বাংলা নিউজ > বায়োস্কোপ > লতা মঙ্গেশকরকে সম্মান দিতে ব্যর্থ অস্কার-গ্র্যামি! ‘বয়কট করুন’, বিস্ফোরক কঙ্গনা
লতা মঙ্গেশকর প্রসঙ্গে কঙ্গনা রানাওয়াত

লতা মঙ্গেশকরকে সম্মান দিতে ব্যর্থ অস্কার-গ্র্যামি! ‘বয়কট করুন’, বিস্ফোরক কঙ্গনা

  • লতা মঙ্গেশকরকে 'যোগ্য সম্মান' দেওয়া হয়নি, এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় এবার বিস্ফোরক কঙ্গনা রানাওয়াত।

রবিবার রাতে হয়ে গেল ‘দ্য গ্র্যামি অ্যাওয়ার্ডস ২০২২’। সেখানে বিশেষ সেগমেন্ট ‘ইন মেমরিয়াম’-এ উল্লেখ থাকল না লতা মঙ্গেশকরের নাম। সদ্য প্রয়াত হয়েছেন ভারতের নাইটেঙ্গেল। ভারতের মিউজিক ইন্ডাস্ট্রিতে তাঁর অবদান অবিস্মরণীয়। এই কিংবদন্তি শিল্পীর কথা কীভাবে ভুলে যাচ্ছে একের পর এক বিশ্বখ্যাত পুরস্কার বিতরণী সংস্থা! সেই নিয়ে প্রশ্ন উঠেছে নেটিজেনের মনে। ফলে সমালোচনার মুখে গ্র্যামি।

লতা মঙ্গেশকরকে 'যোগ্য সম্মান' দেওয়া হয়নি, এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় এবার বিস্ফোরক কঙ্গনা রানাওয়াত। এবার সেই বিষয়েই মুখ খুললেন বলি কুইন। ইনস্টাগ্রাম স্টোরিতে সুর চড়িয়েছেন অভিনেত্রী। লিখেছেন, 'স্থানীয় পুরস্কারের যে সমস্ত মঞ্চ নিজেদের আন্তর্জাতিক বলে দাবি করে, তারা সঙ্গীতের একজন কিংবদন্তিকে যোগ্য সম্মান জানানোয় ব্যর্থ। অস্কার এবং গ্র্যামি, এই দুই অ্যাওয়ার্ড শো-ই লতা মঙ্গেশকরকে সম্মান জানাতে ব্যর্থ। সংবাদমাধ্যমের উচিত এই সমস্ত অ্য়াওয়ার্ড শো-কে বয়কট করা।'

কঙ্গনার ইনস্টাগ্রাম স্টোরি
কঙ্গনার ইনস্টাগ্রাম স্টোরি

৬৪তম গ্র্যামি অ্যাওয়ার্ডে ইন মেমোরিয়াম সেগমেন্ট স্টিফেন সন্ডহেইম এবং টেলর হকিন্স সহ বেশ কিছু প্রয়াত মিউজিক্যাল পাওয়ারহাউসের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। প্রয়াত কিংবদন্তি ভারতীয় গায়িকা লতার নাম ওই বিভাগে থাকল না। আইকনিক গায়িকার বেশ কিছু ভক্ত টুইটারে তাদের হতাশা প্রকাশ করেছেন।

কিন্তু চলতি বছর গ্র্যামি কী করে বাদ গেল লতা মঙ্গেশকরের নাম? রীতিমতো হতবাক ভারতীয়রা। সঙ্গীতের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে লতা মঙ্গেশকরকে শ্রদ্ধা না জানানোয় সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন অনুরাগীরা। গোটা বিশ্ব লতা মঙ্গেশকরের কণ্ঠস্বরের সঙ্গে সুপরিচিত, যিনি দুনিয়ার কাছে 'নাইটেঙ্গেল' নামে পরিচিত।

২০২২ সালের ৬ ফেব্রুয়ারি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সুর সম্রাজ্ঞী। প্রায় এক মাস ধরে মুম্বইয়ের এক বেসরকারি ভর্তি ছিলেন লতা মঙ্গেশকর। করোনার সঙ্গেও লড়াই করছিলেন তিনি। ৯২ বছর বয়সে না ফেরার দেশে পাড়ি দেন। এর আগে ডলবি থিয়েটরে অনুষ্ঠিত ৯৪ তম অস্কার ‘ইন মেমরিয়াম’-এ সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকর এবং কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমারের নাম উল্লেখ ছিল না। যা দেখে রীতিমতো ক্ষেপে লাল হয়েছিল ভারতীয় দর্শক।

 

বন্ধ করুন