বাংলা নিউজ > বায়োস্কোপ > বলিউডের ‘খারাপ’ দিক নিয়ে সরব শেরনি অভিনেতা শরৎ: ‘বৃদ্ধ দেখতে লাগলেই তুমি বাতিল’
শরৎ সাক্সেনা। (ছবি-ইনস্টাগ্রাম)
শরৎ সাক্সেনা। (ছবি-ইনস্টাগ্রাম)

বলিউডের ‘খারাপ’ দিক নিয়ে সরব শেরনি অভিনেতা শরৎ: ‘বৃদ্ধ দেখতে লাগলেই তুমি বাতিল’

শরৎ সাক্সেনা বলিউডের ‘বয়সের ছুৎমার্গ’ নিয়ে কথা বললেন সোজাসাপটা। 

৫০ পেরিয়েও নিজেদের তারুণ্য ধরে রেখেছেন সলমন-শাহরুখ-অক্ষয়। এখনও ‘হাঁটুর বয়সী’ অভিনেত্রীদের সঙ্গে কাজ করেন। তাঁদের সঙ্গে রোম্যান্স করেন। তাঁদের চুমুটুমুও খান। অনেকেরই মত বলিউডের অভিনেতাদের নাকি ‘বয়স’ হয় না। আর অন্য দিকে, বয়সের ছাপ পড়তে শুরু করলেই কাজ কমতে থাকে অভিনেত্রীদের। যদিও এই দাবি উড়িয়ে দিলেন ‘শেরনি’র পিন্টু ভাইয়া ওরফে শরৎ সাক্সেনা। জানালেন, নিজে ৭১ হলেও কীভাবে প্রতি মুহূর্ত চেষ্টা করে যেতে হয় যাতে ৪৫-এর এক বছরেরও বেশি না লাগে।

নিজেকে ফিট রাখতে কঠিন অনুশীলন ও জীবনযাত্রার মধ্যে দিয়ে যেতে হয় একজন অভিনেতাকও জানান শরৎ। তাঁর কথায়, ‘একজন অ্যাথলিটও নিজেকে তৈরি করার জন্য দুমাস সময় পান। প্রতিযোগিতা থেকে ফিরে এসে একটু বিশ্রাম নিতে পারেন। কিন্তু একজন অভিনেতাকে বছরের ৩৬৫ দিন নিজেকে টিপটপ রাখতে হয়। শরীরচর্চা করতে হয়। ভাবুন তো, সেটা কতটা কষ্টের!’

কথা শেষে জানান, ‘এই ইন্ডাস্ট্রিতে সকলেই তরুণদের। সবাইকে ইয়ং দেখতে হতে হবে। তোমার বয়স যতই হোক না কেন তোমায় তরুণ লাগতেই হবে। যে েইযমুহূর্তে তোমায় বৃদ্ধ দেখাবে, ওঁরা তোমায় ছুঁড়ে ফেলে দেবে… বৃদ্ধ হওয়া বলিউডে অপরাধ।’ অভিনেতা জানালেন তিনি নিজেও এই সিস্টেমের বাইরে নন। তাই তো বয়স ৭০ পেরোলেও চেষ্টা চালিয়ে যান নিজেকে ৪৫ দেখাতে । রোজ ওয়ার্কআউট করেন। যেটা মাঝেমধ্যে একঘেষে লাগে। কিন্তু কিছু করার নেই!

বন্ধ করুন