বাংলা নিউজ > বায়োস্কোপ > Kangana Ranaut: খালিস্তানি মন্তব্যের জের! পঞ্জাবে কঙ্গনার গাড়ি ঘিরে ধরে বিক্ষোভ ‘কৃষকদের’
বিক্ষোভের মুখে কঙ্গনা

Kangana Ranaut: খালিস্তানি মন্তব্যের জের! পঞ্জাবে কঙ্গনার গাড়ি ঘিরে ধরে বিক্ষোভ ‘কৃষকদের’

  • তাঁকে প্রাণে মেরে ফেলবার হুমকি দেওয়া হয়েছে অভিযোগ পদ্মশ্রী কঙ্গনা রানাওয়াতের। 

গত মাসেই কঙ্গনা রানাওয়াতের এক ইনস্টাগ্রাম পোস্ট ঘিরে তুমুল সমালোচনা দেখা দিয়েছিল। কৃষি আইন প্রত্যাহারের পর সোশ্যাল মিডিয়ায় আন্দোলনরত কৃষকদের ‘খালিস্তানি’ বলে আক্রমণ শানিয়েছিলেন কঙ্গনা। সেই মন্তব্য শিখ সম্প্রদায় এবং শিখ কৃষক আন্দোলনকে আঘাত করেছে এই অভিযোগ এনে অভিনেত্রীর বিরুদ্ধে এফআইআরও দায়ের করা হয়েছে। সেই বিতর্কের আগুন ঠাণ্ডা হওয়ার আগেই নয়া বিতর্কে কঙ্গনা। এবার পঞ্জাবে বিক্ষোভের মুখে পড়লেন বলিউডের মনিকর্নিকা।

ওয়াই ক্যাটেগরির নিরাপত্তাবাহিনী নিয়েই ঘোরেন কঙ্গনা। তা সত্ত্বেও শুকর্বার পঞ্জাবের কিরাটপুর সাহিবের কাছে অপ্রীতিকর পরিস্থিতির মুখোমুখি হলেন অভিনেত্রী। এদিন একদল জনতা কঙ্গনার গাড়ি ঘিরে ধরে বিক্ষোভ দেখায়, ঘটনা চণ্ডীগড়-উনা হাইওয়ের। দীর্ঘক্ষণ ওই বিক্ষোভরত জনতার মাঝে আটকে ছিল কঙ্গনার গাড়ির কনভয়।  

সেই ছবি সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেছেন চারবারের জাতীয় পুরস্কার জয়ী অভিনেত্রী। পরিস্থিতি নিয়ন্ত্রণে ছুটে আসে পঞ্জাব পুলিশ, তবে জনতার রোষের মুখে পড়তে হয় তাঁদেরও। কিন্তু কৃষক নেতা রাকেশ টিকায়েত জানিয়েছেন, কঙ্গনার গাড়ি ঘিরে এই বিক্ষোভ নিয়ে তাঁর কাছে কোনও তথ্য নেই। পুরো বিষয়টি খতিয়ে দেখবার আশ্বাস দেন তিনি। 

এদিন বিক্ষোভ চলাকালীন গাড়ির ভিতর থেকে একটি ভিডিয়ো বার্তা পোস্ট করেন। জানান, ‘অনেক মানুষ আমার নাম নিয়ে রাজনৈতিক ফায়দা লুটবার চেষ্টা চালাচ্ছে, তারই ফলে আজ এইসব ঘটছে। আজ পুলিশ না থাকলে আমাকে প্রকাশ্যেই পিটিয়ে মারা হত… এদের লজ্জা হওয়া উচিত'। 

ওই পরিস্থিতি কাটিয়ে উঠে কঙ্গনা অপর এক ভিডিয়ো বার্তায়, তাঁর অনুরাগীদের উদ্দেশে বলেন- ‘আমি সুরক্ষিত অবস্থায় ওই এলাকা থেকে বেরিয়ে আসতে পেরেছি। এর জন্য পঞ্জাব পুলিশ ও সিআরপিএফ-কে অশেষ ধন্যবাদ’। জানা গিয়েছে, বিক্ষোভরত জনতা কঙ্গনাকে ক্ষমা চাওয়ার দাবি জানায়। শিখ বিরোধী মন্তব্য ফিরিয়ে নেওয়া কথা চিত্কার বলে বলতে থাকে তাঁরা। 

কৃষি বিল নিয়ে মন্তব্যের জেরে একাধিক হুমকি পাচ্ছেন তিনি, এর জেরে গত মঙ্গলবারই পুলিশে এফআইআর দায়ের করেছিলেন কঙ্গনা। তিনদিনের মধ্যেই বিক্ষোভের মুক্তি পড়লেন অভিনেত্রী। 

 

 

 

বন্ধ করুন