বাংলা নিউজ > বায়োস্কোপ > Jawan Worldwide BO collection: টুকলির অভিযোগ উড়িয়ে গোটা বিশ্বে ২ দিনে ২০০ কোটি! লক্ষ্মী-যোগ অটুট ‘জওয়ান’ শাহরুখের

Jawan Worldwide BO collection: টুকলির অভিযোগ উড়িয়ে গোটা বিশ্বে ২ দিনে ২০০ কোটি! লক্ষ্মী-যোগ অটুট ‘জওয়ান’ শাহরুখের

জওয়ান জ্বরে কাবু গোটা বিশ্ব (Photo by Vijay Bate/HT Photo)

Jawan Worldwide BO collection: পরপর দু-দিন বিশ্ব জুড়ে ১০০ কোটির উপরে টিকিট বিক্রি! দু-দিনেই ২০০ কোটির গণ্ডি ছাড়ল শাহরুখের ‘জওয়ান’। 

দিকে দিকে এখন একটাই রব ‘জয়-জওয়ান’। ২০২৩-এ শাহরুখ খানের দ্বিতীয় মেগা রিলিজ ‘জওয়ান’। আর গোটা বিশ্ব এখন মজে রয়েছে শাহরুখ খান ম্যাজিকে! কেন তিনি বক্স অফিসের কিং খান তা প্রমাণ করে দিয়েছেন ৫৭ বছর বয়সী তারকা। চোখে আঙুল দিয়ে দেখিয়েছেন, ‘এভাবেও ফিরে আসা যায়’। আক্ষরিক অর্থে ‘মাস হিরো’ কাকে বলে দেখিয়ে দিয়েছেন বাদশা। বক্স অফিসে অপ্রতিরোধ্য শাহরুখ খান। নিজের রেকর্ড নিজেই ভেঙে চুরমার করলেন তিনি। আরও পড়ুন-মুক্তির দিনই পাইরেসির খপ্পরে জওয়ান! অনলাইনে ফাঁস হয়ে গেল শাহরুখ ছবি

বিশ্ব বক্স অফিসে অপ্রতিরোধ্য 'জওয়ান' 

বিশ্ব বক্স অফিসে প্রথম দু-দিনে ‘জওয়ান’-এর আয় ২৩৪.২৯ কোটি টাকা, যার মধ্যে ভারত থেকে কামাই ১২৭.৫০ কোটি টাকা। প্রথম দিনের মতো দ্বিতীয় দিনেও বিশ্ব বক্স অফিসে ১০০ কোটির গণ্ডি পার করেছে এই ছবি। শুক্রবার ছবির কালেকশন ১০৯.২৪ কোটি টাকা। 

ট্রেড অ্যানালিস্ট মনোবালা বিজয়বালান সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স (আগে ছিল টুইটার)-এ জওয়ান-এর আয় সংক্রান্ত বিস্তারিত তথ্য শেয়ার করে নিয়েছেন। তিনি জানান, বৃহস্পতিবার ছবির বিশ্বব্যাপী আয় ছিল ১২৫.০৫ কোটি টাকা, শুক্রবার তা খানিকটা কমে দাঁড়িেছে ১০৯.২৪ কোটি টাকা। এই মুহূর্তে ছবির মোট আয় দাঁড়িয়েছে ২৩৪.২৯ কোটিতে। 

দেশীয় বক্স অফিসে জওয়ান-এর আয়

দ্বিতীয় দিন ভারতীয় বক্স অফিসে সমস্ত ভাষা মিলিয়ে ৫৩ কোটি টাকা আয় করেছে পরিচালক অ্যাটলির ছবি। কেবল হিন্দি ভাষায় এটি প্রায় ৪৭ কোটি টাকা আয় করেছে। অন্যদিকে প্রথমদিন ৭৪.৫০ কোটি টাকা আয় করেছিল জওয়ান। অর্থাৎ দুদিন মিলিয়ে ১২৭.৫০ কোটি টাকা ঘরে তুলল শাহরুখের ছবি।

