বাংলা নিউজ > বায়োস্কোপ > BMC-র বিরুদ্ধে বম্বে হাইকোর্টে দায়ের মামলা তুলে নিলেন কঙ্গনা!

BMC-র বিরুদ্ধে বম্বে হাইকোর্টে দায়ের মামলা তুলে নিলেন কঙ্গনা!

কঙ্গনা রানাওয়াত (ফাইল ছবি) (PTI)

অবশেষে পিছু হটলেন কঙ্গনা রানাওয়াত? 

নিঃশর্তভাবে কঙ্গনা রানাওয়াত বিএমসির বিরুদ্ধে বম্বে হাইকোর্টে দাখিল করা মামলা তুলে নিলেন।  ২০১৮ সালে কঙ্গনাকে তাঁর খারের অ্যাপার্টমেন্টে অবৈধ নির্মাণের জেরে একটি নোটিশ ধরিয়েছিল বৃহন্মুম্বই পুরসভা। সেই নোটিশের বিরুদ্ধেই হাইকোর্টে মামলা ঠুকেছিলেন অভিনেত্রী। 

কঙ্গনার মামলা তুলে নেওয়ার প্রক্রিয়া আগামী ৪ দিনের মধ্যে সম্পন্ন হবে, আনুষ্ঠানিক বিবৃতিতে জানিয়েছেন অভিনেত্রীর আইনজীবী বিরেন্দ্র সারাফ। তিনি যোগ করেন, কঙ্গনা আগামী চার সপ্তাহের মধ্যে নতুন করে তাঁর অ্যাপার্টমেন্ট নিয়মিতকরণের জন্য বিএমসির কাছে আবেদন জানাবেন। আইন মেনে সেই আবেদন বৈধ কিনা তা খতিয়ে দেখব বিএমসি। 

যদি বিএমসির রায় কঙ্গনার বিরুদ্ধে হয়, তাহলে অভিনেত্রী ২ সপ্তাহের সময় পাবেন ফের আদালতের দ্বারস্থ হওয়ার। কঙ্গনার আইনজীবী এই মামলায় অতিরিক্ত ২ সপ্তাহের সময় প্রার্থনা (বিএমসি যদি আবেদন খারিজ করে,তারপর) করেছিলেন আদালতের কাছে, তবে বিএমসির তার বিরোধিতা করে জানান, এই ধরণের দাবি মানাটা সম্ভবপর নয়। 

বিএমসির আইনজীবী আসপি চিনয় সোনু সুদের মামলায় সুপ্রিম কোর্টের রায় টেনে বলেন, অভিনেতার আবেদন আইনসম্মত কিনা তা বিচার করবে বিএমসি। পালটা কঙ্গনার আইনজীবী বলেন, সোনু সুদের মামলা নজির হিসাবে তুলে ধরা যেতে পারে না এবং এমনও হতে পারে না যে বিএমসি কঙ্গনার আবেদন নাকোচ করবার পরদিনই তাঁর বাড়ি ভেঙে দিল। এরপর নায়িকাকে অতিরিক্ত দু-সপ্তাহের সময় রক্ষাকবচ হিসাবে দেয় আদালত। 

সোনু সুদের বিরুদ্ধেও অবৈধ নির্মানের অভিযোগ এনেছে বিএমসি। অভিনেতার আবেদন বম্বে হাইকোর্টে খারিজ হয়ে যাওয়ার পর সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন সোনু। এরপর সেখান থেকে মামলা তুলে নিয়ে ফের বিএমসির কাছেই তাঁর নির্মাণকে বৈধতা দেওয়ার জন্য আবেদন জানিয়েছেন সোনু সুদ। মামলার শুনানি চলাকালীন বিচারপতি পৃথ্বীরাজ চৌহান কঙ্গনার আইনজীবীকে প্রশ্ন করেন, মামলা তুলে নেওয়ার সিদ্ধান্ত নিঃশর্ত কিনা, তাতে সম্মতি জানান সারাফ। 

