বাংলা নিউজ > বায়োস্কোপ > 'দুটি নাম, রাজ ও সিমরান!' ২৫ বছর পূর্তিতে DDLJ-এর স্মৃতিতে মজে শাহরুখ-কাজল
'দুটি নাম, রাজ ও সিমরান!' DDLJ-এর ২৫ বছর পূর্তিতে আপ্লুত শাহরুখ-কাজল (ছবি সৌজন্য টুইটার)
'দুটি নাম, রাজ ও সিমরান!' DDLJ-এর ২৫ বছর পূর্তিতে আপ্লুত শাহরুখ-কাজল (ছবি সৌজন্য টুইটার)

'দুটি নাম, রাজ ও সিমরান!' ২৫ বছর পূর্তিতে DDLJ-এর স্মৃতিতে মজে শাহরুখ-কাজল

  • শাহরুখ তো টুইটারে নিজের নাম পালটে রাজ মালহোত্রা রেখেছেন। কাজলও টুইটারে নিজের নাম সিমরান করেছেন।

পঁচিশ বছর আগে ঠিক আজকের দিনেই মুক্তি পেয়েছিল ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’। তারপর থেকে আসমুদ্র হিমাচলের মনে গেঁথে আছে প্রেম-ভালোবাসার সেই আইনিক ছবি, শাহরুখ খান ও কাজলের দুর্দান্ত জুটি। আর সেই সিনেমার রজত জয়ন্তী উদযাপনে মাতলেন রাজ-সিমরান জুটি।

মঙ্গলবার সকাল থেকেই ইনস্টাগ্রামে ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’ নিয়ে একাধিক ভিডিয়ো শেয়ার করেন কাজল। সঙ্গে লেখেন, ‘রাজ এবং সিমরান! দুটি নাম, একটি সিনেমা এবং ভালোবাসার ঝাঁপি উপুড় আছে এখনও। আজ সেটা যেভাবে আছে, সেটা যাঁরা তৈরি করেছেন, তাঁদের কাছে আমি সত্যিই কৃতজ্ঞ। একটি দুর্দান্ত ঘটনা এবং তাঁদের নিজেদের ইতিহাসের অংশ। অনুরাগীরা! তোমাদের অনেক ভালোবাসা।’

একাধিক ভিডিয়োয় অনুরাগীদের মনে ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’-র অসাধারণ কয়েকটি মুহূর্তের কোলাজ তৈরি করেছেন রিল লাইফের সিমরান। যদিও সেই সিনেমার কোনও দৃশ্যই অনুরাগীদের মনে করিয়ে দিতে হয় না। বরং ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’-র সেই আইকনিক দৃশ্যে এখনও মোহিত অনুরাগীরা। ট্রেনের দৃশ্য হোক বা সর্ষখেতে শাহরুখ ও কাজল - আজও চোখ বন্ধ করে অনুভব করতে পারেন তাঁরা।

একইসঙ্গে নিজের সাক্ষাৎকারেরও কয়েকটি ভিডিয়ো শেয়ার করেছেন কাজল। শাহরুখের সঙ্গে কাজের অভিজ্ঞতা নিয়ে একটি ভিডিয়োয় কাজলকে বলতে শোনা যায়, 'আমার মতে, আমরা সবাই ছোটো ছিলাম, আমরা সবাই ছেলে এবং মেয়ে ছিলাম। যখন ডিডিএলজে করেছিলাম, ততদিনে আমরা বন্ধু হয়ে গিয়েছিলাম। তবে এটা যেন যোগসূত্রতকে বাড়িয়ে তুলেছিল।' কাজল জানান, ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’-র স্ক্রিপ্ট তাঁর মনে ধরেছিল এবং তাতে দুর্দান্ত সিনেমার রসদ দেখতে পান। সিমরান ও রাজের যাত্রা ব্যাখ্যা করতে গিয়ে কাজল বলেন, ‘ও (আদিত্য চোপড়া) আমায় (স্ক্রিপ্ট) পড়ে শোনায় এবং আমরা বলি, হ্যাঁ, চল, সিনেমা বানাই।’

সিমরানের মতো ভারতীয় সিনেমার ইতিহাসে অন্যতম ক্লাসিক সিনেমার রজত জয়ন্তীতে আপ্লুত পর্দার রাজ মালহোত্রাও। মঙ্গলবার একটি টুইটবার্তায় তিনি বলেন, '২৫ বছর! হৃদয় দিয়ে রাজ এবং সিমরানকে ভালোবাসার জন্য আপনাদের প্রতি কৃতজ্ঞ। এটা সর্বদা একটা বিশেষ অনুভূতি। #ডিডিএলজে২৫।' শাহরুখ তো টুইটারে নিজের নাম পালটে রাজ মালহোত্রা রেখেছেন। কাজলও টুইটারে নিজের নাম সিমরান করেছেন।

বন্ধ করুন