বাংলা নিউজ > বায়োস্কোপ > এটা কঙ্গনা না ইন্দিরা গান্ধি বোঝা দায়! প্রকাশ্যে এল 'এমার্জেন্সি'র টিজার
প্রকাশ্যে এল এমারজেন্সির টিজার। 

এটা কঙ্গনা না ইন্দিরা গান্ধি বোঝা দায়! প্রকাশ্যে এল 'এমার্জেন্সি'র টিজার

  • ১৯৭৫ সালের ২৫ জুন থেকে ১৯৭৭ সালের ২১ মার্চ পর্যন্ত, টানা ২১ মাস ভারতে জারি হয়েছিল জরুরি অবস্থা। সেই সময় প্রধানমন্ত্রী ছিলেন ইন্দিরা গান্ধি। কঙ্গনার এই ছবিতে সেই সময়টাই তুলে ধরা হয়েছে।

ইন্দিরা গান্ধির ভূমিকায় যে কঙ্গনা রানাওয়াত আসছেন তা জানা ছিল সেই গত বছর থেকেই। নতুন সিনেমার প্রস্তুতির ঝলকও এর আগে শেয়ার করে নিয়েছিলেন অভিনেত্রী সোশ্যাল মিডিয়ায়। এবার প্রকাশ্যে এল টিজার। কঙ্গনা নিজেই সেই ঝলক শেয়ার করে নিলেন সোশ্যাল মিডিয়ায়।

১৯৭৫ সালের ২৫ জুন থেকে ১৯৭৭ সালের ২১ মার্চ পর্যন্ত, টানা ২১ মাস ভারতে জারি হয়েছিল জরুরি অবস্থা। সেই সময় প্রধানমন্ত্রী ছিলেন ইন্দিরা গান্ধি। কঙ্গনার এই ছবিতে সেই সময়টাই তুলে ধরা হয়েছে। সূত্রের খবর থাকবে অপারেশন ব্লু স্টারও। ছবিতে মুখ্য চরিত্রে অভিনয়ের পাশাপাশি ছবির পরিচালনার দায়িত্বও তাঁর কাঁধে। প্রযোজকও তিনিই।

‘মনিকর্ণিকা’র পর এটাই তাঁর দ্বিতীয় পরিচালনা। প্রসঙ্গত, যথাযত লুক পেতে হলিউড থেকে প্রস্থেটিক আর্টিস্টকে নিয়ে এসেছিলেন কঙ্গনা। অস্কার-জয়ী প্রস্থেটিক মেকআপ আর্টিস্ট ডেভিড মালিনস্কি কাজ করবেন ‘এমারজেন্সি’তে।

টিজার শেয়ার করে কঙ্গনা লিখলেন, ‘সেই মহিলাকে নিয়ে এলাম, যাঁকে স্যার বলা হত’। দেখে নিন--

ছবি নিয়ে এর আগে কঙ্গনা জানিয়েছিলেন, ‘পরিচালকের টুপি পরলাম দ্বিতীয়বার। গত এক বছর ধরে এমার্জেন্সিতে কাজ করার পর বুঝতে পারলাম এটা আমার থেকে ভালো বানাতে আর কেউ পারবে না। বিখ্যাত লেখক রীতেশ শাহর সঙ্গে কাজ করছি এই ছবিতে। এটা বানাতে যদি আমাকে কিছু অভিনয় ফিরিয়ে দিতে হয় আমি তাও করতে প্রস্তুত। এখন থেকেই উত্তেজিত আমি। এটা আমার জন্য একটা দারুণ জার্নি হতে চলেছে।’ আরও পড়ুন: সারা দেশে ধাকড়-এর ২০টি টিকিট বিক্রি, কঙ্গনার ১০০ কোটির।’

কঙ্গনা আগেই বলে দিয়েছেন এমারজেন্সি কোনও বায়োপিক না, এটা একটা রাজনৈতিক ছবি। কঙ্গনার কথায়, ‘ইন্দিরা গান্ধির বায়োপিক নয় এই ছবি। বরং এটা একটা বড় প্রেক্ষাপটকে তুলে ধরে। আরও নির্দিষ্টভাবে বলতে গেলে এটা একটা রাজনৈতিক ছবি যা আমাদের জেনারেশনকে সাহায্য করবে বর্তমান ভারতের সামাজিক-রাজনৈতিক প্রেক্ষাপটকে বুঝে নিতে।’

বন্ধ করুন