বাংলা নিউজ > বায়োস্কোপ > 'লগান' শ্যুটিংয়ের আগে আমির খানকে কী বলে সতর্ক করেছিলেন আদিত্য চোপড়া, করণ জোহর?
'লগান' ছবির একটি দৃশ্যে আমির। ছবি সৌজন্যে - ফেসবুক
'লগান' ছবির একটি দৃশ্যে আমির। ছবি সৌজন্যে - ফেসবুক

'লগান' শ্যুটিংয়ের আগে আমির খানকে কী বলে সতর্ক করেছিলেন আদিত্য চোপড়া, করণ জোহর?

'বিরাট বড় ভুল করছো' বলে 'লগান' শ্যুটিংয়ের আগে আমিরকে বলেছিলেন আদিত্য চোপড়া, করণ জোহররা। কেন তাঁকে সতর্ক করেছিলেন বলিউডের প্রথম সারির ওই দুই পরিচালক-প্রযোজক? সে জবাবও জানিয়েছেন 'লগান'-এর 'ভুবন'।

হিন্দি ছবির ইতিহাসে অন্যতম গুরুত্বপূর্ণ মাইলফলক 'লগান'। আমির খান অভিনীত ও প্রযোজিত এই ছবি তৈরি করেছিল ইতিহাস। বক্স অফিস এবং ছবি সমালোচক এই দুইয়ের তরফেই প্রভূত তারিফ কুড়োনোতেই থেমে থাকেনি এই ছবির জয়যাত্রা। অস্কারের মঞ্চ পর্যন্ত পৌঁছেছিল এই ছবি। ৭৪তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস এর 'সেরা বিদেশি ছবি'-র বিভাগে মনোনয়ন পাওয়া পাঁচটি ছবির একটি ছিল 'লগান'। 

তবে জানেন কি এই ছবির শুটিং শুরু করার ঠিক কয়েকদিন আগে আমিরকে 'বিরাট বড় ভুল করছো' বলে সতর্ক করেছিলেন আদিত্য চোপড়া এবং করণ জোহর! সদ্য আমির নিজেই জানিয়েছেন এ কথা। কেন তাঁকে সতর্ক করেছিলেন বলিউডের প্রথম সারির ওই দুই পরিচালক-প্রযোজক? সে জবাবও জানিয়েছেন 'ভুবন'! 

সম্প্রতি, বলিউড হাঙ্গমাকে দেওয়া এক সাক্ষাৎকারে আমির জানান যে এই ছবির মাধ্যমেই প্রযোজক হিসেবে টিনসেল টাউনে তাঁর যাত্রা শুরু। আর শুরুতেই 'লগান'এর মতো এত বড় বাজেটের ছবি! সঙ্গে এত বিশাল সব আয়োজন এবং প্রচুর অভিনেতা,কলাকুশলীদের দল। গোটা বিষয়টি একটি পার্টিতে আদিত্য এবং করণের সঙ্গে আলোচনা করেছিলেন আমির। সব শুনে নাকি রীতিমতো আঁতকে উঠেছিলেন তাঁরা। বিশেষ করে তাঁরা যখন শুনলেন 'লগান'-এর গোটা অংশের শুটিং মাত্র একটি দফাতেই টানা শুট করার পরিকল্পনা করেছেন আমির! 

'লগান' ছবির পোস্টারে আমির। ছবি সৌজন্যে - ফেসবুক
'লগান' ছবির পোস্টারে আমির। ছবি সৌজন্যে - ফেসবুক

'আদিত্য এবং করণ আমাকে অনেকবার বোঝাতে চেষ্টা করেছিল যে বিরাট বড় ভুল করতে চলেছি আমি। বারবার বলছিল এত বড় শ্যুটিং একবারে টানা শুট করাটা ভীষণ ঝঞ্ঝাটের। বিপদে পড়ার সম্ভবনা আমার অনেক বেশি। তবে এসব শুনেও নিজের মনের ডাক শুনেছিলাম আমি। বর্তমানে নিজেদের বিভিন্ন ছবি টানা শুট করে আদিত্য-করণ দু'জনেই! ' হাসতে হাসতে আমির জানিয়েছেন। 

বন্ধ করুন