যিশু সেনগুপ্ত ও অঞ্জনা ভৌমিক (ছবি-টুইটার)
যিশু সেনগুপ্ত ও অঞ্জনা ভৌমিক (ছবি-টুইটার)

শাশুড়ি-জামাইয়ের 'চৌরঙ্গী' মুহূর্ত: লকডাউনে 'কিচ্ছু চাইনি আমি'তে ঠোঁট মেলালেন যিশু-অঞ্জনা

  • লকডাউনে ঘরবন্দি যিশু, শাশুড়ি অঞ্জনা ভৌমিকের সঙ্গে সৃষ্টি করলেন এক ম্যাজিক্যাল মুহূর্ত। চৌরঙ্গীর নায়িকাকে নিয়ে শাহজাহান রিজেন্সির কিচ্ছু চাইনি আমি গানে ঠোঁট মেলালেন যিশু।

অঞ্জনা ভৌমিক। যে নামের সঙ্গে জড়িয়ে রয়েছে বাংলা সিনেমার গোটা একটা অধ্যায়। ষাট থেকে আশির দশকে বাংলা চলচ্চিত্রে অঞ্জনা ভৌমিকের উজ্বল উপস্থিতি। দর্শক আজও ‘চৌরঙ্গী’, ‘নায়িকা সংবাদ’-এর মতো ছবিতে তাঁর দুর্দান্ত অভিনয়। অঞ্জনা আজ কার্যত অন্তরালে। সম্প্রতি মেয়ে নীলাঞ্জনার সুবাদে সোশ্যাল মিডিয়ায় দেখা মিলল এই বর্ষীয়ান অভিনেত্রী। নীলাঞ্জনার স্বামী, অভিনেতা যিশু সেনগুপ্তর নায়িকা হিসাবে পাওয়া গেল চৌরঙ্গীর সুজাতাকে। লকডাউনের জেরে ঘরবন্দি। তাই পরিবারের সঙ্গে সারাটা দিন কাটছে যিশুর। সেই ফাঁকেই শাশুড়ির সঙ্গে অভিনেতার এই বিরল মুহূর্তটা মুঠোফোনে বন্দি করেছেন স্ত্রী নীলাঞ্জনা।


সৃজিতের শাহজাহান রিজেন্সির সুপারহিট গান কিচ্ছু চাইনি আমিতে ঠোঁট মেলালেন যিশু সেনগুপ্ত। ভিডিয়োয় যিশুর নায়িকার ভূমিকায় পাওয়া গেল জানলার ধারে হুইলচেয়ারে বসে থাকা অঞ্জনা ভৌমিককে। শাশুড়ি-জামাইয়ের এই মিষ্টি মূহূর্তে মন হারাচ্ছে সিনেপ্রেমীরা। এই ভিডিয়ো টুইটারে শেয়ার করে নীলাঞ্জনা লিখেছেন,‘ম্যাজিক্যাল মূহূর্ত, স্মৃতি তৈরির পর্ব...যিশু সেনগুপ্ত ও অঞ্জনা ভৌমিক। কৃতজ্ঞ এবং ভাগ্যবান। সৃজিত মুখোপাধ্যায় এটা তোমার জন্য..’।

উত্তম কুমার, অঞ্জনা ভৌমিকের চৌরঙ্গীর অনুপ্রেরণাতেই তৈরি হয়েছে সৃজিত মুখোপাধ্যায়ের শাহজাহান রিজেন্সি। সৃজিত মুখোপাধ্যায়ও বহুবার জানিয়েছেন ব্যক্তিগতভাবে তাঁর ভীষণ পছন্দের অভিনেত্রী অঞ্জনা ভৌমিক। তাই অঞ্জনা কন্যা নীলাঞ্জনা এই ভিডিয়োটা উত্সর্গ করেছেন সৃজিতকেই।

যিশু কন্যা সারাকে নিয়ে উমা তৈরির পর তিন প্রজন্মের একসঙ্গে উমা দেখবার ছবি টুইটারে শেয়ার করে নিয়েছিলেন উমার পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। লিখেছিলেন, 'অঞ্জনা ভৌমিক আমার অন্যতম পছন্দের অভিনেত্রী, যিনি নিজের স্মার্ট অভিনয় ভঙ্গির সঙ্গে মহানায়কের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে অভিনয় করেছেন। তিনি নাতনি সারার সুপারহিট ডেবিউ দেখছেন, আরও এক অভিনেত্রী নীলাঞ্জনার সঙ্গে, যিনিও অভিনেত্রী হিসেবে প্রতিভার দাম পাননি। তিন প্রজন্ম বিশেষ এক অনুষ্ঠানে'।

অঞ্জনা ভৌমিকের মায়া সত্যি আজও কিন্তু ভুলে যায়নি সিনেপ্রেমী বাঙালি...

বন্ধ করুন