বাংলা নিউজ > বায়োস্কোপ > সদ্যোজাত তৈমুরের নাম নিয়ে হয়েছিল তুমুল বিতর্ক, যে বলি তরকাকে নিয়ে ক্ষুব্ধ করিনা!
করিনা কাপুর ও তৈমুর
করিনা কাপুর ও তৈমুর

সদ্যোজাত তৈমুরের নাম নিয়ে হয়েছিল তুমুল বিতর্ক, যে বলি তরকাকে নিয়ে ক্ষুব্ধ করিনা!

  • তৈমুরের জন্মের আট ঘন্টাও হয়নি, বলিউডের এক বিখ্যাত তারকা হাসপাতালে যান তাঁদের সঙ্গে দেখা করতে এবং শুভেচ্ছা জানাতে।  ছেলের নাম তৈমুর রেখেছ কেন তুমি? করিনাকে প্রশ্ন করেন তিনি, যা শুনে প্রায় কেঁদে ফেলেছিলেন অভিনেত্রী।

প্রথম সন্তান তৈমুরের জন্মের পর কয়েক ঘণ্টার মধ্যেই ভয়ঙ্কর অভিজ্ঞতার সম্মুখীন হয়েছিলেন অভিনেত্রী করিনা কাপুর খান। ‘উই দ্য উওমেন’ প্যানেলে সাংবাদিক বরখা দত্তের মুখোমুখি হয়ে সেই অভিজ্ঞতার কথা সকলের সামনে প্রকাশ করলেন তিনি। 

তৈমুরের জন্মের আট ঘন্টাও হয়নি, বলিউডের এক বিখ্যাত তারকা হাসপাতালে যান তাঁদের সঙ্গে দেখা করতে এবং শুভেচ্ছা জানাতে। তখনই কথা বলতে বলতে তৈমুরের নাম শুনে তিনি অভিনেত্রীকে প্রশ্ন করে বসেন, ‘তোমার হয়েছেটা কী? ছেলের নাম তৈমুর রেখেছ কেন তুমি?’ যা শুনে তিনি প্রায় কেঁদেই ফেলেছিলেন সেই সময় জানান অভিনেত্রী। 

সদ্য মা হয়েছিলেন তিনি। এরই মধ্যে তাঁর সন্তান কটাক্ষের শিকার। তবে নিজেকে সেই সময় সামলে নেন তিনি। আসলে, ইতিহাসে সুলতান তৈমুর লং একজন অত্যাচারী শাসক হিসেবে পরিচিত। কিন্তু করিনা জানিয়েছেন, তাঁরা সুলতানের নামে নাম রাখেননি। ‘তৈমুর’ শব্দের অন্য অর্থ হল ‘লোহা’। সেই হিসেবে তাঁরা ছেলের নাম রেখেছেন তৈমুর আলি খান।     

সাক্ষাৎকারে অবশ্য অভিনেত্রী সেই ব্যক্তির নাম নিতে চাননি। তবে অভিনেত্রী বলেন, ‘যা হয়ে গিয়েছে, তা হয়ে গিয়েছে। সেই ব্যক্তির নাম নিতে চাই না। তবে সেই মুহূর্তেই আমি সিদ্ধান্ত নিই, আমার সন্তানের যে রকম ইচ্ছে নাম রাখব। ততক্ষণ পর্যন্ত আমার যায় আসে না, যতক্ষণ আমার সন্তান ভালো আছে। আমরা তাতেই খুশি। যে যা খুশি বলুক, যে ভাবে ইচ্ছে ট্রোল করুক, আমি পাত্তা দেব না’।

দ্বিতীয় দফায় আগেভাগে সন্তানের নাম ঠিক না করার সিদ্ধান্ত নিয়েছেন এই সেলেব জুটি। নেহা ধুপিয়ার সঙ্গে একান্ত আলাপচারিতায় তেমনটাই জানিয়েছেন বেবো। ওয়াট উওমেন ওয়ান্ট-এর এক এপিসোডে করিনা বলেন, তৈমুরের নাম ঘিরে যে বিতর্ক তৈরি হয়েছিল তা ভেবে তাঁরা আতঙ্কিত। অভিনেত্রী জানিয়েছেন, ‘গতবার তৈমুরের নাম নিয়ে যে কাণ্ড হয়েছিল! আমি আর সইফ দু’জনেই এই নিয়ে ভাবিনি কিছু। শেষ মুহূর্তের জন্য তুলে রেখেছি। এরপর একটা সারপ্রাইজ নিয়ে আসব'।

বন্ধ করুন