বাংলা নিউজ > বায়োস্কোপ > জনসংখ্যা নিয়ন্ত্রণে কড়া আইনের দাবি কঙ্গনার, নেটিজেনদের কটাক্ষের মুখে নায়িকা
দিদি-ভইয়ের সঙ্গে কঙ্গনা
দিদি-ভইয়ের সঙ্গে কঙ্গনা

জনসংখ্যা নিয়ন্ত্রণে কড়া আইনের দাবি কঙ্গনার, নেটিজেনদের কটাক্ষের মুখে নায়িকা

  • অভিনেত্রীর দাবি, ‘সংকটের দিকে তাকিয়ে অন্তত তৃতীয় সন্তান হওয়ার ক্ষেত্রে জরিমানা বা কারাদণ্ড হওয়া উচিত’।

ভারতের জনসংখ্যা সীমাবদ্ধ করতে ‘কঠোর আইন’ করার দাবি করেছেন অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। তিনি বলেছিলেন, ‘ভোটের রাজনীতি’কে একদিকে রাখা উচিত এবং ‘আজ সংকটের দিকে তাকিয়ে অন্তত তৃতীয় সন্তান হওয়ার ক্ষেত্ জরিমানা বা কারাদণ্ড হওয়া উচিত’।

কৌতুক অভিনেত্রী সলোনি গৌর কঙ্গনাকে মনে করিয়ে দিয়েছেন, তাঁর নিজেরই দুই ভাইবোন আছে। বড় বোন রাঙ্গোলি চন্দেল এবং ছোট ভাই অক্ষত রানাওয়াত।

সালোনির টুইটের পালটা প্রতিবাদ জানিয়ে কঙ্গনা তাঁকে ‘জটিল বিষয়’ না বুঝে এটি ‘বিরক্তিকর বোবা-বোকা’ বলেছেন এবং তাঁর কৌতুককে ‘রসিকতা’ বলে সমালোচনা করেছেন। তিনি লেখেন, ‘কোনও আশ্চর্যের বিষয় নয় তোমার কৌতুক তোমার নিজের কাছে রসিকতা, আমার বড় ঠাকুরদার ৮ ভাইবোন ছিল, সেই সময় অনেক শিশু মারা যেত। জঙ্গলে আরও বেশি প্রাণী ছিল মানুষের সংখ্যা নেহাতই কম ছিল। আমাদের অবশ্যই সময়ের সঙ্গে পরিবর্তিত হতে হয়। সময়ের সঙ্গে প্রয়োজনে জনসংখ্যা নিয়ন্ত্রণের জন্য় চীনের মতো আমাদেরও শক্তিশালী নিয়ম থাকা উচিত।

কঙ্গনার টুইটের স্ক্রিন গ্র্যাব
কঙ্গনার টুইটের স্ক্রিন গ্র্যাব

এরপর আরো বেশ কিছু টুইট করেন কঙ্গনা। একটিতে লেখেন, ‘আপনি যদি এই জাতীয় জটিল বিষয়গুলি বুঝতে সক্ষম হন, তবে আপনি মানুষকে তাদের খাওয়ার পক্ষে, তাদের দুর্বলতাগুলি, উপার্জিত সাফল্যকে উপহাস না করে মূল্যবান কিছু করতে সক্ষম হতেন। তবে আপনি কোনও ভালো কিছু জানেনা, বোকা’।

কঙ্গনার টুইটের স্ক্রিন গ্র্যাব
কঙ্গনার টুইটের স্ক্রিন গ্র্যাব

কঙ্গনা আরও বলেছিলেন যে ভারতের জনসংখ্যার একটি অংশ মার্কিন মুলুকে রয়েছে, তবে ‘ভূমি / সংস্থানের তিনভাগ’। তিনি লিখেছেন, ‘চীন ভারতের মতো জনসংখ্যা থাকতে পারে তবে জমি / সংস্থান প্রায় তিনভাগ রয়েছে,’ তিনি লিখেছেন, ‘জনসংখ্যার সমস্যা’ গুরুতর।

বন্ধ করুন