বাংলা নিউজ > বায়োস্কোপ > বড়দিনেই ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’, সৃজিত-প্রসেনজিৎ জুটির ছবির পোস্টার প্রকাশ্যে
বড়দিনে আসছে কাকাবাবুর প্রত্যাবর্তন 
বড়দিনে আসছে কাকাবাবুর প্রত্যাবর্তন 

বড়দিনেই ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’, সৃজিত-প্রসেনজিৎ জুটির ছবির পোস্টার প্রকাশ্যে

  • করোনা কাঁটায় পুজোয় মুক্তি পায়নি কাকাবাবুর প্রত্যাবর্তন। তবে ক্রিসমাসে ফিরছে কাকাবাবুর রোমাঞ্চকর কাহিনি। 

অবশেষে অপেক্ষার অবসান। পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের কাকাবাবু সিরিজের তিন নম্বর ছবি ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’ মুক্তি পেতে চলেছে এই ক্রিসমাসে। বৃহস্পতিবার এই বড় ঘোষণা সারল প্রযোজক সংস্থা ভেঙ্কটেশ ফিল্মস। করোনার জেরেই দুর্গাপুজোয় মুক্তি পায়নি এই ছবি, পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় ক্রিসমাসে ছবি রিলিজের সিদ্ধান্ত নিয়েছে টিম। 

বড়দিনে আফ্রিকার রাজাকে টেক্কা দেবেন বাংলার রাজা রায়চৌধুরি, মানে আমাদের সকলের প্রিয় প্রসেনজিত্ চট্টোপাধ্যায়। মিশর রহস্য ও ইয়েতি অভিযানের পর কাকাবাবু সিরিজের এই ছবিতেও প্রসেনজিত্ চট্টোপাধ্যায়ের সঙ্গে সন্তুর ভূমিকায় থাকছেন আরিয়ান ভৌমিক। অন্যদিকে গুরুত্বপূর্ন চরিত্রে দেখা যাবে অভিনেতা অনির্বাণ চক্রবর্তীকে। 

বৃহস্পতিবার ছবি মুক্তির তারিখ ঘোষণার পাশাপাশি ফার্স্ট লুক পোস্টারও সামনে আনলেন সৃজিত-প্রসেনজিতরা।সূর্য পাটে বসেছে, পাখি বাসায় ফিরতে ব্যস্ত, জঙ্গলের প্রেক্ষাপট, বাঁ হাতে বন্দুক নিয়ে শক্রুর দিকে নিশানা তাক করেছেন কাকাবাবু, পিছনে উত্কন্ঠা মাখা দৃষ্টি দাঁড়িয়ে সন্তু। সঙ্গে রয়েছে জঙ্গলের রাজা সিংহ.. এমনই ছবি ধরা পড়ল কাকাবাবুর প্রত্যাবর্তনের ফার্স্ট লুক পোস্টারে। 

সুনীল গঙ্গোপাধ্যায়ের কাকাবাবু সিরিজের উপন্যাস ‘জঙ্গলের মধ্যে এক হোটেল’ অবলম্বনে তৈরি হয়েছে এই ছবির চিত্রনাট্য। এই ছবির প্রেক্ষাপট কেনিয়া। সন্তুকে নিয়ে সেখানে বেড়াতে যান কাকাবাবু। নাইরোবি শহরে ঘোরার সময় কাকাবাবুকে খুনের হুমকি দেওয়া হয়। স্থানীয় ভারতীয় ব্যবসাদার অশোক দেশাই কাকাবাবুকে আমন্ত্রণ জানান মাসাইমারার গভীর জঙ্গলে অবস্থিত তাঁর হোটেলে। সেখানেই খাঁটি জমান কাকাবাবু, এরপর যতকাণ্ড সেই জঙ্গলে। কিছুদিন পূর্বে দুই পর্যটক এইখান থেকে নিঁখোজ হয়েছে জানতে পারেন কাকাবাবু,সেই রহস্যজট খুলতে যে সকল বিপদসংকুল পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে হবে কাকাবাবু ও সন্তুকে, তাই ধরা পড়বে এই ছবিতে।

কাকাবাবু সিরিজের ছবি নামেই বড় স্কেল ও বড় বাজেটের ছবি। এক্ষেত্রেও তার অন্যথা হয়নি। করোনা লকডাউন শুরুর আগেই সূদূর আফ্রিকায় ছবির শ্যুটিং সেরে ফিরেছিলেন সৃজিত-প্রসেনজিতরা। এই পরিচালক-অভিনেতা জুটির ৮ নম্বর ছবি হতে চলেছে ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’। বড়দিনের ছুটিতে ছোটদের মুখে হাসি ফোটাবে এই ছবি, আশাবাদী গোটা টিম। 

বন্ধ করুন