বাংলা নিউজ > বায়োস্কোপ > অনুপ্রেরণা মোদী, স্বাধীনতার ৭৫ বছর পূর্তিতে বলিউডের বিশেষ উদ্যোগের নেতৃত্ব করণ
প্রধানমন্ত্রীকে বিশেষ বার্তা করণ জোহরের
প্রধানমন্ত্রীকে বিশেষ বার্তা করণ জোহরের

অনুপ্রেরণা মোদী, স্বাধীনতার ৭৫ বছর পূর্তিতে বলিউডের বিশেষ উদ্যোগের নেতৃত্ব করণ

  • স্বাধীনতার ৭৫ বছর উদযাপনে বলিউড নিয়ে আসছে একগুচ্ছ নতুন কনটেন্ট। যার উদ্দেশ্য দেশের ঐতিহ্য, সংহতি ও মূল্যবোধের কাহিনি তুলে ধরা। 

আজ  গান্ধীজয়ন্তী। আর এই বিশেষ দিনেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশ্যে বিশেষ বার্তা দিলেন ধর্মা কর্ণধার তথা পরিচালক করণ জোহর। ভারতের স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে বলিউড হাজির করেছে একগুচ্ছ বিশেষ নিবেদন।সেই খবরই এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে জানালেন বর্তমানে বিতর্কের কেন্দ্রবিন্দুতে থাকা করণ জোহর । টুইট পোস্টে কেজো নাম উল্লেখ করেছেন রাজ কুমার হিরানি, আনন্দ এল রাই , একতা কাপুর , রোহিত শেট্টির মতো বলিউড পরিবারের সদস্যদের। স্বাধীনতার ৭৫ বছর পূর্তিতে তাঁর এই উদ্যোগ মূলত বলতে চলেছে পরাধীনতার আঁধার থেকে স্বাধীনতার আলোকে উত্তরণের লড়াইয়ের বীর গাথা ।

এদিন টুইটারে প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদীকে টুইট করেও এই উদ্যোগের কথা জানান পরিচালক। করণ জোহর জানান চেঞ্জ উইদিন -এর উদ্যোগে তৈরি হতে চলা দেশের স্বাধীনতার ৭৫ বছরের উদযাপনে তৈরি এই ছবি বলবে ঐক্যের কথা , জাতীয় সংহতির কথা , পারস্পরিক ভ্রাতৃত্বের কথা , আজকের প্রজন্মের কাছে তুলে ধরা হবে ভারতের স্বকীয় মূল্যবোধের ধারণা ।

এদিন করণ আরও জানান প্রত্যেক দেশবাসীর নিজস্ব স্বকীয় আঁধার থেকে স্বনির্ভরতার পথে , ক্ষমতায়নের প্রেক্ষাপটে উন্নীত হওয়ার গল্প রয়েছে । মনে করিয়ে দেন , গত বছরেও পরিচালক রাজ্ কুমার হিরানির নির্দেশনায় মহাত্মা গান্ধীর ১৫০ তম জন্মজয়ন্তীতে একটি ছবি প্রকাশিত হয়েছিল । এই নতুন উদ্যোগের মাধ্যমেই দেশের স্বকীয়তা , সার্বভৌমত্বের বার্তা ছড়িয়ে দেওয়া হবে দেশের প্রতিটি কোণে , প্রত্যেক ভারতীয়ের মনের গহীনে জাগিয়ে তোলা হবে ভারতকে উন্নতির পথে এগিয়ে নিয়ে যাওয়ার মন্ত্র । তবে পরিশেষে প্রধানমন্ত্রীকে প্রণাম জানিয়ে পরিচালক পরিষ্কার জানিয়ে দিয়েছেন , তাঁদের এই অভিনব উদ্যোগের অন্যতম পথ প্রদর্শক আর কেউ নন- স্বয়ং নরেন্দ্র মোদী। 

আপাতত দেশের সাংস্কৃতিক সংহতিকে তুলে ধরতে গান্ধীর জন্মদিনে হাতে হাত রেখে এগিয়ে চলার লক্ষ্যে নেমেছে সুশান্ত মামলায় বিতর্কের কেন্দ্রবিন্দুতে থাকা বলিউড। বাকি আপডেটের জন্য অনুরাগীদের সোশ্যাল মিডিয়ায় অপেক্ষা করার পরামর্শ দিয়েছেন করণ জোহর।

বন্ধ করুন