বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘তাণ্ডব’ বিতর্ক: নির্মাতাদের বিরুদ্ধে উস্কানিমূলক টুইট, পরে ডিলিট করলেন কঙ্গনা
তাণ্ডব বিতর্কে কঙ্গনা
তাণ্ডব বিতর্কে কঙ্গনা

‘তাণ্ডব’ বিতর্ক: নির্মাতাদের বিরুদ্ধে উস্কানিমূলক টুইট, পরে ডিলিট করলেন কঙ্গনা

  • আমাজন প্রাইম ভিডিওর বিতর্কিত ওয়েব সিরিজ ‘তাণ্ডব’ নিয়ে মুখ খুলে বিপাকে বলিউডের ‘কন্ট্রোভার্সি ক্যুইন’ কঙ্গনা রানাওয়াত। 

অ্যামাজন প্রাইম ভিডিওতে ‘তাণ্ডব’ মু্ক্তির পর থেকে নানা বিতর্ক সৃষ্টি হয়েছে ওয়েব সিরিজ নিয়ে। ‘তাণ্ডব’ নিয়ে এবার মুখ খুললেন অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত।  গত ১৮ জানুয়ারি সোমবার অভিনেত্রী একটি টুইট করেন। সেখানে তিনি লেখেন, ‘ভগবান শ্রীকৃষ্ণ শিশুপালর ৯৯টা ভুল ক্ষমা করেছিল.. প্রথমে শান্তি পরে ক্রান্তি.. তাঁদের গর্দান নামিয়ে দেওয়ার সময়... জয় শ্রী কৃষ্ণ’। @TheAtulMishra-র টুইটের উত্তরে লিখেছিলেন অভিনেত্রী। যদিও সেই পরে নিজের সামাজিক মাধ্যম থেকে মুছে ফেলেন অভিনেত্রী। 

‘কন্ট্রোভার্সি কুইন’এর সেই টুইটকে রিটুইট করেন ‘টিম সাথ সংস্থা’। তীব্র নিন্দা জানায় অভিনেত্রীর এই টুইটকে।

অনেকেই অভিনেত্রীর বিরুদ্ধে সামাজিক মাধ্যমে বিদ্বেষ ছড়ানোর অভিযোগ তুলেছেন। তাঁর টুইটার হ্যান্ডেলকে স্থগিত করার আবেদন জানাতে দেখা যায় নেটিজেনের একাংশকে। কেউ কেউ মুম্বই পুলিশকে বিষয়টিতে নজর দেওয়ার কথা জানিয়েছেন।

ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগে ‘তাণ্ডব’এর পরিচালক আলি আব্বাস জাফরের বিরুদ্ধে লখনউতে এক থানায় দায়ের হয় এফআইআর। লখনউয়ের হাজরতগঞ্জ কোতওয়ালি থানায় অভিযোগ দায়ের হয়।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভেড়করের কাছে অভিযোগ জানিয়েছেন বিজেপি সাংসদ মনোজ কোটাক। ওয়েব সিরিজের পরিচালকের পাশাপাশি, প্রযোজক হিমাংশু কৃষ্ণ মেহরা, সিরিজের লেখক গৌরব সোলাঙ্কি, অ্যামাজন ইন্ডিয়ার অরিজিনাল কন্টেন্ট প্রধান অপর্ণা পুরোহিত বিরুদ্ধে এফআইআর দায়ের হয় লখনউতে।

সইফ ও পুরো তাণ্ডব  টিমের বিরুদ্ধে ঘাটকোপার থানায় অভিযোগ জমা দিয়েছে বিজেপি নেতা রাম কদম। ‘তাণ্ডব’-এর বিরুদ্ধে হিন্দু দেবতাদের অপমান করা ও হিন্দু ধর্মাবলম্বীদের ভাবাবেগে আঘাত হানার অভিযোগ রয়েছে। এর জেরেই আঁটোসাটো সইফের বাড়ির নিরাপত্তা।

এদিন অবশ্য ফের নিজের ডিলিট করা টুইটের স্বপক্ষে একটি টুইটকে সমর্থন জানান কঙ্গনা। 

র ওয়েব সিরিজে দর্শকদের প্রতিক্রিয়া দেখে সর্বসম্মুখে বিবৃতি জারি করে নিঃশর্ত ক্ষমা চাইলেন ওয়েব সিরিজের পরিচালক আলি আব্বাস জাফর এবং গোটা টিম।

‘তাণ্ডব’পরিচালনা করেছেন আলি আব্বাস জাফার। এই সিরিজে সইফ ছাড়াও গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছে সুনীল গ্রোভার, ডিম্পল কাপাডিয়া, গওহর খান, কৃতিকা কামরা প্রমুখ।

বন্ধ করুন