বাংলা নিউজ > বায়োস্কোপ > Indian Idol 12: বনগাঁর অরুণিতার জন্য গান কম্পোজ করলেন জাভেদ আখতার-অনু মালিক
অরুণিতার জন্য গান কম্পোজ করলেন জাভেদ আখতার-অনু মালিক।

Indian Idol 12: বনগাঁর অরুণিতার জন্য গান কম্পোজ করলেন জাভেদ আখতার-অনু মালিক

‘জীবনের সমস্ত কিছু পেয়ে গিয়েছি। এই এপিসোডটা আমার জন্য স্পেশ্যাল হয়ে থাকবে’, জানালেন অরুণিতা। 

কিংবদন্তি গীতিকার ও সুরকার জাভেদ আখতার অতিথি বিচারক হিসেবে হাজির হয়েছিলেন ইন্ডিয়ান আইডল ১২-র মঞ্চে। ‘শোলে’ থেকে শুরু করে নিজের একাধিক ছবির গান নিয়ে এদিন কথা বলেন তিনি। শুধু তাই নয়, প্রতিযোগীদের গাওয়া গানে মুগ্ধ জাভেদ প্রশংসায় ভরিয়ে দেন সকলকে। সম্প্রতি এই এপিসোডের প্রোমোর পাশাপাশি চ্যানেলের পক্ষ থেকে একটি ভিডিও ক্লিপিংস শেয়ার করা হয়েছে। যেখানে দেখা যাচ্ছে অরুণিতা কাঞ্জিলালের গানে মুগ্ধ জাভেদ থেকে শুরু করে সমস্ত বিচারক। আর তারপরই জাভেদ আখতার ঠিক করেন তিনি অরুণিতাকে একটি বিশেষ চ্যালেঞ্জ দেবেন। ঘোষণা করেন, তিনি অরুনিতার জন্য একটি গান রচনা করবেন। উদ্দেশ্য তাঁর প্রতিভা পরখ করা। 

ওই শেয়ার হওয়া ভিডিয়োতে দেখা যাচ্ছে আখতার ও অনু মালিক কয়েক মিনিটের মধ্যে একটি গান বানিয়ে ফেলেন ও অরুনিতাকে তা গেয়ে শোনাতে বলেন। এমনকী, শোয়ের সঞ্চালক আদিত্য চোপড়াও অরুণিতাকে বলেন, এটি তাঁর জীবনের সবথকে কঠিন পরীক্ষা হতে চলেছে। এই প্রসঙ্গে সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে অরুণিতা জানান, ‘যে কোনও সংগীত শিল্পীর জীবনেই এটা একটা সেরা সুযোগ।  যা অনেক কম মানুষ পেয়ে থাকেন। আমি ভাগ্যবান যে ইন্ডিয়ান আইডলের মঞ্চে দাঁড়িয়ে একটা জাভেদ আখতারের লেখা ও অনু মালিকের সুর দেওয়া একটা আনকোরা নতুন গান গাওয়ার সুযোগ পেলাম। আমার মনে হচ্ছে আমার জীবনের সমস্ত কিছু পেয়ে গিয়েছি। এই এপিসোডটা আমার জন্য স্পেশ্যাল হয়ে থাকবে।’

প্রসঙ্গত, ইন্ডিয়ান আইডল ১২-র অন্যতম জনপ্রিয় প্রতিযোগী অরুণিতা কাঞ্জিলাল। সম্প্রতি হিমেশ রেশামিয়াও ঘোষণা করেছেন ‘মুডস অ্যান্ড মেলোডিজ’ অ্যালবামে একটি গান গাইবেন অরুণিতা ও পাওয়ানদীপ রঞ্জন। ২১ জুন ওয়ার্ল্ড মিউজিক ডে-র দিন একথা ঘোষণা করেছিলেন হিমেশ।

প্রসঙ্গত, এক মধ্যবিত্ত পরিবারে অরুণিতার জন্ম। কিন্তু ছোট থেকেই তাঁর গানের প্রতি ঝোঁক। পড়াশোনার পাশাপাশি সমানতালে গানের ট্রেনিং শুরু হয়। স্বপ্ন ছিল একজন প্রতিষ্ঠিত গায়িকা হওয়ার। আর সেই দৌড়ে সামিল হতেই ইন্ডিয়ান আইডলের মঞ্চে হাজির হওয়া। তাঁর গানে মুগ্ধ হয়েছেন রেখা থেকে এআর রহমান। তার সুর দরদী কন্ঠ মন জয় করে নিয়েছে দর্শকদেরও।

বন্ধ করুন