বাংলা নিউজ > বায়োস্কোপ > Kangana Ranaut: বাজি পোড়ানো নিয়ে সমস্যা থাকলে ‘৩ দিন পায়ে হেঁটে অফিস যান’ উপদেশ কঙ্গনার
বিতর্কের অন্য নাম কঙ্গনা। 
বিতর্কের অন্য নাম কঙ্গনা। 

Kangana Ranaut: বাজি পোড়ানো নিয়ে সমস্যা থাকলে ‘৩ দিন পায়ে হেঁটে অফিস যান’ উপদেশ কঙ্গনার

‘৩ দিন পায়ে হেঁটে অফিস যান’, বাজি নিষিদ্ধ করার পক্ষে সওয়ালকারীদের উপদেশ কঙ্গনার।

ফের বোমা ফাটালেন কঙ্গনা রানাওয়াত। এবার বলিউডের ‘মনিকর্নিকা’র নিশানায় সেই সকল সমাজকর্মীরা যারা দিওয়ালিতে বাজি নিষিদ্ধ করবার জন্য জোর সওয়াল করছেন। দিওয়ালির আগে বাজি উপর নিষেধাজ্ঞা জারি নিয়ে তুমুল বাকবিতণ্ডা চোখে পড়ছে চারিদিকেই। এই প্রসঙ্গে এবার মুখ খুললেন কঙ্গনা। সদগুরুর একটি ভিডিয়ো ইনস্টাগ্রামে শেয়ার করে নিজের মনের কথা বললেন কঙ্গনা। তাঁর উপদেশ বাজি ফাটানোর বিরুদ্ধে সুর চড়ানোর চেয়ে ভালো সেই সকল সমাজকর্মীরা বরং নিজেরা গাড়ি চড়া বন্ধ করে দিক কিছু দিনের জন্য, যাতে পরিবেশ সুরক্ষিত থাকে। 

কঙ্গনার শেয়ার করা ভিডিয়োতে সদগুরুকে নিজের ছেলেবেলার দীপাবলির স্মৃতি রোমন্থন করতে দেখা গিয়েছে। তিনি বলেছেন কেমনভাবে মাস কয়েক আগে থেকেই বাজি ফাটানোর জন্য উত্তেজিত থাকতেন তিনি, এবং দিওয়ালি মিটলেও কিছু বাজি বাঁচিয়ে রাখতেন পরবর্তী সময়ের জন্য। 

সেই ভিডিয়ো শেয়ার করে কঙ্গনা মন্তব্য করেন, ‘ইনি সেই মানুষ যিনি বিশ্ব রেকর্ড গড়েছেন কয়েক লক্ষ গাছ লাগিয়ে’। এরপর চাঁচাছোলা ভাষায় কঙ্গনার উপদেশ, ‘এটা একদম যথার্থ উত্তর সেই সব পরিবেশকর্মীদের… আপনারা হেঁটে অফিস যান, তিন দিন গাড়ির ব্যবহার বন্ধ রাখুন’। 

কঙ্গনার ইনস্টাগ্রাম পোস্ট
কঙ্গনার ইনস্টাগ্রাম পোস্ট

‘বীরে দি ওয়েডিং’ প্রযোজক তথা সোনম কাপুরের বোন রিয়া কাপুর সদ্যই বাজি পোড়ানোর বাড়বাড়ন্ত নিয়ে দুঃখপ্রকাশ করেছেন। তাঁর চোখে এটি খুব ‘দায়িত্বজ্ঞানহীন এবং অনুচিত কাজ’। মুম্বইয়ের নগরপাল কিশোরি পেদনেকর মুম্বইবাসীদের কাছে দিওয়ালিতে শব্দদূষণ এবং বায়ুদূষণ নিয়ন্ত্রণের আবেদন জানিয়েছেন।

দিল্লিতে বাজি পোড়ানো পুরোপুরিভাবে নিষিদ্ধ করেছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। দিল্লি পলিউশন কন্ট্রোল বোর্ডের তরফে কড়া নির্দেশ দেওয়া হয়েছে ১লা জানুয়ারি ২০২২ পর্যন্ত রাজধানীতে কোনওরকম বাজি পোড়ানো যাবে না। পশ্চিমবঙ্গে বাজি পোড়ানোয় সম্পূর্ণ নিষেধাজ্ঞা নিয়ে কলকাতা হাইকোর্টের রায় গত ১লা নভেম্বর খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্ট। পরিবেশ বান্ধব বাজি পোড়ানোয় ছাড় দিয়েছে শীর্ষ আদালত। 

বন্ধ করুন