বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘ছবির নাম পরিবর্তন করতে হবে!’, অক্ষয়ের 'পৃথ্বীরাজ'-এর উদ্দেশে হুমকি করণি সেনার!
'পৃথ্বীরাজ' ছবির মহরতে অক্ষয়কুমার এবং মানুষী চিল্লার। ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস
'পৃথ্বীরাজ' ছবির মহরতে অক্ষয়কুমার এবং মানুষী চিল্লার। ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস

‘ছবির নাম পরিবর্তন করতে হবে!’, অক্ষয়ের 'পৃথ্বীরাজ'-এর উদ্দেশে হুমকি করণি সেনার!

ফের চর্চায় উঠে এলো করণি সেনা। এবার তাদের লক্ষ্য অক্ষয় কুমারের 'পৃথ্বীরাজ'। করণি সেনার দাবি, নাম পাল্টাতে হবে ছবির। নচেৎ ফল ভোগ করার জন্য যেন প্রস্তুত থাকে ছবি নির্মাতা সংস্থা।

ফের চর্চায় উঠে এল করণি সেনা। বছর তিনেক আগে প্রথমবার খবরের শিরোনামে উঠে আসে এই দল। সৌজন্যে বনশালি পরিচালিত ছবি 'পদ্মাবৎ'. ইতিহাসকে বিকৃত এবং রাজপুতদের অবমাননা করা হয়েছে, এই অভিযোগে সঞ্জয় লীলা বনশালি পরিচালিত সেই ছবি মুক্তি আটকাতে উঠে পড়ে লাগে করণি সেনা। উত্তাল হয় গোটা দেশ। বিক্ষোভের আঁচ ছড়িয়ে পড়ে গোটা দেশে। ভাঙচুর থেকে শুরু করে আগুন লাগানো কোনও কিছুতেই পিছপা হয়নি তারা। কয়েক মাস আগে সইফ আলি খান অভিনীত 'তান্ডব' ছবিটি মুক্তি পেয়েছিল একটি বিখ্যাত ওটিটি প্ল্যাটফর্মে। সেই ছবি ঘিরেও বিক্ষোভ দেখায় এই ধর্মীয় দল। 'পদ্মাবৎ' ও 'তান্ডব' এর পর এবার কারণি সেনার লক্ষ্য অক্ষয় কুমারের 'পৃথ্বীরাজ'.

এই দলের দাবি, ছবির নাম পরিবর্তন করতে হবে নির্মাতাদের। এই প্রসঙ্গে এক জাতীয় স্তরের সংবাদমাধ্যমকে করণি সেনার যুব সভাপতি সুরজিৎ সিং রাঠৌর বলেন, "গোটা ছবির গল্পই যখন 'মহান' পৃথ্বীরাজ চৌহানের জীবন ও তাঁর কর্মকান্ড নিয়ে তৈরি, তাহলে সেক্ষেত্রে কীভাবে নির্মাতা সংস্থা এই ছবির নাম স্রেফ 'পৃথ্বীরাজ' রাখতে পারেন! এটা তো তাঁর প্রতি অসম্মান। তাই আমরা চাই ছবির নাম পরিবর্তন করে তাঁর উদ্দেশে যথাযথ সন্মান জানানো হোক।" এখানেই না থেমে করণি সেনার ওই যুব সভাপতির হুমকি, "আমাদের দাবি যদি না শোনা হয় তাহলে বনশালির 'পদ্মাবৎ'-কে যে যে পরিস্থিতির সম্মুখীন হতে হয়েছিল এঁরাও ঠিক সেই একইরক্ম পরিস্থিতির সম্মুখীন হবেন। ছবির নির্মাতারা সেসবের জন্য প্রস্তুত থাকেন!" উল্লেখ্য, অক্ষয়কুমার অভিনীত 'পৃথ্বীরাজ' ছবিতে রয়েছেন প্রাক্তন বিশ্ব সুন্দরী মানুষী চিল্লার। এই ছবির গল্প যে কবি চাঁদ বরদাইয়ের বিখ্যাত গ্রন্থ ' পৃথ্বীরাজ রাসো' থেকে অনুপ্রাণিত সেকথা এএনআই সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে নিজেই জানিয়েছিলেন ছবির পরিচালক চন্দ্রপ্রকাশ দ্বিবেদী।

 প্রসঙ্গত, রাজস্থানে 'পদ্মাবৎ' এর শ্যুটিংয়ের জন্য হাজির হয়েছিলেন বনশালি ও তাঁর গোটা টিম। শ্যুটিংও চলছিল জোরকদমে। এরই মাঝে সেটে হাজির হয় করণি সেনার প্রচুর সদস্য। সেটে রীতিমতো তান্ডব চালানোর পাশাপাশি পরিচালক বনশালীকেও শারীরিকভাবে হেনস্থা করা হয় তাদের তরফে। পরবর্তী সময়ে বনশালি এবং ছবির মুখ্য অভিনেত্রী দীপিকা পাড়ুকোনকে লাগাতার হত্যার হুমকিও দেওয়া হয় করণি সেনার পক্ষ থেকে। সুপ্রিম কোর্টের নির্দেশ উপেক্ষা করে বিক্ষোভ চালিয়ে যায় এই দল। শেষপর্যন্ত 'পদ্মাবৎ' মুক্তি পাওয়ার পর একটি বিবৃতি প্রকাশের মাধ্যমে নিজেদের সেই বিক্ষোভ তুলে নেয় তারা। 

বন্ধ করুন