়। ছবি সৌজন্যে - টুইটার

স্বাভাবিকভাবেই এ খবরে নড়েচড়ে বসেছিল গোটা টলিপাড়া। আগ্রহ প্রকাশ করেছিল বাংলা ছবিপ্রেমী মানুষের দলও। জানা গেছিল ছবির নাম হতে চলেছে 'গৌরাঙ্গ কথা'. তবে এরপর কিন্তু আর সেই ছবির ব্যাপারে কোনও খবর পাওয়া যায়নি। শোনা গেছিল, নানান সমস্যার কারণে সাময়িকভাবে বন্ধ হয়ে পড়েছিল এই প্রোজেক্ট। তবে এরপর এই বিষয়টি নিয়ে চিন্তাভাবনা শুরু হলে করোনা ততদিনে থাবা বসিয়ে দিয়েছে জনজীবনে। ফলে ফের একবার পিছিয়ে যায় 'গৌরাঙ্গ কথা'. তবে সম্প্রতি সময়ে শোনা যাচ্ছিল নতুন করে নাকি এই ছবি তৈরির ব্যাপারে জোরকদমে প্রস্তুতি শুরু করেছেন রাণা সরকার। শুরু হয়েছে ছবির প্রি-প্রোডাকশনের কাজও। টলিপাড়ায় জোর ফিসফাস ছিল, ছবির পরিচালনার দায়িত্বে রয়েছেন সেই সৃজিত কিন্তু মুখ্যভূমিকা থেকে নাকি বাদ পড়েছেন যিশু!

আবির ও সৃজিতের সঙ্গে রাণা সরকার(মাঝখানে)। ছবি সৌজন্যে - টুইটার
আবির ও সৃজিতের সঙ্গে রাণা সরকার(মাঝখানে)। ছবি সৌজন্যে - টুইটার

এ বিষয়ে হিন্দুস্তান টাইমসের তরফে রাণা সরকারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানিয়েছেন পুরো ব্যাপারটি স্রেফ গুজব। 'গৌরাঙ্গ কথা' তৈরির পরিকল্পনা অবশ্যই রয়েছে কিন্তু এইমুহূর্তে কোনও কিছু হচ্ছে না। প্রি-প্রোডাকশনের কাজ তো নয়ই। মজা করে বললেন, ' অদ্ভুত ব্যাপার। আমার ছবি অথচ আমি নিজেই এত খবর জানি না!' যদিও এরপর জানালেন নতুন পরিকল্পনার ব্যাপারে খুব তাড়াতাড়িই হয়তো তিনি কোনও ঘোষণা করতে পারেন।

বন্ধ করুন