বাংলা নিউজ > বায়োস্কোপ > শাহরুখের জন্য রোগা হলেন জন, সলমনের জন্য জিমে সারাদিন খাটছেন ইমরান! জানেন কেন?
'টাইগার' এর মহড়া নেবেন ইমরান, 'পাঠান'-এর মুখোমুখি হবেন জন। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)
'টাইগার' এর মহড়া নেবেন ইমরান, 'পাঠান'-এর মুখোমুখি হবেন জন। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)

শাহরুখের জন্য রোগা হলেন জন, সলমনের জন্য জিমে সারাদিন খাটছেন ইমরান! জানেন কেন?

  • এবার শাহরুখ খানের জন্য নিজের পেশীবহুল লুক বিসর্জন দিলেন জন আব্রাহাম। বর্তমানে জনকে দেখলে চমকে উঠতে হয়, এতটাই রোগা হয়েছেন তিনি।অন্যদিকে সলমনের সঙ্গে হাতাহাতি করার জন্য চেহারা বাড়াতে ব্যস্ত ইমরান হাশমি।

শাহরুখ খান অভিনীত 'পাঠান' ছবিতে ভিলেনের ভূমিকায় যে দেখা যাবে জন আব্রাহামকে সে খবর আর নতুন নয়। ওদিকে, আনুষ্ঠানিকভাবে ঘোষণা না হলেও সলমন খানের 'টাইগার' সিরিজের তিন নম্বর ছবিতে যে নায়কের মহড়া নেবেন ইমরান হাশমি সে খবরও এতদিনে সবার জানা। শাহরুখ ও সলমন, এই দুই তারকারই একেবারে নিজস্ব একটি ব্যক্তিত্ব লক্ষ্য করা যায় যখন তাঁরা পর্দায় হাজির হন। সেকথা মাথায় রেখেই এই দুই ছবির প্রযোজক আদিত্য চোপড়া অত্যন্ত পরিকল্পিত ও সুনিপুণভাবে এই দুই তারকা সহ গোটা ছবির চিত্রনাট্য বুনেছেন।

পর্দায় শাহরুখের ব্যক্তিত্ব বলতেই প্রথম খেয়াল আসে তাঁর পেশীবহুল না হলেও সুঠাম চেহারা, অনন্য স্টাইল, বিশেষ একটি ভঙ্গিমায় হাঁটা চলা থেকে দৌড়োনো যা একেবারেই শাহরুখোচিত। এরপর চুল থেকে পোশাক সেখানে তো থেকেই ফ্যাশনের ছোঁয়া। তাই সেকথা ,মাথায় রেখে ছবির নির্মাতারা 'পাঠান' এর জন্য জন আব্রাহামের জন্য 'লিন' অর্থাৎ একেবারেই পেশীবহুল নয় এমন লুকের পরিকল্পনা ফেঁদেছেন। তাতে সায় দিয়েছেন জনও। মূল লক্ষ্য, পর্দায় জনের বিপরীতে শাহরুখকে যেন বেঁধো না লাগে। পরস্পরের অ্যাকশন দৃশ্য যেন অত্যন্ত বিশ্বাসযোগ্য মনে হয় দর্শকদের। 

পেশী ঝরিয়ে 'লিন লুক' তৈরির চেষ্টায় জন। (ফাইল ছবি)
পেশী ঝরিয়ে 'লিন লুক' তৈরির চেষ্টায় জন। (ফাইল ছবি)

সুতরাং তা করার জন্য জনের ওরকম বিরাট পেশীবহুল চেহারা কমাতেই হতো।'পাঠান'- এ একজন অত্যন্ত বুদ্ধিমান এবং শক্তপোক্ত জঙ্গির ভূমিকায় দেখা যাবে জনকে। তাই প্রথম থেকেই 'পাঠান' এর নির্মাতাদের কাছে এই বিষয়টি সাফ ছিল যে বিরাট বড়সড় চেহারার জনকে অন্যরকমভাবেই এই ছবিতে পেশ করতে হবে। যা চরিত্রের সঙ্গে উপযুক্ত হওয়ার পাশাপাশি শাহরুখের বিপরীতেও স্ক্রিনে দিব্যি মানাবে।

অন্যদিকে, বর্তমানে জিমে উদয়াস্ত খাটছেন ইমরান হাশমি।পেশীবহুল চেহারা তৈরিতে যারপরনাই ব্যস্ত তিনি। সে লক্ষ্যে ইতিমধ্যেই অনেকটা সফল এই বলি-তারকা। সুঠাম চেহারার সঙ্গে সিমরানের সিক্স প্যাক্স অ্যাবস মার্কা নতুন লুক এরমধ্যেই ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। তা কেন এরকম নিজের ভোল বদলে ফেলতে উদ্যত হলেন ইমরান? আসলে পর্দায় সলমন মানেই বিরাট পেশীবহুল চেহারার একজন নায়কের সঙ্গে জমাটি অ্যাকশন এবং ক্ষুরধার সংলাপ। সবমিলিয়ে 'লার্জার দ্যান লাইফ' মাপের চরিত্র। তাই সেরকম একজন ব্যক্তিত্বের মহড়া নিতে হলে শারীরিকভাবেও সেই ব্যক্তিকে হতে হবে সলমনের মতোই ফিট ও ব্যক্তিত্বময়। নাহলে পুরো বিষয়টি মাটি। সূত্রের খবর, 'পাঠান'ও'টাইগার ৩' এই দুই ছবিতেই নায়কের সমান গুরুত্বপূর্ণ এই দুই ভিলেন। তাই তো বলিপাড়ার অন্যতম জনপ্রিয় বলি-নায়কদের এই দুই ছবিতে প্রধান খলচরিত্রে দেখা যাবে। '

প্রসঙ্গত, 'পাঠান' ছবিতে শাহরুখের বিপরীতে নায়িকার চরিত্রে দেখা যাবে দীপিকা পাড়ুকোনকে এবং 'টাইগার'-এ সলমনের কাঁধে কাঁধ মিলিয়ে দর্শকদের সামনে হাজির হবেন ক্যাটরিনা কইফ।

 

বন্ধ করুন