বাংলা নিউজ > বায়োস্কোপ > Karan Johar Depression: ‘ওষুধ খাই বলতে লজ্জা নেই আমার’, উদ্বেগ-অবসাদে ভুগছেন, মেনে নিলেন করণ জোহর

Karan Johar Depression: ‘ওষুধ খাই বলতে লজ্জা নেই আমার’, উদ্বেগ-অবসাদে ভুগছেন, মেনে নিলেন করণ জোহর

অবসাদে ভুগছেন, খোলামেলা কথা বললেন করণ জোহর। 

কফি উইথ করণ-এর চলতি সিজনের উদ্বোধন করেছিলেন দীপিকা পাড়ুকোন আর রণবীর সিং। সেখানেই অবসাদ নিয়ে খোলামেলা আড্ডায় যোগ দেন করণ। নিজের সমস্যার কথাও বলেন খোলাখুলি। 

মানসিক স্বাস্থ্য নিয়ে কথা বলতে ভয় পান না আর তারকারা। এর আগে দীপিকা পাড়ুকোবন থেকে শুরু করে আমির খানরা প্রকাশ্যে এই নিয়ে কথা বলেছেন। সম্প্রতি কফি ইউথ করণ শো-তে করণ জোহরও বেশ আত্মবিশ্বাস নিয়েই ভাগ করে নিলেন নিজের মনের কথা। করণ জোহর মনে করেন, তারকাদের উচিত তাঁদের এই ধরণের সমস্যার কথা আরও বেশি করে সকলের সামনে নিয়ে আসা। এতে করে অন্তত সাধারণ মানুষও অবসাদ নিয়ে কথা বলার সাহস পাবেন। 

কফি উইথ করণ-এর চলতি সিজনের উদ্বোধন করেছিলেন দীপিকা পাড়ুকোন আর রণবীর সিং। আর সেখানেই অ্যাংজাইটি অ্যাটাকের কথা মেনে নেন করণ। জানান, বিশেষজ্ঞের পরামর্শ অনুসারে আজকাল তিনি ওযুধও খাচ্ছেন। 

‘আমার সঙ্গে যা হয়েছে, তা যে কাৎও সঙ্গেই হতে পারে। এমন নয় তোমাকে বড়স ঘটনা এসে খোঁচা দেবে। অনেককিছু একসঙ্গে জমেও হতে পারে। আমি যখন উদ্বেগ নিয়ে কথা বলছি, তার মানে জীবনের এমন একটা দিক তুলে ধরছি যা পুরোপুরি বাস্তব। একথা মেনে নিতে আমার কোনও লজ্জা নেই যে আমাকে ওষুধও খেতে হয়।’, কফি উইথ করণ-এর প্রেস কনফারেন্সে বলতে শোনা গিয়েছিল করণ জোহরকে। 

শো-তে দীপিকা আর রণবীরের সঙ্গে কথা বলার সময় করণ জানিয়েছিলেন নীতা মুকেশ আম্বানি কালচারাল সেন্টার (NMACC)-এর উদ্বোধন চলাকালীন, চলতি বছরের এপ্রিল মাসেও তাঁর অ্যাংজাইটি অ্যাটাক আসে। 

‘আমি মনে করি আমরা তারকারাও মাঝে মাঝে এরকম পরিস্থিতির মুখে পড়ি। আর আমরা যদি এই নিয়ে কথা বলি, তাহলে সাধারণ মানুষও সাহস পাবে সামনে এসে নিজের সমস্যার কথা বলার। ২০১৬ সালে প্রথম আমি অবসাদ ভোগার ব্যাপারটা ধরতে পারি। এটা ঠিক হয়ে গেলেও মাঝে মাঝে ফিরে আসে। চলতি বছরের শুরুতে আমাকে একবার এর মধ্যে দিয়ে যেতে হয়েছে। তোমাকে প্রথমে এটা বুঝতে হবে, মেনে নিতে হবে।’, বলেন করণ। 

ভারতে মানসিক স্বাস্থ্য নিয়ে কাজ করছে দীপিকার সংস্থা লিভ লাভ লাফ ফাউন্ডেশন। যার প্রশংসা করেন করণ। তাঁর মত, ‘অনেক বিশেষজ্ঞরা রয়েছেন যারা আপনাদের সাহায্য করতে পারবে। যা হয়তো আপনার কাছের মানুষরা চেয়েও পারবেন না। কারণ অনেক ব্যাপার থাকে কাউন্সিলিংয়ের বা ওষুধের। তাই আমি সবার আগে বলব আগে নিজে বুঝুন। স্বীকার করুন। পরিবারকে জানান। সঙ্গে প্রয়োজনীয় সাহায্য নিন বিশেষজ্ঞদের।’

 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

পদত্যাগ নিয়ে জোর জল্পনা, এরই মাঝে মুখ খুললেন হিমাচলের মুখ্যমন্ত্রী সুখু শীঘ্রই আসবে পজিটিভ খবর, রাজ্য সরকারি কর্মীদের বেতন নিয়ে বড় বার্তা মুখ্যমন্ত্রীর উচ্চমাধ্যমিকের বিজনেস স্টাডিজের প্রশ্ন কেমন হল? ৯০ নম্বর উঠবে? জানালেন শিক্ষক বাংলা সহ দেশের ১৫ জায়গায় মহাদেব বেটিং অ্যাপকাণ্ডে ইডির হানা যামিনী রায়ের নকল ছবি ঘিরে হইচই প্রদর্শনীতে? কী বলছেন বাংলার চিত্রশিল্পীরা হাইওয়ের সামনে দাঁড়িয়ে এসব কী খাচ্ছেন! 'মিঠাই' সৌমিতৃষাকে সাবধান করলেন অনুরাগীরা পঞ্চম শ্রেণির ছাত্রীকে নগ্ন করে ভিডিয়ো তোলার অভিযোগ গৃহশিক্ষকের বিরুদ্ধে শিবলিঙ্গ কোনদিকে রাখা উচিত? কেমন মূর্তিতে পুজো করা শুভ? রইল শাস্ত্রমত উচ্চমাধ্যমিকের রাষ্ট্রবিজ্ঞানের প্রশ্ন কেমন হল? ৮০ নম্বর উঠবে? জানালেন শিক্ষক সিনেমার সেটে ঠাটিয়ে চড় মারে রেখা, তারপরই গায়েব ফিল্ম লাইন থেকে, বলুন তো কে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.