বাংলা নিউজ > বায়োস্কোপ > পঞ্জাবে জাহ্নবী কাপুরকে ঘেরাও করে বিক্ষোভ কৃষকদের, বন্ধ হয় ছবির শ্যুটিং
জাহ্নবী কাপুর (ছবি-ইনস্টাগ্রাম) 
জাহ্নবী কাপুর (ছবি-ইনস্টাগ্রাম) 

পঞ্জাবে জাহ্নবী কাপুরকে ঘেরাও করে বিক্ষোভ কৃষকদের, বন্ধ হয় ছবির শ্যুটিং

  • সোমবার পঞ্জাবে বিক্ষোভের মুখে পড়ে ‘গুড লাক জেরি’র টিম। কৃষকদের সমর্থনে সোশ্যাল মিডিয়ায় মুখ খোলবার দাবি জানিয়ে ঘেরাও করা হয় জাহ্নবী কাপুরকে। 

দু-দিন আগেই নিজের আপকামিং প্রোজেক্ট ‘গুড লাক জেরি’র ঘোষণা সেরেছিলেন জাহ্নবী কাপুর। সেই ছবির শ্যুটিংয়ে আপতত পঞ্জাবে শ্রীদেবী কন্যা। তবে শুরুটা একবারেই সৌভাগ্যে ভরা হল না। কৃষিবিলের বিরোদ্ধে সোচ্চার কৃষকদের বিক্ষোভের মুখে পড়তে হল নায়িকা সহ ফিল্মের গোটা ইউনিটকে। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে সম্প্রতি এই ছবির শ্যুটিং বন্ধ করে দেয় আন্দোলনরত কৃষকরা। সোশ্যাল মিডিয়ায় কৃষি আন্দোলনের স্বপক্ষে মুখ খুলতেও জাহ্নবী সহ ছবির বাকি কাস্টদের কাছে দাবি জানানো হয় বলে খবর। 

পঞ্জাবের বাসি পাঠানাতে ‘গুড লাক জেরি’র শ্যুটিং সারছেন জাহ্নবী। শ্যুটিং চলকালীনই আচমকা বিক্ষোভরত কৃষকরা এসে সেট ঘেরাও করে। সেখানে সরকারের কৃষিবিল বিরোধী স্লোগান দেওয়া হয়, প্রত্যক্ষদর্শীদের দাবি পুলিশের সামনেই নাকি এই ঘটনা ঘটে। সোশ্যাল মিডিয়ায় কৃষকদের স্বপক্ষে মুখ খুললে তবেই পুনরায় শ্যুটিং শুরু করতে দেওয়া হবে এমন শর্ত রাখেন বিক্ষোভকারীরা। 

‘ফতেগড় সাহিবের বাসি পাঠানাতে শ্যুটিং লোকেশনে কৃষকদের একটি দল পৌঁছায়। ঘটনাটি ১১ জানুয়ারির। কৃষিবিল নিয়ে এবং কৃষক আন্দোলন নিয়ে কাস্ট অ্যান্ড ক্রুয়ের মতামত ও সমর্থন দাবি করে তাঁরা। শ্যুটিং টিমের তরফে সমর্থনের আশ্বাস দেওয়া হলে তাঁরা ফিরে যায়’, সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন এলাকার এএইচও বালিন্দর সিং। তাঁরা বারবার বলে কৃষক আন্দোলনের দাবিতে বলিউড মুখে কুলুপ এঁটেছে, এর বিরোধিতা জানাতেই শ্যুটিং আটকেছে তারা। পরবর্তীতে পরিচালকের কাছে আশ্বাস বার্তা পেয়ে তাঁরা ফিরে যায়। কোনওরকম ভাঙচুর বা মারপিটের ঘটনা ঘটেনি। কিছু সময় বন্ধ থাকবার পর ফের শ্যুটিং শুরু হয়।

রবিবারই কৃষক আন্দোলনের সমর্থনে মুখ খুলেছিলেন জাহ্নবী। তিনি লেখেন- ‘কৃষকরা ভারতবর্ষের হৃদয়, দেশবাসীর মুখে অন্ন জোগাতে তাঁরা যে কঠোর পরিশ্রম করে থাকেন, আমি সেটিকে সর্বতোভাবে শ্রদ্ধা করি….আশা করি শীঘ্রই সমস্যা মিটে যাবে যা কৃষকদের জন্য উপকারী হবে’। গুড লাক জেরির সেটে বিক্ষোভের খবর প্রকাশ্যে আসবার পর জল্পনা শুরু হয়েছে, তবে কী বাধ্য হয়েই ইনস্টাগ্রামে এই পোস্ট করেছিলেন জাহ্নবী?

জাহ্নবীর ইনস্টা পোস্ট
জাহ্নবীর ইনস্টা পোস্ট

আনন্দ এল রাইয়ের প্রযোজনায় তৈরি হচ্ছে ‘গুড লাক জেরি’। পঙ্কজ মেহতার লেখা এই ছবির পরিচানার দায়িত্বে রয়েছে সিদ্ধার্থ সেন। 

বন্ধ করুন