বাংলা নিউজ > বায়োস্কোপ > করোনা আক্রান্তদের জন্য মেদিনীপুরে কমিউনিটি কিচেন খুললেন জুন মালিয়া
জুন মালিয়া (ছবি সৌজন্য- ফেসবুক)
জুন মালিয়া (ছবি সৌজন্য- ফেসবুক)

করোনা আক্রান্তদের জন্য মেদিনীপুরে কমিউনিটি কিচেন খুললেন জুন মালিয়া

  • করোনা আক্রান্তদের মুখে খাবার তুলে দিতে এবার এগিয়ে এলেন জুন মালিয়া। আজ, বুধবার থেকে মেদিনীপুর শহরে চালু হল কমিউনিটি কিচেন।

২০২১ বিধানসভা ভোটে তৃণমূল কংগ্রেসের হেভি ওয়েট তারকা প্রার্থীদের মধ্যে সবার প্রথমে নাম ছিল অভিনেত্রী জুন মালিয়ার। বহুদিন ধরে তৃণমূলের সঙ্গে যুক্ত থাকলেও এই প্রথমবার ভোটে দাঁড়িয়েছিলেন। আর জয়ও এসেছে প্রথমবারেই। তাই নিজের এলাকার মানুষদের পাযে করোনার সময় দাঁড়াতে ভুললেন না জুন মালিয়া। মেদিনীপুরের বিধায়কের নেতৃত্বে খোলা হল কমিউনিটি কিচেন। চালু করা হয়েছে হেল্পলাইনও।

‘আহা রে আহার- বাড়ির মতো খাবার’ নামে কমিউনিটি কিচেন খুলেছেন জুন ও তাঁর এলাকার তৃণমূল কংগ্রেসের সদস্যরা। মূলত করোনা আক্রান্ত রোগী ও রোগীর পরিজনরাই পাবেন এই পরিষেবা। যার জন্য দেখাতে হবে কোভিড পজিটিভ রিপোর্ট। সঙ্গে হোম আইসোলেশনে থাকা বাড়ির প্রতিটি সদস্যদের জন্যই আয়োজনের বন্দোবস্ত হয়েছে। ৯৭৭৫৪০১১২২ এবং ৯০০২০৩৭১৩৩ এই দুটি নম্বরে ফোন করলেই মিলবে খাবার। কোভিড রিপোর্ট পাঠাতে হবে হোয়াটস অ্যাপ করে।

সেখানকার এক তৃণমূলের সদস্য জানিয়েছেন, আপাতত মেদিনীপুর শহরের ২৫টি ওয়ার্ডে মিলবে এই পরিষেবা। প্রথম দিনের মেনুতে ছিল ভাত, ডাল, ডিম, আলু-পটলের তরকারি। তবে আগামীকাল থেকে মেনুতে থাকবে মাছ, মাংস-সহ সমস্ত পুষ্টিকর খাদ্য। অভিনেত্রী তথা মেদিনীপুরের নতুন বিধায়ক জুন মালিয়ার দাবি, করোনার সময়ে সেরে উঠতে পুষ্টিকর খাবার সবচেয়ে বেশি প্রয়োজন। যাতে বাড়ির মায়েরা হেঁসেল ছেড়ে নিজেদের শরীরের যত্ন নিতে পারেন তা মাথায় রেখেই এমন উদ্যোগ নেওয়া হয়েছে।

বন্ধ করুন