এ বছর বলিউড থেকে পদ্ম শ্রী সম্মানে ভূষিত হচ্ছেন কঙ্কনা রানাওয়াত, করণ জোহর, একতা কাপুর ও আদনাম সামি
এ বছর বলিউড থেকে পদ্ম শ্রী সম্মানে ভূষিত হচ্ছেন কঙ্কনা রানাওয়াত, করণ জোহর, একতা কাপুর ও আদনাম সামি

পদ্মশ্রী ২০২০: বাকরুদ্ধ করণ জোহর,দেশের প্রত্যেক নারীকে এই সম্মান উত্সর্গ কঙ্গনার

  • শনিবার সরকারের তরফে ঘোষণা করা হল এবছর পদ্ম সম্মান প্রাপকদের নাম। তালিকায় রয়েছেন চারজন বলিউড তারকা-কঙ্গনা রানাওয়াত, করণ জোহর, একতা কাপুর এবং আদনাম সামি।

শনিবার, প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে সরকারের তরফে ঘোষণা করা হয় এবছর পদ্ম সম্মান প্রাপকদের নাম। সেই তালিকায় জ্বলজ্বল করছে সরকার ঘনিষ্ঠ বলিউড শিল্পীদের নাম-রয়েছেন কঙ্গনা রানাওয়াত,করণ জোহর, একতা কাপুর এবং আদনাম সামি। এই চার তারকাকে প্রদর্শনী শিল্পী অবদানের জন্য দেশের চতুর্থ সর্বোচ্চ নাগরিক সম্মান পদ্মশ্রীতে ভূষিত করল মোদি সরকার।


এই সম্মান পেয়ে একই সঙ্গে গর্বিত এবং উচ্ছ্বসিত কঙ্গনা রানাওয়াত। ভিডিও বার্তায় বলিউডের কুইন জানান, ‘আমি বিনম্র এবং গর্বিত। আমি ভারত সরকারকের কাছে কৃতজ্ঞ। আমার অনুরাগী- যারা আমাকে শুভেচ্ছা জানিয়েছে , তাদের অনেক ধন্যবাদ। এই কঠিন সফরে যেসব বন্ধুদের পাশে পেয়েছি তাঁদের কাছে কৃতজ্ঞ। আমি আমার দেশকে ধন্যবাদ জানাতে চাই এই সম্মানের জন্য এবং আমি এই সম্মান উত্সর্গ করতে চাই এই দেশের প্রত্যেক নারীকে যাঁরা স্বপ্ন দেখার সত্ সাহস রাখে। প্রত্যেক মেয়েকে.. প্রত্যেক মাকে..এবং নারীর সেই স্বপ্নকে যা আমাদের দেশের আগামীর রূপদান করবে’।


পদ্মশ্রী পেয়ে খুশির ঠিকানা নেই পরিচালক-প্রযোজক করণ জোহরের। 'এমনটা খুব কমই হয় যখন আমি বাকরুদ্ধ হয়ে যাই,এটা এইরকমই একটা মুহূর্ত। পদ্মশ্রী.. এমন একটা সম্মান.. দেশের সর্বোচ্চ নাগরিক পুরস্কার গুলোর একটা...আমি উচ্ছ্বসিত, এইসময় একসঙ্গে অনেক অনুভূতি কাজ করছে। আমি বিনম্র,গর্বিত এবং কৃতজ্ঞ- প্রত্যেক দিন স্বপ্ন দেখা এবং সেটা সৃষ্টি করা এবং মানুষের দরবারে বিনোদন পৌঁছে দেওয়া এই সুযোগ পেয়ে। আমি জানি আমার বাবা আজ অনেক গর্বিত হতেন, আমার দুর্ভাগ্য যে এই মুহূর্তটা ভাগ করে নেওয়ার জন্য উনি আমাদের সঙ্গে নেই’-টুইট বার্তায় জানিয়েছেন কেজো।


ভারতীয় টেলিভিশন ইন্ডাস্ট্রির দিশাটাই একা হাতে পাল্টে দিয়েছেন একতা কাপুর। ছোটপর্দার পাশাপাশি বড়পর্দাতেই অন্যরকম ছবি তৈরিতে আগ্রহী প্রযোজক একতা। সমানতালে তিনি কাজ করে চলেছেন ডিজিট্যাল প্ল্যাটফর্মেও। জিতেন্দ্র কন্যাও দারুণ খুশি এই সম্মান পেয়ে। একতা টুইটারে লেখেন, 'উচ্ছ্বসিত এবং আবেগে পরিপূর্ণ। মাত্র ১৭ বছর বয়সে আমি এই ইন্ডাস্ট্রিতে কাজ শুরু করেছিলাম, বারবার শুনে এসেছি আমি খুব ছোট, কাঁচা এবং কোনও কিছু করে দেখানোর জন্য তাড়াহুড়ো করছি। তবে বছরের পর বছর কাজ করে আমি বুঝতে পেরেছি স্বপ্ন পূরণের জন্য বয়স কোনও বাধা হতে পারেনা বরং অল্প বয়সটাই সেরা সময়। আজ আমি দেশের চতুর্থ সর্বোচ্চ নাগরিক সম্মানে ভূষিত..পদ্মশ্রী, আমি কৃতজ্ঞ। আমি আশা করছি এভাবেই কাজ চালিয়ে যাবো, দেশের নতুন প্রতিভাদের সুযোগ দিয়ে যাবো, দেশের তরফে যে ভালোবাসা পেয়েছি সেটার পরিবর্তে আমিও ভালোবেসে যাবো। এই খবরটা পাওয়ার আর ভালো সময় হতে পারেনা, কারণ দুদিন পরেই আমার ছেলের জন্মদিন'।

টুইটারের দেওয়ালে আদনাম সামি লেখেন, ‘একজন শিল্পীর জীবনের সেরা মুহূর্ত হল তাঁর সরকারের তরফে পাওয়া স্বীকৃতি এবং সম্মান। আমি অন্তর থেকে উচ্ছ্বসিত এবং কৃতজ্ঞ ভারত সরকারের তরফে পদ্ম শ্রী সম্মান পেয়ে। ৩৪ বছরের সুদীর্ঘ সুরেলা সফর.. অনেক ধন্যবাদ’।





বন্ধ করুন