বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘আপনি বড্ড মোটা’, এই শো সঞ্চালনা করতে ওজন কমাতে বলা হয়েছিল কপিল শর্মাকে!
কপিল শর্মা  (HT_PRINT)
কপিল শর্মা  (HT_PRINT)

‘আপনি বড্ড মোটা’, এই শো সঞ্চালনা করতে ওজন কমাতে বলা হয়েছিল কপিল শর্মাকে!

  • ‘ঝলক দিখলা জা’ শো-এর সহ-সঞ্চালক হতে চট জলদি ওজন কমাতে বলা হয়েছিল কপিলকে। কিন্তু এই ঘটনাই মোড় ঘুরিয়ে দেয় এই স্ট্যান্ড আপ কমেডিয়ানের কেরিয়ারের। 

এই মুহূর্তে দেশের সবচেয়ে জনপ্রিয় কমেডিয়ান কপিল শর্মা, এ কথা বললে অনেকেই দ্বিমত পোষণ করবেন না। গত কয়েক বছর ধরে নিজস্ব কমেডি শো দিয়ে ভারতীয় টেলিভিশনের পর্দা কাঁপাচ্ছেন কপিল। ‘দ্য গ্রেট ইন্ডিয়ান লাফটার চ্যালেঞ্জ’-এর প্রতিযোগী হিসাবে কেরিয়ার শুরু করেছিলেন পঞ্জাবের এই ভূমিপুত্র। কপিলের স্ট্যান্ড আপ কমেডি শুরু থেকেই মন কেড়েছে দর্শকদের। 

সম্প্রতি ফিবার এফএম আয়োজিত বাউন্স ব্যাক ভারত অনুষ্ঠানে যোগ দিয়ে কপিল শর্মা জানালেন তাঁর কেরিয়ারের এক অজানা গল্প। আরজে নিশান্তকে তিনি জানান, কেমনভাবে ডান্স রিয়ালিটি শো ‘ঝলক দিখলা জা’-র সুবাদেই তিনি প্রথমবার নিজের কমেডি শো হোস্ট করবার সুযোগ পেয়েছিলেন তিনি।

কপিল জানান, ‘আমি কালার্সের অফিসে গিয়েছিলাম। তাঁরা আমাকে ডেকেছিল একটি শো সঞ্চালনার জন্য। তাঁরা জানায়, সেটির নাম ঝলক দিখলাজা। মণীশ পালের সঙ্গে ওই শো আমাকে হোস্ট করতে হবে’। এরপর ওই শো-এর প্রযোজনা সংস্থা বিবিসি-র সঙ্গে কপিলকে দেখা করবার কথা জানানো হয় চ্যানেল কর্তৃপক্ষের তরফে। এর পরের ঘটনা আপনাকে চমকে দেবে। কপিল জানান, ‘আমি গিয়েছিল ওই প্রযোজনা সংস্থার সঙ্গে সাক্ষাত্ করতে। আমাকে দেখে তাঁরা বলল, আপনি বড্ড মোটা, একটু ওজন কম করুন। এই বিষয়টা আমি চ্যানেল কর্তৃপক্ষকে জানাই। তাঁরা আমাকে আশ্বাস দেন এবং প্রযোজনা সংস্থাকে বোঝানো হয়- এই ছেলেটা খুব ভালো সঞ্চালক, ওকে নেওয়া হোক। সময়ের সঙ্গে কপিল ওজন কম করে নেবে’। এরপরই কপিলের মাথায় আসে অদ্ভূত ভাবনা, তিনি সরসারি চ্যানেল কর্তৃপক্ষকে প্রস্তাব দেন- ‘তবে আপনারা কোনও কমেডি শো তৈরির কথা ভাবছেন না কেন?’

এর ঠিক দু-দিন পর নিজের ভাবনাগুলোকে গুছিয়ে চ্যানেল কর্তৃপক্ষের কাছে পেশ করেন কপিল। স্টান্ড আপ কমেডি, স্কেচ কমেডি এবং কস্টিউম কমেডি করতে পছন্দ করেন কপিল। এই তিন ধরণের কমেডি মিশিয়ে একটি অনুষ্ঠানের পরিকল্পনা করেন তিনি।যা পছন্দ হয় চ্যানেলের। সেই শুরু… ৭০ মিনিটের কনটেন্ট তৈরির কথা ছিল, তবে প্রথম এপিসোডের শ্যুটিং শেষে দেখা যায় তার দৈর্ঘ্য ১২০ মিনিট! ২০১৩ সালে একই সঙ্গে ‘ঝলক দিখলা জা’ এবং ‘দ্য কমেডি নাইটস উইথ কপিল’ হোস্ট করেছিলেন এই তারকা।  মাত্র ২৫ এপিসোডের পরিকল্পনা নিয়ে পথচলা শুরু হয়েছিল ‘কমেডি নাইটস উইথ কপিল’-এর। কিন্তু ৫০০ এপিসোডের মাইলস্টোন ছুঁয়ে ছিল এই শো। ২০১৩ সাল থেকে শুরু হওয়া এই কমেডি শো চলেছিল দীর্ঘ তিন বছর। উল্লেখ্য, বর্তমানে সোনি টিভিতে ‘দ্য কপিল শর্মা’ শো সঞ্চালনা করছেন কপিল। 

বন্ধ করুন