বাংলা নিউজ > বায়োস্কোপ > Kabir Suman vs Taslima Nasrin: '৭৫-এ বিছানায় সক্ষম' মন্তব্য নিয়ে তসলিমার খোঁচা, পালটা জবাব কবীর সুমনের

Kabir Suman vs Taslima Nasrin: '৭৫-এ বিছানায় সক্ষম' মন্তব্য নিয়ে তসলিমার খোঁচা, পালটা জবাব কবীর সুমনের

কবীর সুমনের পালটা জবাব

Kabir Suman vs Taslima Nasrin: ‘ওর ব্যাপারে আমার আগ্রহ নেই। আমি তো তেমন চিনিও না।’ তসলিমাকে নিয়ে প্রশ্ন করতেই দায়সারা উত্তর কবীর সুমনের। 

বৃহস্পতিবার ছিল কবীর সুমনের ৭৫তম জন্মদিন। তবে এইদিনেই বিতর্ক বাঁধিয়ে বসলেন ‘গানওয়ালা’। জন্মদিনে এক সাংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে যৌনতা নিয়ে খোলাখুলি কথা বলেন কবীর সুমন। জানান, ৭৫ বছর বয়সেও তিনি বিছানায় সমান সক্ষম। আর তাঁর কথায় নারীরাই তাঁকে সমৃদ্ধ করেছে। কবীর সুমন বলেন তাঁর ‘অফুরান এনার্জির রহস্য’ হল, 'কাম! মুক্ত কাম! যেখানে অশ্লীলতাই সব।' এই সব লেখা পড়েই চটেছেন তসলিমা নাসরিন। চাঁচাছোলা ভাষায় ফেসবুকে আক্রমণ শানান কবীর সুমনকে, গায়ককে ‘হিপোক্রিট’ বলে তোপ দাগেন।

তসলিমা নাসরিনের সেই মন্তব্য সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল। সুমনের এই বক্তব্যকে হীন, নীচ মানসিকতার পরিচয় বলে উল্লেখ করেন তসলিমা। এই নিয়ে পালটা প্রশ্ন করা হয়েছিল কবীর সুমনকে। তসলিমার মন্তব্য নিয়ে প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে, খানিক ভাবলেশহীন ভঙ্গিতে তিনি জবাব দেন, ‘না, ওর ব্যাপারে আমার আগ্রহ নেই। আমি তো তেমন চিনিও না।’ এরপর কবীরের সুমন যোগ করেন, 'আমি পচাঁত্তরেও বিছানায় সক্ষম এই মন্তব্যকে উনি নিন্দনীয় বলেছেন, সেটা ওর ব্য়াপার। (হাসি) আমার সক্ষমতাটাকে অসুবিধায় ফেলছে। জানি না ঠিক কী বলতে চাইছেন… আমি এই নিয়ে কিচ্ছু বলতে চাই না।

কবীর সুমনকে নিয়ে ঠিক কী লিখেছিলেন তসলিমা? বিতর্কিত লেখিকা ফেসবুক পোস্টে লেখেন- 'এই সুমনকে আমি ‘মুসলমান সুমন’ বলি না, এই সুমনকে আমি ‘হিপোক্রেট সুমন’ বলি। আমি বিশ্বাস করি না এই সুমন আল্লাহ রসুল নামাজ রোজায় বিশ্বাস করেন। এই সুমন স্বার্থের জন্য যা ইচ্ছে তাই করতে পারেন। যদি দেখেন আঘোরি বা নাঙ্গা সন্ন্যাসী সাজলে কিছু ফায়দা হবে, বা লোককে বোকা বানিয়ে মজা লোটা যাবে, তিনি তাই করবেন।' 

