বাংলা নিউজ > বায়োস্কোপ > একাকিত্বের সাক্ষী একটা সবুজ জানলা, বড় পর্দায় কামব্যাক করছেন জয়া শীল ঘোষ
‘দ্য গ্রিন উইন্ডো’র পোস্টার
‘দ্য গ্রিন উইন্ডো’র পোস্টার

একাকিত্বের সাক্ষী একটা সবুজ জানলা, বড় পর্দায় কামব্যাক করছেন জয়া শীল ঘোষ

  • ‘দ্য গ্রিন উইন্ডো’ ছবি দিয়ে বড় পর্দায় কামব্যাক করছেন জয়া।

ফের বড় পর্দায় কামব্যাক করছেন অভিনেত্রী জয়া শীল ঘোষ। ছবির নাম ‘দ্য গ্রিন উইন্ডো’। ছবিতে ৬৪ বছর বয়সী এক খ্রিস্টান মহিলা জর্জি ফার্নান্ডেজ-এর ভূমিকায় অভিনয় করেছেন তিনি। জীবনে একটা পর্যায় গিয়ে একা হয়ে পড়েছেন। সেই সাক্ষী একটি জানলা। তবে একা হয়ে গেলেও জীবনের রসদ যে ফুরিয়ে যায় না, সেই গল্পই বলবে ‘দ্য গ্রিন উইন্ডো’।

কলকাতায় ছেলে সিমন, পুত্রবধূ প্যাট্রিসিয়া এবং নাতি শনের সঙ্গে থাকেন জর্জি ফার্নান্ডেজ। কর্মসূত্রে ছেলে এবং বৌকে নিয়ে বিদেশ পাড়ি দেয় সিমন। মায়ের চিকিৎসার জন্য ভিসা পেতে দেরি হবে। জর্জি বাড়িতে একা থাকতে রাজি নয়, তাই তাঁকে বৃদ্ধাশ্রমে রেখে চলে যেতে হয় তাঁদের। 

গল্পতে একটি সবুজ জানলার কাহিনি তুলে ধরা হবে। গল্পটি লিখেছেন মুম্বইয়ের বাঙালি পরিচালক ইন্দিরা ধর মুখোপাধ্যায়। তিনি বলেছেন, ‘জীবন বিস্ময়ে পরিপূর্ণ এবং ছবিটি অনেক প্রবীণ নাগরিককে জীবনের উজ্জ্বল দিক দেখার জন্য অনুপ্রাণিত করবে। বৃদ্ধাশ্রমের একটি জানলা। যে আসলে অনেক ঘটনার সাক্ষী। জীবনের আশার কথা বলে সে। আলো দেখায়। জীবনে একজন মায়ের গুরুত্ব কতটা, সেই কথাও তুলে ধরতে চেয়েছি এই ছবির মাধ্যমে’।

ছবির চরিত্রে জয়া শীল ঘোষ
ছবির চরিত্রে জয়া শীল ঘোষ

'দ্য গ্রিন উইন্ডো' নামক একটি বই লিখেছেন ইন্দিরা ধর মুখোপাধ্যায়। সেই বইয়ের অনুপ্রেরণায় এই ছবি। ছবিতে ক্যামিও চরিত্রে অভিনয় করছেন সাহেব চট্টোপাধ্যায়। এছাড়াও রয়েছেন, কিঞ্জল দত্ত, অপরাজিতা মজুমজার এবং আরভ ঘোষ প্রমুখ। প্রযোজনার করছেন প্রীতি আগরওয়াল এবং জয়া শীল ঘোষ খোদ। সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন বিক্রম ঘোষ। সিনেম্যাটোগ্রাফি করছেন রিঙ্গো অর্ণব বন্দ্যোপাধ্যায়। সম্পাদনা করেছেন অর্ঘ্যকমল মিত্র।

বন্ধ করুন