কৃতজ্ঞতা জানালেন শাহরুখ

ভক্তদের এই ভালোবাসায় আপ্লুত শাহরুখ। আয়ের নিরিখে ‘পাঠান’-এর প্রথম দু-দিনের কালেকশনকে ছাপিয়ে গিয়েছে জওয়ান। কিং খান টুইট করেন, ‘এই ভালোবাসা আর জওয়ানের প্রশংসার জন্য ধন্যবাদ সকলকে!! সবাই সুস্থ থাকুন, খুশি থাকুন….আর সিনেমা দেখে ছবি ও ভিডিয়ো মারফত নিজেদের খুশি জাহির করতে ভুলবে না, আমি সেগুলো দেখতে জলদি ফিরব! ততক্ষণ… জওয়ানের সঙ্গে থিয়েটারে পার্টি জারি থাকুক!! অনেক ভালোবাসা আর কৃতজ্ঞতা’।

শাহরুখ খান অভিনীত জওয়ান ছবিতে তাঁকে ডবল রোলে দেখা গিয়েছে। প্রথমবার দক্ষিণী সুন্দরী নয়নতারার সঙ্গে ধরা পড়েছে কিং খানের রোম্যান্স। খলনায়ক কালির ভূমিকায় দেখা মিলেছে বিজয় সেতুপতির। এই ছবিতে অন্যান্য ভূমিকায় সানিয়া মালহোত্রা, সুনীল গ্রোভার, ঋদ্ধি ডোগরা, সঞ্জিতা ভট্টাচার্যদের দেখা মিলেছে। দীপিকা পাড়ুকোন এবং সঞ্জয় দত্ত আছেন ক্যামিও চরিত্রে।

শাহরুখকে নিয়ে পাগলামোর শেষ নেই বাংলাতেও। বাদশার ছবি দেখতে রাত দু-টোর সময়ও হল ভরিয়ে দিচ্ছেন দর্শক। সিঙ্গল স্ক্রিন থেকে মাল্টিপ্লেক্স সর্বত্র উপচে পরা ভিড়। এই আবেগ, এই উন্মাদনা বোধহয় শাহরুখ খানকে নিয়েই সম্ভব। সম্প্রতি নেটপাড়ার একাংশ দাবি করছে, ১৯৮৯ সালের তামিল চলচ্চিত্র থাই নাডু (মাতৃভূমি)-র প্লট অনুসরণ করে বানানো শাহরুখের জওয়ান। অ্যাটলি নাকি টুকে এই ছবি তৈরি করেছেন। তবে সেই সব অভিযোগকে বুড়ো আঙুল দেখিয়ে জওয়ান জ্বরে ভুগছে গোটা বিশ্ব। 

বায়োস্কোপ খবর

Latest News

ফের সালিশি সভায় নির্যাতন, পঞ্চায়েত প্রধানের স্বামীর সামনে ৪ ভাইকে পেটানোর অভিযোগ তাহলে এই কারণেই হার্দিকের বদলে সূর্যকুমারের হাতে উঠেছে ভারতীয় দলের দায়িত্ব ইস্টবেঙ্গলকে হারাতেই মোহনবাগানে এলাম, হুংকার স্টুয়ার্টের, তবে চিন্তা ফর্ম নিয়ে নিজের স্ত্রী ভেবে জনসমক্ষে অন্য মহিলাকে চুম্বন করতে গেলেন বাইডেন! ভাইরাল ভিডিয়ো সোনাক্ষীকে বিয়ের প্রস্তাব নিয়ে শত্রুঘ্নর কাছে, কী শুনেছিলেন জাহির শ্বশুরের থেকে 'আমার আর কেউ নাই', ছেলের রক্তাক্ত দেহে মাথা রেখে কান্না মায়ের, কাঁদছে বাংলাদেশ কানে ব্যান্ডেজ, হামলার পর প্রথম ভাষণ দিলেন ট্রাম্প, বললেন- 'ঈশ্বর আমার সাথে' Kenya বনাম Nigeria ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সূর্যগ্রহণে গমন করছেন শনিদেব, আগামী বছর জুড়ে নোটের বৃষ্টির মধ্যে থাকবে এই রাশি বাবাকে কোলে তুলে নিলেন! ভারতীয় দলে জায়গা পাওয়ার পরেই হর্ষিতের বিশেষ সেলিব্রেশন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.