বাংলা নিউজ > বায়োস্কোপ > Javed-Shabana: স্ত্রী-সন্তানদের ভুলে দ্বিতীয় বিয়ে, মা হতে পারেননি শাবানা; সফল দাম্পত্যের টোটকা জাভেদের

Javed-Shabana: স্ত্রী-সন্তানদের ভুলে দ্বিতীয় বিয়ে, মা হতে পারেননি শাবানা; সফল দাম্পত্যের টোটকা জাভেদের

স্ত্রী-সন্তানদের ভুলে দ্বিতীয় বিয়ে, মা হতে পারেননি শাবানা; সফল দাম্পত্যের টোটকা জাভেদের

Javed-Shabana: মা হতে পারেননি শাবনা, তবুও চার দশক ধরে অটুট জাভেদ আখতারের সঙ্গে তাঁর দাম্পত্য। বিবাহিত পুরুষ, দুই সন্তানের বাবা জাভেদের সঙ্গে শাবানার সফল দাম্পত্যের রহস্যটা কী? 

বলিউডের অন্যতম নামজাদা জুটি জাভেদ আখতার ও শাবানা আজমি। ভালোবেসে পরস্পরের হাত ধরেছিলেন তাঁরা। ১৯৮৪ সালের ৯ই ডিসেম্বর গাঁটছড়া বাঁধেন দুজনে। শোনা যায়, আলাদা থাকলেও তখনও হানি ইরানির সঙ্গে বিচ্ছেদ হয়নি জাভেদের। দুই সন্তান (ফারহান-জোয়া), স্ত্রী হানি ইরানির সঙ্গে ১২ বছরের দাম্পত্য ভুলে নতুন সংসার পেতেছিলেন চিত্রনাট্যকার, কাহিনীকার, কবি, গীতিকার জাভেদ আখতার। আরও পড়ুন-'আমার মতো বেহেড মাতালকে ও...' মদের নেশার জন্য ভেঙেছে প্রথম বিয়ে, জাভেদকে কী করে সামলেছিলেন শাবানা?

চার দশকের সফল দাম্পত্য দুজনের। এই বছরই একসঙ্গে পথচলার ৪০ বছর পূর্ণ করবেন জাভেদ-শাবানা। তাঁদের সামঞ্জস্যপূর্ণ সম্পর্ক অনেকের কাছেই উদাহরণ। তবে জানেন এই সফল বিয়ের কারণ হিসাবে কী ব্যাখ্যা দিয়েছেন শাবানা আজমি? বর্ষীয়ান অভিনেত্রী বলেন, ‘উনি বলেন আমাদের বিয়েটা সফল কারণ আমাদের দুজনের দেখা-সাক্ষাৎ খুব কম হয়। দুজনে নিজের নিজের কাজ নিয়ে ব্যস্ত, ভিন্ন দিকে ছুটে চলেছি সমানে’। 

অভিনেত্রী আরও বলেন, তাঁদের দুজনের বেড়ে ওঠা একই পরিবেশে। তাঁদের বাবারা উত্তরপ্রদেশের মানুষ এবং কবি। কমিউনিজমের আদর্শ নিয়ে বড় হয়েছে দুজনেই। সুতরাং তাঁদের সম্মন্ধ করে বিয়ে হওয়া উচিত ছিল। কিন্তু বাস্তবটা একদম উলটো! ভালোবেসে বিবাহিত , দুই সন্তানের বাবা জাভেদের হাত ধরেছিলেন শাবনা, সেই হাতটা আজও শক্ত করে ধরে রয়েছেন তিনি। 

জাভেদ আখতারের কথায়, ‘শাবানা আমার সবচেয়ে কাছের বন্ধু ছিল। বিয়ের এত বছর পরেও সেই বিষয়টা বদলায়নি। এটাই আমাদের হ্যাপি ম্যারেজের সিক্রেট’। 

