বাংলা নিউজ > বায়োস্কোপ > 'পরিবেশ থেকে জোর করে অক্সিজেন নিচ্ছি, কিছুই ফিরিয়ে দিচ্ছি না',চটলেন কঙ্গনা!
কঙ্গনা রানাওয়াত (ANI Photo)
কঙ্গনা রানাওয়াত (ANI Photo)

'পরিবেশ থেকে জোর করে অক্সিজেন নিচ্ছি, কিছুই ফিরিয়ে দিচ্ছি না',চটলেন কঙ্গনা!

  • ফের একবার সরব হলেন বলি কুইন।

করোন ভাইরাস মহামারীর জেরে দেশ জুড়ে অক্সিজেনের আকাল। হাজার হাজার মানুষ অক্সিজেন পেতে লড়াই করছে। অনেকগুলি হাসপাতাল এবং সরকার ক্রমবর্ধমান চাহিদা বজায় রাখতে নতুন অক্সিজেন প্ল্যান্ট স্থাপন করছে। তবে অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত তাঁর ধারণা নিয়ে মুখ খুলেছেন।

কীভাবে অক্সিজেন প্ল্যান্টগুলো পরিবেশ থেকে অক্সিজেন গ্রহণ করবেন সে সম্পর্কে তার ধারণাগুলি জানাতে টুইট করেছেন কঙ্গনা। অভিনেত্রী টুইটে লিখেছেন, ‘প্রত্যেকে আরও বেশি করে অক্সিজেন প্লান্ট তৈরি করছে, টন ও টন অক্সিজেন সিলিন্ডার পাচ্ছে, পরিবেশ থেকে আমরা যে সমস্ত অক্সিজেন জোর করে নিচ্ছি তার জন্য কী কোনো ক্ষতিপূরণ দিচ্ছি? মনে হচ্ছে আমরা আমাদের ভুল এবং বিপর্যয় থেকে কিছুই শিখিনি যার ফলে তারা #প্লান্টগুলো তৈরি করছে’।

তিনি আরও বলেছেন, যদি কেউ চিকিৎসার জন্য চিকিৎসা ক্ষেত্রে অক্সিজেন গ্রহণ করে সেটাও প্রকৃতির কাছে ফিরে আসতে হবে এবং এর উন্নতির জন্য কাজ করতে হবে। ‘মানুষের জন্য আরও বেশি পরিমাণে অক্সিজেন ঘোষণার পাশাপাশি সরকারকেও প্রকৃতির জন্য স্বস্তি ঘোষণা করতে হবে, এই অক্সিজেন ব্যবহার করা লোকদেরও বাতাসের গুণমান উন্নত করতে কাজ করার প্রতিশ্রুতি দেওয়া উচিত, আমরা আর কতক্ষণ দুষ্টু কীটপতঙ্গ হয়ে থাকব, কেবল নেব কখনই ফিরিয়ে দেব না’।

শনিবার দিল্লি হাইকোর্টের বিচারপতি বেঞ্চে জানানো হয়েছে, করোনা মাহামারীর দ্বিতীয় ঢেউয়ে হাসপাতালে অক্সিজেনের ঘাটতি সম্পর্কে অভিজ্ঞতা থেকে শিখতে হবে এবং গাছপালা লাগাতে হবে। ‘অক্সিজেনের জন্য গাছের প্রয়োজন। এগুলো না থাকাটা দায়িত্বজ্ঞানহীন বিষয়’।

 

বন্ধ করুন