বাংলা নিউজ > বায়োস্কোপ > Jawan Box Office Collection Day 10: ‘জওয়ান’-এর দাপট বাড়ল শনিবারে, লক্ষ্মীলাভ শাহরুখের, দশম দিনে কত কোটির ব্যবসা হল?

Jawan Box Office Collection Day 10: ‘জওয়ান’-এর দাপট বাড়ল শনিবারে, লক্ষ্মীলাভ শাহরুখের, দশম দিনে কত কোটির ব্যবসা হল?

১০ দিনে কত আয় জওয়ান-এর?

বছরের শুরুতে মুক্তি পাওয়া পাঠান-এর সাফল্যকেও টেক্কা দিয়ে গিয়েছে সেপ্টেম্বরে আসা জওয়ান। শাহরুখের ঝুলিতে এল পরপর দুটি সাফল্য। এবার ডিসেম্বরে আসার পালা ‘ডাঙ্কি’র। 

শাহরুখ খান তো শুক্রবারের মুম্বই প্রেস কনফারেন্সে বলেই দিলেন, তাঁর সিনেমা হলে আসা মানেই ইদ। দেশজুড়ে উৎসবের মেজাজই ছিল ৭ সেপ্টেম্বর। যতটা না জন্মাষ্টমীতে কৃষ্ণের জন্মদিন নিয়ে, তার থেকে বহুগুণ বেশি শাহরুখের সিনেমা আসা নিয়ে। ৭ তারিখ ভোর ৬টার শো পর্যন্ত ছিল হাউজফুল। দিল্লি, মুম্বই, বেঙ্গালুরু, কলকাতার মতো মেট্রো সিটিগুলোতে তো জওয়ানের রাত ১ টা কিংবা ৩টের শো-ও চলেছিল প্রথম সপ্তাহান্তে রমরমিয়ে। 

তবে ৭৫ কোটি দিয়ে খাতা খোলা শাহরুখ খানের ছবির ব্যবসা বেশ খানিকটাই পড়ে এসেছিল মঙ্গলবার থেকে। তবে শনিবার ছুটির দিন আসতেই পালে লাগল হাওয়া। sacnilk.com-এর রিপোর্ট বলছে শনিবার ৩১.৫০ কোটির ব্যবসা করেছে ছবিখানা। 

জওয়ান-এর বক্স অফিস কালেকশন:

বলিউডের সর্বোচ্চ ওপেনিং এখন ‘জওয়ান’-এর দখলে। শাহরুখ নিজের ছবি ‘পাঠান’-এর রেকর্ডই ভেঙে দিয়েছে অ্যাটলির সিনেমা দিয়ে। প্রথম দিন বৃহস্পতিবার ছবির আয় ছিল ৭৫ কোটি। শুক্রে আয় খানিক কমে ৫৩.২৩ কোটি হলেও, শনিবার তা ফের বেড়ে হয়েছিল ৭৭.৮৩ কোটি। গত রবিবারে জওয়ানের আয় হয় সর্বোচ্চ, ৮০.০১ কোটি। সোমবারেও আয়ের অঙ্ক ছিল ৩২. ৯২ কোটি। তবে মঙ্গলবার থেকে যা ধীরে ধীরে কমতে থাকে। শুক্রবার কমে হয়েছিল ১৯.১ কোটি, যা জওয়ানের সর্বনিম্ন আয় ছিল। কিন্তু শনিবার আসতে আশা জোগাল শাহরুখ খানের সিনেমা। আয় করল ৩১.৫০ কোটি। আর শাহরুখ খানের সিনেমার দেশের বাজারে মোট আয় গিয়ে দাঁড়াল ৪৪০.৪৮ কোটি। 

তবে শুধু ভারতে নয়, বিশ্ববাজারেও কিন্তু রমরমা জওয়ান-এর। মার্কিন মুলুক থেকে দুবাই, ব্রিটেন থেকে প্রতিবেশী দেশ বাংলাদেশের হলেও ‘জওয়ান’ চলছে রমরমিয়ে। ৯ দিনে ৭০০ কোটি আয় করে ফেলেছে। 

‘জওয়ান’ পরিচালনা করেছেন দক্ষিণের পরিচালক অ্যাটলি কুমার। ছবির স্টারকাস্টে নাম রয়েছে নয়নতারা, বিজয় সেতুপতি, দীপিকা পাড়ুকোন, সানিয়া মলহোত্রা, প্রিয়ামণি, সুনীল গ্রোভার এবং রিদ্ধি ডোগরাদের। আর এই ছবির প্রযোজনার দায়িত্ব সামলায় রেড চিলিজ এন্টারটেনমেন্ট।

তবে শাহরুখের সামনে কিন্তু আরও একটা বড় চ্যালেঞ্জ রয়েছে। যা হল ‘ডাঙ্কি’। প্রথমবার কাজ করেছেন রাজকুমার হিরানির সঙ্গে। প্রথম কাজ তাপসী পান্নুর নায়ক হয়েও। ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা মিলবে ভিকি কৌশল আর ধর্মেন্দ্ররও। জওয়ান-এর প্রেস কনফারেন্স থেকেই কিং খান জানিয়ে দিয়েছেন বড়দিন বা নিউ ইয়ারে আসবে ‘ডাঙ্কি’। মানে বছর শেষে ফের একবার শাহরুখ-ঝড় উঠবে সিনেমা হলে।  

 

বন্ধ করুন