বাংলা নিউজ > বায়োস্কোপ > Javed Akhtar Birthday: গোটা ফুলের দোকান কিনে নিয়েছিলেন ‘প্রেমিক’ জাভেদ, উপহার দিয়েছিলেন কাকে জানেন?
জাভেদ আখতার।
জাভেদ আখতার।

Javed Akhtar Birthday: গোটা ফুলের দোকান কিনে নিয়েছিলেন ‘প্রেমিক’ জাভেদ, উপহার দিয়েছিলেন কাকে জানেন?

  • বাবা-ঠাকুরদার পথে হেঁটে লেখালিখিতেই মন দেন জাভেদ। জায়গা করে নেন বলিউডে। তবে শুধু লেখায় নয়, প্রেমে ভরপুর তাঁর মনও!

বলিউডের খ্যাতনামা গীতিকার, কবি, লেখক হলেন জাভেদ আখতার। তাঁর লেখা শায়েরি বা গানের ভক্ত তামাম দেশ। সোমবার ৭৭ বছরে পা রাখলেন জাভেদ। তবে, শুধু নিজের লেখনীতেই নয়, প্রেমিক জাভেদের পরিচয় পাওয়া যায় বাস্তবের এক ঘটনাতেও। চলুন জন্মদিনে পুরনো সেই গল্পতেই আলোকপাত করা যাক। 

১৯৪৫ সালে মধ্যপ্রদেশের গোয়ালিয়রে জন্ম হয় জাভেদ আখতারের। জাভেদের বাবা জান নিসার খান ও ঠাকুরদা মুজহতর খয়রাবাদির পথে হেঁটে লেখালেখিতেই মন দেন জাভেদ। এবং ধীরে ধীরে নিজের জায়গা করে নেন বলিউডেও। ১৯৭২ সালে প্রথমবার বিয়ে করেন জাভেদ, স্ত্রীর নাম হানি ইরানি। তাঁদের দুই সন্তানও হয় জোয়া আখতার ও ফারহান আখতার। 

তবে, প্রথম স্ত্রীর সঙ্গে থাকতে থাকতেই শাবানা আজমির প্রেমে পড়েন। তবে, শাবানার বাড়ি থেকে এই সম্পর্কে সম্মতি ছিল না, কারণ ছিল জাভেদ ইতিমধ্যেই বিবাহিত। যদিও পরে হানি ইরানির সাথে ডিভোর্সের পর শাবানাকে বিয়ে করেন বলিউডের এই প্রখ্যাত গীতকার। 

একবার এক সাক্ষাৎকারে শাবানা তাঁর স্বামীর ব্যাপারে কথা বলতে গিয়ে জানিয়েছিলেন কীভাবে একবার তাঁকে পুরো একটা ফুলের দোকান উপহার দিয়েছিলেন জাভেদ। শাবানা জানান, ‘আমরা একসঙ্গে কোথাও যাচ্ছিলাম। পথে একটা ফুলের দোকান দেখিয়ে আমি জাভেদকে বলি দোকানের ফুলগুলি কী সুন্দর! তারপর সেই দোকানের সব ফুল কিনে নেয় ও।’ জানা যায়, ফুলের দোকানে রাখা সব ফুল কিনে নেন জাভেদ। ও দোকানের কর্মচারীদের অনুরোধ করেন সেই ফুল দিয়ে তিনি ও শাবানা যেই ফ্ল্যাট থাকেন, তা সাজিয়ে দিতে।  

বন্ধ করুন