বাংলা নিউজ > বায়োস্কোপ > দ্য হোয়াইট টাইগারের জন্য BAFTA পুরস্কারের মনোনয়ন পেলেন আদর্শ গৌরব
আদর্শ গৌরব
আদর্শ গৌরব

দ্য হোয়াইট টাইগারের জন্য BAFTA পুরস্কারের মনোনয়ন পেলেন আদর্শ গৌরব

  • এদিন মুম্বইয়ে জিমে কসরত করছিলেন গৌরব যখন তিনি এই খবর পান। তাঁর কথায়, অবিশ্বাস্য অনুভুতি এটি

British Academy of Film and Television Arts (BAFTA)-র জুরির বিচারে সেরা অভিনেতার মনোনয়ন পেলেন আদর্শ গৌরব। অরবিন্দ আদিগার বইয়ের ওপর ভিত্তি করে এই সিনেমায় মূল চরিত্রে অভিনয় করেন গৌরব। পার্শ্বচরিত্র ছিলেন প্রিয়াঙ্কা চোপড়া সহ অন্যান্য বলিউড তারকারা। নেটফ্লিক্সে মুক্তি পেয়েছিল এই ছবিটি। ছবিটির এক্সিকিউটিভ প্রডিউসার ছিলেন প্রিয়াঙ্কা। 

এদিন মুম্বইয়ে জিমে কসরত করছিলেন গৌরব যখন তিনি এই খবর পান। তাঁর কথায়, অবিশ্বাস্য অনুভুতি এটি। তাঁর সঙ্গে মনোনয়ন পেয়েছেন রিজ আহমেদ (সাউন্ড অফ মেটাল), প্রয়াত চ্যাডউইক বোসমান, ম্যাডস মিকেলসন, অ্যান্থনি হপকিনস ও তাহার রহিম। এর আগে মাই নেম ইজ খান ও মম ছবিতে অভিনয় করেছেন আদর্শ গৌরব। 

বলরামের চরিত্রে তাঁর অভিনয় চমকে দিয়েছিল দর্শক ও সমালোচকদের। বিশেষত ক্লাইম্যাক্সে যেভাবে তিনি অভিনয় করেছেন, তাতে বোঝা শক্ত যে মাত্র ২৬ বছর বয়স তাঁর। বুকারজয়ী বইয়ের ওপর সিনেমা করে কি ব্যাফটা পাবেন তিনি? সেটা এখনও জানা নেই, কিন্তু ইতিমধ্যেই আবেগে ভাসছেন অভিনেতা। রামিন বাহরানির ছবির জন্য মনোনয়ন পাওয়ার পরেই ফোনে ভেসে যাচ্ছে শুভেচ্ছাবার্তায়। তবে এই মাসের শেষেই তার গুরুত্বপূর্ণ দুই-তিনটি অডিশন আছে যেটাকে এখন পাখির চোখ করেছেন তিনি। বাহরানিও নমিনেশন পেয়েছেন অ্যাডাপটেড স্ক্রিনপ্লে বিভাগে।

স্বভাবতই উচ্ছ্বসিত প্রিয়াঙ্কা চোপড়া। তিনি বলেন যে দুজনেই অত্যন্ত যোগ্য হিসেবে মনোনয়ন পেয়েছেন। এই ছবির সবাই যে ভারতীয় ছিল এবং তারা এত বড় একটি অ্যাওয়ার্ডে নমিনেশন পেল, প্রযোজক হিসেবে এটা খুব গর্বের কথা বলে তিনি জানান। 

 

এর আগে সুরজ শর্মা লাইফ অফ পাইয়ে উদীয়মান তারকার জন্য মনোনয়ন পেয়েছিলেন। দেব প্যাটেল সেরা সহকারী অভিনেতার ক্যাটেগরিতে জয়ী হন ২০১৭ সালে লাওন ছবির জন্য। 

বন্ধ করুন