বাংলা নিউজ > বায়োস্কোপ > DDLJ ছবির এই দৃশ্য নিয়ে সন্দিহান ছিলেন কাজল নিজে ! কীভাবে তৈরি হলেন শেষমেষ?
শাহরুখ খান ও কাজল 
শাহরুখ খান ও কাজল 

DDLJ ছবির এই দৃশ্য নিয়ে সন্দিহান ছিলেন কাজল নিজে ! কীভাবে তৈরি হলেন শেষমেষ?

  • জীবনের মদ না ছোঁয়া কাজলের পক্ষে সহজ ছিল না মাতাল হয়ে ‘জারা সা ঝুল লুঁ মেয়’ গানে নাচ করা। সেই দৃশ্য দর্শক পছন্দ করবে একদমই বিশ্বাস ছিল না কাজলের। 

শাহরুখ-কাজল জুটির দিলবালে দুলহানিয়া লেযাঙ্গের জনপ্রিয়তা যে দেশ-কালের গণ্ডি পার করেছে তা কারুরই অজানা নয়। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প থেকে হলিউড তারকা ক্রিস হেমসওয়ার্থ সকলের মুখেই ডিডিএলজ বন্দনা শুনেছে ভারতীয় দর্শকরা। যশ রাজ ফিল্মসের এই ছবির ঝুলিতে রয়েছে একাধিক রেকর্ড ও পুরস্কার। 

রাজ-সিমরনের প্রেমগাথা আজও হাজার হাজার কপোত-কপোতীর মনে প্রেমের ঢেউ তোলে। যদিও ব্লকবাস্টার দিলওয়ালে দুলহনিয়া লে যায়েঙ্গের একটি দৃশ্য নিয়ে যথেষ্ট সন্দিহান ছিলেন কাজল নিজে! যদিও পরবর্তীকালে অন-স্ক্রিনে নিজের অভিনয় দেখে সব সন্দেহ দূর হয়েছিল নায়িকার। এই রহস্য ফাঁস করেছেন নায়িকা নিজেই। 

ছবিতে একটি দৃশ্যে প্রচন্ড ঠান্ডার হাত থেকে বাঁচতে ব্র্যান্ডি খেতে দেখা গিয়েছে কাজলকে। গল্প অনুসারে এরপরই  নেশা হয়ে যায় নায়িকার এবং ‘জারা সা ঝুম লু মেয়’ গানটির সাথে নেশার ঘোরে নাচতে দেখা যায় সিমরনকে। কিন্তু এখানেই হয় সমস্যা। আসলে অভিনেত্রীর বক্তব্য অনুসারে তিনি নিজে জীবনে কোনোদিন মদ ছুঁয়েও দেখেননি। মারিয়া ক্লেয়ারকে দেওয়া সাক্ষাত্কারে অভিনেত্রী জানিয়েছেন, এই চরিত্রের শুট করার সময় রীতিমতো সমস্যায় পড়েছিলেন। বাস্তবায়ন নিয়েও সন্দেহ দানা বেঁধেছিল তাঁর মনে।

কাজল বলেন, ‘যতটা খারাপ ভেবেছিলাম, ততটাও খারাপ অভিনয় আমি মাতাল হিসাবে করিনি, সেটাই ছিল সবচেয়ে বড় সৌভাগ্যের বিষয়’। 

১৯৯৫ সালে মুক্তি পাওয়া ডিডিএলজে ছবিতে শাহরুখ-কাজল ছাড়াও অভিনয় করেছেন অনুপম খের, অমরেশ পুরী, ফরিদা জালাল, পারমিত শেঠি, মন্দিরা বেদির মতো অভিনেতারা। ছবিতে রাজ এবং সিমরনের প্রেম কাহিনী , সিমরনের বাবার গোঁড়া প্রাচীনপন্থী মনোভাব এবং পরিশেষে সমস্ত বাধা অতিক্রম করে পরিবারের সম্মতিতে রাজ-সিমরনের প্রেম কাহিনির 'মধুরেণ সমাপয়েৎ’। ছবি পরিচালনার দায়িত্বে ছিলেন আদিত্য চোপড়া। ১৯৯৫ সালের ২০ অক্টোবর মুক্তি পেয়েছিল এই কালজয়ী ছবি। আর দিন কয়েকের মধ্যেই ২৫ বছর পূর্ণ করবে দিলওয়ালে দুলহানিয়া লেযায়েঙ্গে। 

বন্ধ করুন