তাঁর আরও সংযোজন, ‘আমি বুঝি না, সাংবাদিকরা যখন তাঁর ইন্টারভিউ নেয়, কেন সাবিনা ইয়াসমিনের সঙ্গে তাঁর সম্পর্কের কথা কেউই জিজ্ঞেস করে না। বিছানায় তিনি ৭৫ বছর বয়সেও সক্ষম, এই কথা কেন শোনাচ্ছেন, পুরুষদের বোকা বানানোর জন্য নাকি নারীদের? মানুষটার আদর্শ বলে কোনওকালে কিছু কি ছিল? আমার সন্দেহ হয়। একসময় নাকি বামপন্থী ছিলেন। বামপন্থী যদি সত্যি হতেন, এত সহজে তৃণমূলী হতেন না। তাঁর নাকি গাড়ি নেই। অনেকে এমন কথা বলে প্রমাণ করতে চান তাঁরা খুব সৎ মানুষ। অনেক অসৎ লোকের কিন্তু গাড়ি থাকে না, আবার অনেক সৎ লোকেরও গাড়ি থাকে। গাড়ি না থাকা সততার কোনও প্রমাণ হয়’। 

আরও পড়ুন-'এখনও বিছানায় সক্ষম', কবীর সুমনের কথায় তসলিমার ক্ষোভ, ‘ওঁকে আমি মুসলমান বলি না’

একইসঙ্গে তসলিমা নাসরিন এও লেখেন,'আমার আজ সন্দেহ হয়, যে অসাধারণ গানগুলো তিনি লিখেছিলেন, গেয়েছিলেন, সেই গানের কথাগুলো তিনি তখনও বিশ্বাস করতেন না, এখনও বিশ্বাস করেন না। গানের ক্ষেত্রে যেমন তাঁর প্রতিভার তুলনা হয় না, ভণ্ডামোর ক্ষেত্রেও তাঁর প্রতিভার তুলনা হয় না। পুনশ্চঃ মনে আছে ২০০৭ সালে তিনি আমার বিরুদ্ধে তান্ডব করা কলকাতার ফতোয়াবাজ জিহাদিদের পক্ষ নিয়েছিলেন?' আর তসলিমার যাবতীয় ক্ষোভের কারণ এক সাক্ষাৎকারে কবীর সুমনের একটি বিবৃতি… ‘পঁচাত্তরেও আমি বিছানায় চূড়ান্ত সক্ষম’। 

বায়োস্কোপ খবর

Latest News

গড়পড়তা খেলে জায়গা পাচ্ছেন প্যায়ারেলালরা, ১০০ করেও বাদ অভিষেক, ক্ষোভ নেটিজেনদের কলকাতার ৫৮টি রাস্তার মোড়ে হকার নয়, ভেন্ডিং কমিটির রিপোর্ট কি লাগু হবে এবার? বিয়ের আগেই প্রেগন্যান্ট হন নাতাশা! তিন বার বিয়ে করেন হার্দিক,তবুও সংসার টিকলো না চোখ রাঙাচ্ছে নিম্নচাপ! ২১ শে জুলাইয়ের আগে বাংলার আবহাওয়া কেমন থাকবে? রেশন দুর্নীতি বিতর্ক অতীত! মুম্বইয়ে বিরাট দুর্গাপুজো আয়োজনের দায়িত্বে ঋতুপর্ণা স্বামী-পুত্রের সঙ্গে সংসারি প্রিয়াঙ্কা, সেরা ১০ মিষ্টি মুহূর্ত দেখুন ৪২তম জন্মদিন পালন গ্লোবাল স্টাইল আইকন প্রিয়াঙ্কার, দেখুন তাঁর ৭টি সেরা আউটফিট মা হওয়ার পরেও কীভাবে এত ফিট তিনি? নিজের ডেইলি রুটিন শেয়ার করলেন সোনাম কাপুর ২০২৪-২৫ আর্থিক বছরে বিরাট নিয়োগ ইনফোসিসে, অফ-ক্যাম্পাসও হবে চাকরি SL সফরের স্কোয়াডে ভারতের চাঞ্চল্যকর চারটি সিদ্ধান্ত কী জানেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.