কঙ্গনার পালি হিলসের অফিস বাড়ি গত সেপ্টেম্বরে ভাঙা পড়ে বিএমসির হাতে। অন্যদিকে ২ বছর পুরোনো নোটিশের ভিত্তিতে অভিনেত্রীর খারের অ্যাপার্টমেন্টও ভেঙে দিতে পারে পুরসভা, তেমন খবর আগুনের মতো ছড়িয়ে পড়ে। এরপর সেশন কোর্টের দ্বারস্থ হন অভিনেত্রী। কিন্তু তার আবেদন খারিজ হয়ে যায়। নিম্ন আদালতে স্বস্তি না মেলায় বম্বে হাইকোর্টে আবেদন জানান কঙ্গনা।
নিম্ন আদালতের বিচারক এলএস চৌভান কঙ্গনার বিরুদ্ধে নিয়ম লঙ্ঘনের অভিযোগ মেনে নিয়ে বলেন , 'আমি দেখতে পাচ্ছি আবেদনকারী তিনটি ফ্ল্যাটের মালিক, সেগুলিকে তিনি একটি ইউনিটে পরিণত করেছেন। উনি নিজের মতো করে নিকাশি ব্যবস্থা,কমন প্যাসেজে রদবদল করেছেন নিজের সুবিধা মতো, ফ্লোর স্পেশ ইন্ডেক্সকেও উনি যোগ করেছেন বাসযোগ্য অঞ্চল হিসাবে।এগুলি গম্ভীর নিয়ম লঙ্ঘন, অনুমোদিত পরিকল্পনা এখানে মেনে চলা হয়নি যা নির্দিষ্ট অথোরিটি (বিএমসি) দিয়েছিল’।

 বিএমসি MRTP আইনের ৫৩ (১) ধারা অনুসারে ২০১৮ সালের মে, সেপ্টেম্বর এবং ডিসেম্বরে তিনটি নোটিশ জারি করেছিল কঙ্গনার নামে। সেখানে বলা হয়েছিল কঙ্গনা খারের অর্কিড ব্রিজ বিল্ডিংয়ের অবস্থিত তিনটি ফ্ল্যাট যেন আগের অবস্থায় ফিরিয়ে দেন, যে পরিকল্পনায় অনুমোদন দেওয়া হয়েছিল সেই অনুসারে। অর্থাত্ তিনটি ফ্ল্যাটকে যেন পৃথক করে দেওয়া হয় তা সাফ জানিয়েছিল বিএমসি।

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

টেস্টের সেরা ১১-য় অনিশ্চিত জেনেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন কিউয়ি পেসার মুম্বই গিয়ে ডেটিং অ্যাপের ফাঁদে প্রিয়াঙ্কা! দিদি নম্বর ওয়ানে এসে বললেন কী? সফল হয়েছে গোড়ালির অস্ত্রোপচার, হাসপাতালের বিছানায় শুয়েই নিজেই আপডেট দিলেন শামি কলকাতায় একসময় পড়াশোনা করতেন, থাকতেন, ফের একবার এই শহরে ফিরলেন বিদ্যুৎ জামওয়াল দ্বিতীয় ইনিংসে কঠিন সময়ে ধ্রুব জুরেলকে কী উপদেশ দিয়েছিলেন, খোলসা করলেন শুভমন ২০১৪-র হারের বদলা নিল ভারত, KKR-র পোস্টে চটল ধোনির ফ্যানরা, 'MS-র হার কেন বলবে?' খতরোকে খিলাড়ি! লখনউবাসীকে লাইভ স্টান্ট করে দেখালেন অক্ষয়-টাইগার, ভাইরাল ভিডিয়ো WPL 2024: খাতা খুলেই লিগ টেবিলে RCB-কে টপকে দুইয়ে দিল্লি ক্যাপিটালস, একে কারা? PSL-এ বাবরের দ্বিতীয় শতরানের রাতে, ইসলামাবাদের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় জালমির পুণের রাস্তাতে মাদকে অচৈতন্য তরুণী, উদ্ধার করেন অভিনেতা রমেশ পরদেশী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.