বাড়ি > বায়োস্কোপ > Covid-19 update: লন্ডন থেকে কলকাতায় ফিরেই আইসোলেশনে জিত- মিমি সহ টিম বাজি
কলকাতায় ফিরলেন জিত-মিমি
কলকাতায় ফিরলেন জিত-মিমি

Covid-19 update: লন্ডন থেকে কলকাতায় ফিরেই আইসোলেশনে জিত- মিমি সহ টিম বাজি

  • জিত-মিমির বাজির শ্যুটিংয়ে 'ভিলেন' হয়ে দাঁড়িয়েছিল করোনাভাইরাস।লন্ডন থেকে শ্যুটিং বাতিল করে সরকারি নির্দেশে তড়িঘড়ি দেশে ফিরল গোটা বাজি টিম। কলকাতায় ফিরেই স্বেচ্ছা আইসোলেশনে জিত-মিমি সহ গোটা শ্যুটিং ইউনিট। স্বাস্থ্য সংক্রান্ত সরকারের সব নিয়ম মেনে চলবেন তাঁরা, জানালেন দুজনেই।

বাজির শ্যুটিং মাঝপথেই বাতিল করে বুধবার সকালে লন্ডন থেকে কলকাতায় ফিরলেন জিত-মিমি সহ গোটা শ্যুটিং ইউনিট। গতকাল লন্ডনের হিথ্রো বিমানবন্দন থেকে তড়িঘড়ি দেশের উদ্দেশ্যে রওনা দেয় বাজির টিম। দুবাই হয়ে এদিন সকালে শহর কলকাতায় হাজির হলেন জিত-মিমি-বিশ্বনাথ বসু, ছবির পরিচালক অংশুমান প্রত্যুষরা। কলকাতায় ফিরেই তাঁরা জানান আগামী কয়েকদিন বাড়িতেই স্বেচ্ছা আইসোলেশনে থাকবেন তাঁরা। এমনকি পরিবারের লোকজনের সঙ্গেও দেখা করবেন না জিত-মিমিরা।

COVID-19 ভাইরাস বিশ্বজুড়ে মারণ থাবা বসিয়েছে। লন্ডন করোনায় জর্জরিত অন্যতম শহর। সেখানেই নিজেদের আসন্ন ছবি বাজির শ্যুটিং সারছিলেন জিত-মিমি। সোমবার কেন্দ্র নির্দেশিকা জারি করে ইউরোপিয়ান ইউনিয়ন, ইউরোপিয়ান ফ্রি ট্রেড অ্যাসোসিয়েশন,তুরস্ক, ব্রিটেন থেকে যাত্রীদের আসা নিষিদ্ধ করেছে। আজকে থেকে আগামী ৩১ মার্চ অবধি এই নিষেধাজ্ঞা লাগু থাকবে। তারপরই শ্যুটিং বাতিল করে গোটা ইউনিটকে নিয়ে দেশে ফেরার সিদ্ধান্ত বাজির প্রযোজক জিত।



বুধবার সকালে কলকাতা এয়ারপোর্টে অভিনেত্রী মিমি চক্রবর্তী জানান, 'আমরা ইউকের মতো একটা জায়গা থেকে এসেছি। আমরা সতর্কতা অবলম্বন করেছি। তাও আগামী সাতদিন আমি বাড়িতেই থাকব এবং আমি বাবা-মা'কেও বলে দিয়েছে আমার সঙ্গে দেখা না করতে। এয়ারপোর্টগুলো দেখে ভয় লাগছিল! আমি এতবছর ধরে বিদেশে যাতায়াত করছি কোনওদিনও হিথ্রো বিমানবন্দর বা দুবাই এয়ারপোর্ট এতো খালি দেখেনি। সরকার যা স্বাস্থ্য সম্পর্কিত নির্দেশ দিচ্ছে সেগুলো আমাদের মেনে চলতে হবে। পাশাপাশি মানুষের মধ্যে ভালোবাসা ছড়িয়ে দিন কিন্তু দূরত্ব বজায় রাখতে হবে'।

এদিন এয়ারপোর্টে সাংবাদিকদের মুখোমুখি হয়ে অভিনেতা জিত বলেন, ওখানে কোনও অসুবিধা ছিল না, কিন্তু সরকার থেকে একটা নির্দেশ পৌঁছায় যে সবাইকে নিজের ঘরে ফিরে আসতে হবে। তাই সবার সুরক্ষার কথা মাথায় রেখে আমরা ফিরে আসার সিদ্ধান্ত নিয়েছি। সবাই সুস্থ থাকুন, সুরক্ষিত থাকুন। সবার আগে পৃথিবীটা সুস্থ হোক, বাকি জিনিসগুলো তো চলতেই থাকবে'।

এর আগে সোমবার গভীর রাতেই জিত ইনস্টাগ্রাম বার্তায় গোটা টিমের দেশের ফেরার খবর নিশ্চিত করেছিলেন। একটি বিবৃতিতে তিনি লেখেন, 'আমরা একটা দুর্ভাগ্যজনক পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছি। মহামারী করোনা বিশ্বজুড়ে মনুষ্যজাতির প্রাণ কেড়ে নিচ্ছে, এটা একটা সাংঘাতিক আতঙ্ক হয়ে দাঁড়িয়েছে। তাই বাজির শ্যুটিং বাতিল করার সিদ্ধান্ত নিয়েছি আমরা। যত দ্রুত সম্ভব আমাদের পুরো কাস্ট এবং ক্রু দেশে ফিরছে। আশা করি খুব শীঘ্র এই পরিস্থিতি থেকে আমরা বেরিয়ে আসব। সুরক্ষিত থাকুন।'

প্রসঙ্গত মঙ্গলবার রাতেই কলকাতায় প্রথম করোনাভাইরাস আক্রান্তের হদিশ মেলে। বেলেঘাটা আইডিতে ভর্তি লন্ডন ফেরত এক যুবকের দেহে COVID-19 ভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে। সেই লন্ডন থেকেই কলকাতায় ফিরেছে বাজির পুরো টিম। তাই নিঃসন্দেহে তাঁদের বাড়তি সতর্কতা অবলম্বন করতে হবে।


বন্ধ করুন