বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘আইটেম সং-এর কথা শুনলেই মরে যেতে ইচ্ছা করে’, বিস্ফোরক জন আব্রাহাম!

‘আইটেম সং-এর কথা শুনলেই মরে যেতে ইচ্ছা করে’, বিস্ফোরক জন আব্রাহাম!

নোরা ফাতেহি-র সঙ্গে একটি 'আইটেম সং'-এ জন আব্রাহাম।

'আইটেম সং' নিয়ে নিজের মনোভাব বয়কট করলেন জন আব্রাহাম।

গত বছর কয়েক ধরে জন আব্রাহামের ছবি মানেই তাতে অন্তত একটি সুপারহিট 'আইটেম নম্বর'-এর জায়গা ধরাবাঁধা। আর এই বেশিরভাগ আইটেম নম্বরেই দেখা যায় বলি-অভিনেত্রী নোরা ফতেহি-কে। তবে জানেন কি এই আইটেম নম্বর দেখে শুনে দর্শকের দল আনন্দ পেলেও সেই তালিকায় কিন্তু থাকে না জন-এর নাম! বরং জন জানিয়েছেন যখন ছবির প্রযোজকদের নির্দেশ কিংবা অনুরোধে তাঁর ছবিতে কোনও আইটেম নম্বর রাখতে হয়, সেই সময়ে রীতিমত কষ্ট হয় তাঁর। বিষয়টি তাঁর কাছে অত্যন্ত যন্ত্রণার, দাবি জন-এর।

প্রধানত, কোনও ছবির প্রতি দর্শকদের আগ্রহ ও উত্তেজনার পারদ চড়ানোর উদ্দেশ্যেই তাতে স্পেশ্যাল কোনও ডান্স রাখা হয়। চলতি কথায়, সেটিকেই বলা হয় 'আইটেম নম্বর'। সাধারণত, কোনও লাস্যময়ী অভিনেত্রীই থাকেন এইসব ডান্সের পুরোভাগে। সিনেমার গল্পের সঙ্গে এই 'আইটেম নম্বর'-এর তেমন কোনও গুরুত্বপূর্ণ যোগসূত্র থাকে না বললেই চলে। করিনা কাপুর থেকে শুরু করে ক্যাটরিনা কাইফ, বলিপাড়ার তাবড় তাবড় প্রথম সারির নায়িকারা এই 'আইটেম নম্বর'-এর সুবাদে বিভিন্ন ছবিতে মুখ দেখিয়েছেন।

সম্প্ৰতি এক সাক্ষাৎকারে জন সরাসরি দাবি করেছেন তাঁর ছবিতে 'আইটেম নম্বর' রাখার একেবারেই বিপক্ষে থাকেন তিনি। Tried and Refused Productions-কে দেওয়া এক ভিডিয়ো সাক্ষাৎকারে জন বলেছেন, 'আমার বেশ কিছু ছবিতে দুরন্ত গান যেমন রয়েছে আবার জঘন্য গানও আছে। তবে আমার কাছে সবথেকে যন্ত্রণার মুহূর্ত সেটি, যখন আমাকে বলা হয় ছবিতে কোনও 'আইটেম নম্বর' রাখতেই হবে। বিশ্বাস করুন, এতটাই খারাপ লাগে যে একেবারে মরে যেতে ইচ্ছা করে! সহজ কথায়, মন ভেঙে যায় আমার।' এরপর সেই কথার জের টেনে প্রশ্নকর্তা যখন জন-কে বলেন, ' ছবির বিভিন্ন আইটেম নম্বরে আপনার পারফর্মেন্সের সময় সেই যন্ত্রণা তো রীতিমতো ফুটে বেরোয় আপনার মুখ-চোখে।' কথাখানি লুফে নিয়ে জনের মন্তব্য, 'একেবারে ঠিক বলেছেন।'

জানিয়ে রাখা ভালো, সাম্প্রতিক সময়ে জন আব্রাহাম অভিনীত 'সত্যমেব জয়তে', 'সত্যমেব জয়তে ২', 'রকি হ্যান্ডসাম', 'বাটলা হাউজ'-এর মতো একাধিক ছবিতে রয়েছে সুপারহিট সব 'আইটেম নম্বর'। আর সেই সব 'আইটেম নম্বর'-এর মুখ হয়ে দর্শকদের সামনে হাজির হয়েছেন জনপ্রিয় বলি-অভিনেত্রী নোরা ফতেহি।

বন্ধ করুন