বাংলা নিউজ > বায়োস্কোপ > Karan Johar-Aditya Chopra: ‘আনকুল আর ডাউন মার্কেট’, হিন্দিতে কথা বলায় আদিত্য চোপড়াকে পছন্দ ছিল না করণের!
ছোটবেলায় হিন্দিতে কথা বলতেন আদিত্য, তাই পছন্দ ছিল না করণ জোহরের। 

Karan Johar-Aditya Chopra: ‘আনকুল আর ডাউন মার্কেট’, হিন্দিতে কথা বলায় আদিত্য চোপড়াকে পছন্দ ছিল না করণের!

  • ছোটবেলায় আদিত্য চোপড়ার সঙ্গে মিশতে চাইতেন না করণ জোহর। হিন্দিতে কথা বলার জন্যই এমনটা করতেন বলে লিখেছেন নিজের বইতে। 

আদিত্য চোপড়ার সঙ্গে ঘনিষ্ঠ বন্ধুত্ব করণ জোহরের। এমনকী আদিত্যর ডিরেক্টরিয়াল ডেবিউ ‘দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’-তে সহ-পরিচালক হিসেবে কাজ করেছিলেন করণ। তবে তরুণ বয়সে আদিত্যর সঙ্গে ঘোরাফেরা একদমই পছন্দ ছিল না করণের। যার কারণ ছিল, হিন্দিতে কথা বলা। 

যশ জোহর ও যশ চোপড়ার ছেলে করণ আর আদিত্য। দু'জনের বাবাই পরিচালনা-প্রযোজনায় নাম করেছিল। এছাড়া তাঁরা একে-অপরের আত্মীয়ও। কারণ করণের মা হিরু জোহর, যশ চোপড়ার বোন হন। নিজের বই ‘An Unsuitable Boy’-তে করণ লেখেন প্রায়ই তিনি মাকে বলতেন আদিত্য হিন্দিতে কথা বলেন তাই ওদের বাড়িতে আর না পাঠাতে। 

করণ নিজের বইতে লিখেছেন,  ‘হ্যাঁ ছোট থেকেই তারকা সন্তানদের সঙ্গে আমার বেড়ে ওঠা। আমি হৃতিক (রোশন), অভিষেক (বচ্চন), শ্বেতা (বচ্চন), জোয়া (আখতার), ফারহান (আখতার)-দের চিনতাম। মেয়েদুটো (জোয়া আর শ্বেতা) সাহচর্যেই বেড়ে ওঠা। ছেলেগুলো খুব দুষ্টু ছিল, বিশেষ করে অভিষেক (আমার থেকে কয়েক বছরের ছোট) আর ফারহান। ওদের সঙ্গে আমার তাই কখনও পটত না। আমি ওদের পছন্দও করতাম না। আর আদি অ্যান্ড গ্যাং সবসময় হিন্দিতে কথা বলত। ওটাও আমার একেবারেই ভালো লাগত না।’

করণ সেখানে আরও লেখেন, ‘‘আমি বাড়ি ফিরে এসে মাকে বলতাম, ‘মা ওরা হিন্দিতে কথা বলে, আমাকে ওদের বাড়ি পাঠিও না’। আর মা আমাকে প্রশ্ন করতেন, ‘হিন্দিতে কথা বলছে মানে কী বলতে চাও’! আমি জবাব দিতাম, ‘ওরা খুব সিনেমা নিয়ে কথা বলে, এই ধরো তুই ক্রান্তি দেখেছিস? খুব ভালো সিনেমা।’ এই ধরনের ক্রমগাত কথা আমার তখন খুব ডাউনমার্কেট  আর আনকুল লাগত। তাই আমি মাকে বলতাম এই বাচ্চাগুলোর সঙ্গে কথা বলব না।’’

 

বন্ধ করুন