শারীরিক অসুস্থতার জেরেই কোনওদিন সন্তানধারণ করতে পারেননি শাবানা আজমি। এক সাক্ষাৎকারে অভিনেত্রী জানিয়েছিলেন, এটি তাঁকে ‘কষ্ট’ দিয়েছে তবে কঠিন সময়ে সবসময় জাভেদ পাশে থেকেছেন। কাজ এবং স্বামীর ভালোবাসা দিয়েই সবটা সামলেছিলেন তিনি। শাবনার বিশ্বাস, ‘সবার জীবনে সবকিছু থাকতে পারে না।’ দাম্পত্য সঙ্গী জাভেদ আখতারের সমর্থনেই জীবনের সেই কঠিন সময় পার করে এসেছেন শাবানা। 

পাশাপাশি জাভেদের প্রথম পক্ষের দুই সন্তান ফারহান ও জোয়ার সঙ্গেও শাবানার বন্ধন মজবুত। তাঁরাও সন্তান না থাকার যন্ত্রণা অনেকটা লাঘব করেছেন। ভালোবাসায় ভরিয়ে রেখেছেন সৎ মা-কে। 

অতিরিক্ত মদ খাওয়া জন্য হানি ইরানির সঙ্গে বিয়ে টেকেনি জাভেদের। শাবনাকেও রীতিমত জাভেদের মদের নেশার সঙ্গে লড়াই করতে হয়েছে। তবে বন্ধুত্ব আর পারস্পরিক বোঝাপড়ায় ভর দিয়েই দাম্পত্য জীবনের ৪০ টা বছর হাসিমুখে কাটিয়ে ফেলেছেন তাঁরা। বাকি জীবনটাও এইভাবেই জুড়ে থাকতে চান দুজনে। 

 

 

বায়োস্কোপ খবর

Latest News

ইডেনে উড়ন্ত বাজ বাংলার অভিষেক, অবিশ্বাস্য ক্যাচে মন্ত্রমুগ্ধ সকলে- ভিডিয়ো সুধা-তেজের প্রেম কাহিনিতে তৃতীয় ব্যক্তি? শুভ বিবাহ নিয়ে মুখ খুললেন শ্রীতমা 'সিকান্দর'-এর অ্যাকশন দৃশ্যে কাজ করবে ‘মিশন ইম্পসিবল’ টিম? কী বলছে রিপোর্ট অধিনায়ক হিসেবে পাকিস্তানকে কতটা সাফল্য দিয়েছেন বাবর আজম? ‘কোনও কাজের নয়’! হাত পরিষ্কার করার টিপস দিয়ে নিন্দা শুনলেন বিদেশিনী এক ম্যাচ জিতেও, একাধিক ম্যাচে খারাপ রেকর্ড উগান্ডার ফাঁকা ছিল OMR, টাকা নিয়ে NEET-র শেষে উত্তর লেখেন শিক্ষক, গুজরাটে ফাঁস বিশাল চক্র দুই বিধায়কের শপথ নিয়ে নবান্ন–রাজভবন চাপানউতোর তুঙ্গে, বাড়ছে সংঘাতের আবহ ভোট পরবর্তী হিংসা পরিস্থিতি খতিয়ে দেখতে রাজ্যে আসছে কেন্দ্রীয় BJPর প্রতিনিধিদল টলিউডের নামী পরিবারের ছেলে, তৃণমূল বিধায়কের জামাই, আজ খুদের জন্মদিন, চিনলেন?

T20 WC 2024

ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব টি২০ বিশ্বকাপে নজির দঃ আফ্রিকার! ছুঁয়ে ফেলল মেন ইন ব্লুজদের, কোন রেকর্ডে? টি২০ বিশ্বকাপ-এ এমন রেকর্ড এই প্রথমবার! লজ্জার রেকর্ডে সামিল উগান্ডা - ওমান T20 Wcup-বিশ্বকাপ থেকে বিদায়ের পর জ্বলে উঠলেন বোল্টরা,উগান্ডাকে হারালেন ৯ উইকেটে শেষ বলে রান-আউট! ১ রানে হেরে স্বপ্নভঙ্গ নেপালের, ভাগ্যের ফেরে জিতল প্রোটিয়ারা একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.