বাড়ি > বায়োস্কোপ > ১২ অগস্ট নেটফ্লিক্সে মুক্তি পাবে জাহ্নবীর ‘গুঞ্জন সাক্সেনা দ্য কার্গিল গার্ল'
আসছে জাহ্নবী কাপুরের গুঞ্জন সাক্সেনা।
আসছে জাহ্নবী কাপুরের গুঞ্জন সাক্সেনা।

১২ অগস্ট নেটফ্লিক্সে মুক্তি পাবে জাহ্নবীর ‘গুঞ্জন সাক্সেনা দ্য কার্গিল গার্ল'

  • প্রথম ভারতীয় মহিলা সামরিক অফিসার, ফ্লাইট লেফটেন্যান্ট গুঞ্জন সাক্সেনার বায়োপিক এই ছবি। যিনি কার্গিল যুদ্ধে প্রাণ জীবনের ঝুঁকি প্রাণ বাঁচিয়েছিলেন বহু সর্তীর্থের। 

সরাসরি ডিজিটাল প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে মুক্তি পাবে জাহ্নবী কাপুরের আসন্ন ছবি গুঞ্জন সাক্সেনা। সেই ঘোষণা আগেই সেরেছিল টিম। বৃহস্পতিবার সামনে এল ছবি মুক্তির তারিখ। ১২ অগস্ট,স্বাধীনতা দিবসের প্রাক্কালে মুক্তি পেতে চলেছে দেশাত্মবোধক ভাবনায় ভরপুর এই ছবি,যেখানে শ্রীদেবী কন্যার দেখা মিলবে খাকি উর্দিতে। এদিন গুঞ্জন সাক্সেনা ছবির নতুন দুটি চরিত্রের লুকও সামনে আনল নেটফ্লিক্স ইন্ডিয়া। এই ছবিতে জাহ্নবীর পাশাপাশি দেখা মিলবে অঙ্গদ বেদী ও পঙ্কজ ত্রিপাঠির। গুঞ্জন সাক্সেনার দাদার চরিত্রে অভিনয় করছেন অঙ্গদ।

এদিন ছবির তিনটি নতুন ছবি শেয়ার করে নিয়ে জাহ্নবী কাপুর ইনস্টাগ্রামের দেওয়ালে লেখেন, আমি গর্বিত আপনাদের সামনে দেশের প্রথম মহিলা বায়ু সেনা অফিসারের যুদ্ধে যাওয়ার গল্প হাজির করতে পেরে। একটা জার্নি যা বহু মানুষকে অনুপ্রেরণা দেবে,ঠিক যেমনভাবে আমাকে অনুপ্রাণিত করেছে। গুঞ্জন সাক্সেনা-দ্য কার্গিল গার্ল আপনাদের সামনে আসছে ১২ অগস্ট।'

কার্গিল গার্ল ছবিটি বায়ুসেনার ফ্লাইট লেফটেন্যান্ট গুঞ্জন সাক্সেনার জীবনের উপর ভিত্তি করে তৈরি হয়েছে। কার্গিল যুদ্ধের সময় সতীর্থ শ্রীবিদ্যা রাজনের সঙ্গে যুদ্ধক্ষেত্রে প্রথম ভারতীয় মহিলা সামরিক অফিসার হিসেবে সরাসরি সংঘাতে অংশগ্রহণ করে ইতিহাস রচনা করেছিলেন গুঞ্জন। দুই বিমানচালক পাক সেনার নাকের ডগা দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে তাঁরা রণাঙ্গনে আহত যোদ্ধাদের উদ্ধার করেছিলেন। মনে রাখা দরকার, তার বহু পরে মহিলা ফাইটার পাইলটরা বায়ুসেনায় বহাল হন।

শরণ শর্মা পরিচালিত ছবিতে জাহ্নবী ছাড়াও,পঙ্কজ ত্রিপাঠি, অঙ্গদ বেদী ছাড়াও থাকছেন বিনীত কুমার, মানব ভিজ ও আয়েষা রাজা সহ আরও অনেকে। করোনা সংকটের জেরেই ছবির থিয়েটারে মুক্তি আটকে যায়, তাই ওটিটি প্ল্যাটফর্মেই মুক্তি পাচ্ছে এই ছবি। এদিন নেটফ্লিক্সে সরাসরি মুক্তি পেতে চলা ১৭টি ছবির তালিকা ঘোষণা করেছেন নেটফ্লিক্স ইন্ডিয়া।

ধর্মা প্রোডাকশনস-এর ব্যানারে তৈরি হয়েছে গুঞ্জন সাক্সেনা: দ্য কার্গিল গার্ল। প্রযোজক করণ জোহর আগেই জানিয়েছিলেন,‘গুঞ্জন সাক্সেনা এক গুরুত্বপূর্ণ ছবি যা এক মহিলার সত্যি জীবনকাহিনীর ভিত্তিতে তৈরি হয়েছে। ছবিতে তাঁর অতুলনীয় সাহসিকতা আগামী দিনে অনেককে অনুপ্রাণিত করবে। নেটফ্লিক্স-এর সঙ্গে গাঁটছড়া বেঁধে এবং নিজের হৃদয় ও স্বপ্নকে অনুসরণ করার এই দুঃসাহসিক গল্প কোটি কোটি মানুষের সঙ্গে শেয়ার করতে পেরে আমরা উত্তেজিত বোধ করছি।’

বন্ধ করুন