বাংলা নিউজ > বায়োস্কোপ > Karan Johar: বাবার মৃত্যুর পর তাঁর লেখা গোপন চিঠি হাতে আসে, করণের জন্য কি উপদেশ ছিল যশ জোহরের?

Karan Johar: বাবার মৃত্যুর পর তাঁর লেখা গোপন চিঠি হাতে আসে, করণের জন্য কি উপদেশ ছিল যশ জোহরের?

বাবাকে নিয়ে নস্টালজিক করণ

বাবার মৃত্যুর পর মাথায় আকাশ ভেঙে পড়েছিল করণের, শোক সামলে ধর্মা প্রোডাকশনের দায়িত্বভার কাঁধে তুলে নেওয়া সহজ ছিল না। তখনই বাবার লেখা চিঠি হাতে আসে করণের। কী ছিল সেই চিঠিতে? 

বলিউডের অন্যতম সফল পরিচালক তথা প্রযোজক করণ জোহর। বি-টাউনের নামী প্রযোজনা সংস্থা ধর্মা প্রোডাকশনের কর্ণধার করণ, যে সংস্থা শুরু হয়েছিল তাঁর বাবার হাত ধরে। আলোকচিত্র শিল্পী হিসাবে কেরিয়ার শুরু করা যশ জোহর ১৯৭৬ সালে ধর্মা প্রোডাকশন প্রতিষ্ঠা করেন। আশি ও নব্বইয়ের দশকে অসংখ্য হিট ছবি হিন্দি সিনেপ্রেমীদের উপহার দিয়েছেন প্রযোজক। 

বাবার প্রযোজনাতেই করণ তৈরি করেছেন ‘কুছ কুছ হোতা হ্যায়’, ‘কভি খুশি কভি গম’-এর মতো ছবি। ক্যানসারের সঙ্গে লড়াই চালাচ্ছিলেন যশ জোহর, এরপর বুকে সংক্রমণ ছড়িয়ে পড়ে। ২০০৪ সালের ২৬শে জুন আচমকাই প্রয়াত হন যশ জোহর। বাবার মৃত্যুর পর ভেঙে পড়েছিলেন করণ, অথচ তাঁর ঘাড়ে সে সময় ধর্মা প্রোডাকশনের গোটা দায়িত্ব। সহজ ছিল না বাবার গড়ে তোলা এই প্রযোজনা সংস্থাকে সাফল্যের নতুন উচ্চতায় নিয়ে যাওয়া। কিন্তু গত দু-দশকে সেই কাজটা করে দেখিয়েছেন করণ। কিন্তু জানেন কি মৃত্যুর পরেও ছেলের ‘মুশকিল আসান’ হয়ে ওঠেন যশ জোহর। 

সম্প্রতি করণ জোহর এক সাক্ষাৎকারে ফাঁস করেছেন বাবার মৃত্যুর পর তাঁর এক ঘনিষ্ঠ করণের হাতে একটি চিঠি তুলে দিয়েছিল। সেই চিঠিতে ছেলেকে কোনও আবেগঘন বার্তা দেননি যশ জোহর, বরং খুব সহজ ভাষায় শিখিয়ে গিয়েছিল আগামিদিনে কীভাবে চলতে হবে তাঁকে। করণ জাহান, ‘ওই চিঠিতে আবেগঘন কিছুই ছিল না, বরং লেখা ছিল সব টাকা পয়সা কোথায় রয়েছে, কোন মানুষগুলোর উপর আমি ভরসা করব না, কীভাবে ব্যবসাকে এগিয়ে নিয়ে যাব’। 

ছেলেকে নিয়ে চিন্তায় ছিলেন যশ জোহর, স্পষ্ট করেন করণ। বাবার সুযোগ্য সন্তান হিসাবে নিজেকে প্রমাণ করেছেন করণ জোহর। তাঁর আমলে নতুন মাত্রা পেয়েছে ধর্মা প্রোডাকশন। প্রযোজনার মধ্যে যে গ্ল্যামার যোগ করা যায়, তা বলিউডকে শিখিয়েছেন করণ। এর সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ২০২২ সালে করণ জোহরের সম্পত্তির পরিমাণ এক হাজার চারশো পঞ্চাশ (১,৪৫০) কোটি টাকা। প্রতি বছর কমপক্ষে ১০০ কোটি টাকা আয় করেন করণ জোহর। 

করণ জোহরের ব্যক্তিগত জীবন নিয়ে কম কাটাছেঁড়া হয় না, তবে ট্রোলারদের বিশেষ পাত্তা দেন না পরিচালক। পঞ্চাশ বছর বয়সী করণ ২০১৭ সালে পিতৃত্বের স্বাদ পান। সারোগেসির মাধ্যমে যমজ সন্তান যশ ও রুহির বাবা হন তিনি। নিজের বাবার নামানুসারেই ছেলের নাম রেখেছেন করণ। অন্যদিকে তাঁর মা হিরু জোহরেরে নামের অক্ষর উল্টোলেই হয় মেয়ের নাম। 

দীর্ঘসময় পর পূর্ণ দৈর্ঘ্যের ফিচার ফিল্ম পরিচালনা করতে চলেছেন করণ। চলতি বছর এপ্রিলেই মুক্তি পাওয়ার কথা পরিচালক করণের ‘রকি অউর রানি কি প্রেম কাহানি'। এই ছবিতে লিড রোলে রয়েছেন রণবীর সিং ও আলিয়া ভাট। 

 

বায়োস্কোপ খবর

Latest News

টসে জিতল Afghanistan , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? ১৮ জুন মঙ্গলবারের রাশিফল রইল মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা? ১৮ জুনের রাশিফল রইল মৃত ৯, 'রহস্যের' কাগজ, ‘অনাথ’ রেলকে তোপ মমতার- কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনার ইতিবৃত্ত মুখের স্বাদ বাড়াতে রোজ খাচ্ছেন মাখন? সতর্ক হবার সময় এসেছে ১৫ ঘণ্টাও টিকল না বাংলাদেশির রেকর্ড! T20 বিশ্বকাপে সর্বাধিক ডট বলের নজির কিউয়ির ইউরোয় মস্ত বড় অঘটন, স্লোভাকিয়া-র কাছে হার বেলজিয়াম-এর!বাতিল লুকাকু-র জোড়া গোল সরি! ‘মোবাইল দিয়ে ইভিএম আনলক করার খবর পুরো ভুল ছিল…’ ক্ষমা চাইল মিড-ডে দ্বিতীয় স্বামী রাতুলের সঙ্গে বিরিয়ানিতে ইদ উদযাপন রূপাঞ্জনার নাবালিকার যৌন হেনস্থা মামলায় ৩ ঘণ্টা ধরে BJPর ইয়েদুরাপ্পাকে ম্যারাথন জেরা CIDর

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.