বাংলা নিউজ > বায়োস্কোপ > 'যখন হারিয়ে গিয়েছিলাম, তখন আপনি খুঁজে পেয়েছিলেন' 'গুরু' স্বামীজিকে স্মরণ কঙ্গনার
স্বামীজির জন্মদিনে কঙ্গনার টুইট 
স্বামীজির জন্মদিনে কঙ্গনার টুইট 

'যখন হারিয়ে গিয়েছিলাম, তখন আপনি খুঁজে পেয়েছিলেন' 'গুরু' স্বামীজিকে স্মরণ কঙ্গনার

  • স্বামী বিবেকানন্দের জন্মবার্ষিকী জাতীয় যুব দিবসের দিনে স্বামি বিবেকানন্দকে ‘গুরু’ বলে সম্বোধন করেন অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত।

‘গুরু’ স্বামী বিবেকানন্দের জন্মদিনে তাঁকে স্মরণ করে সামাজিক মাধ্যমে পোস্ট করলেন অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। জাতীয় যুব দিবসের দিন অভিনেত্রী পোস্টের মাধ্যমে দাবি করলেন, যখন তাঁর জীবনে কোনও আশা ছিল না, তখন বিবেকানন্দ আদর্শ তাঁকে পথ চলার মন্ত্রণা জুগিয়েছে।

স্বামী বিবেকানন্দের ছবি পোস্ট করে কঙ্গনা টুইটারে লেখেন, ‘যখন আমি হারিয়ে গিয়েছিলাম, আপনি আমায় পথ দেখিয়ে ছিলেন, যখন আমার কোথাও যাওয়ার ছিল না, আপনি আমার হাত ধরেছিলেন। যখন আমি পৃথিবীর কাছে হতাশ হয়েছি, কোনও আশা রাখিনি, তখন আপনি আমায় জীবনের উদ্দেশ্যে দেখিয়েছিলেন। আমার গুরু, আপনার থেকে কোনও মানুষ, কোনও ঈশ্বর বড় নয়। আপনি আমার সমস্ত কিছুর উৎস।’ প্রসঙ্গত, স্বামী বিবেকানন্দের জন্মবার্ষিকী জাতীয় যুব দিবস হিসেবে পালিত হয় ভারতবর্ষে।

রিপোর্ট বলছে, চার বছর আগে কঙ্গনা তাঁর যোগ গুরুকে প্রায় দু'কোটি টাকা দিয়ে একটি ফ্ল্যাট উপহার দিয়েছিলেন। ‘যোগ গুরু’ সূর্য নারায়ণ সিংকে গুরুদক্ষিণা হিসেবে উপহার দিয়েছিলেন অভিনেত্রী। দুই কামরার ফ্ল্যাটকে যোগা সেন্টারে পরিণত করা হয়। এটাকে যোগের জায়গায় পরিণত করার জন্য কঙ্গনা মনোনিবেশ করেছিলেন। 

হিন্দুস্তান টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে সংস্থার সঙ্গে যুক্ত এক ব্যক্তি দাবি করেছিেন, কঙ্গনার এটি একটি মানবিক দিক। কিন্তু সে মনে করে এটা যোগ গুরু সূর্য নারায়ণ সিংয়ের কাছে ‘গুরু দক্ষিণা’। যে শুরু থেকেই তাঁর জীবনে শক্তির স্তম্ভ হিসেবে কাজ করে। তিনি অভিনেত্রীকে কখনও এব্যাপারে কিছু জিজ্ঞেস করেননি। তবে অভিনেত্রীর মনে করেছিলেন গুরুর জন্য কিছু করা উচিত। নিজে থেকে তাই এটা করেছিলেন।

বন্ধ করুন