বাংলা নিউজ > বায়োস্কোপ > শিশুশিল্পীর সঙ্গে খুল্লমখুল্লা যৌনতা, বিতর্কে কাশ্মীরা শাহর মরাঠি ছবি, তারপর…
হইচই মরাঠি ছবির বিতর্কিত দৃশ্য ঘিরে

শিশুশিল্পীর সঙ্গে খুল্লমখুল্লা যৌনতা, বিতর্কে কাশ্মীরা শাহর মরাঠি ছবি, তারপর…

  • ‘অন্তিম’ পরিচালকের মরাঠি ছবি নিয়ে বিতর্কের ঝড় সোশ্যাল মিডিয়ায়। মহিলা কমিশনের হস্তক্ষেপে বাদ পড়ল দৃশ্য। 

ছবিতে খুল্লমখুল্লা যৌনতা, তাও আবার শিশুশিল্পীর সঙ্গে আপত্তিকর দৃশ্যের জেরে বিতর্কের ঝড় পরিচালক মহেশ মঞ্জরেকরের মরাঠি ছবি নিয়ে। ‘নায় ভরন ভাট লোঞ্চা কোন নায় কোঞ্চা’ ছবির দৃশ্য নিয়ে আপত্তি জানিয়েছে খোদ জাতীয় মহিলা কমিশন, তাঁদের হস্তক্ষেপে ছবির ট্রেলার থেকে সরানো হয়েছে বেশকিছু বিতর্কিত দৃশ্য। 

ছবির ট্রেলারে অভিনেত্রী কাশ্মীরা শাহর সঙ্গে এক শিশুকে যৌনতায় লিপ্ত হতে দেখা গিয়েছে, এতেই চটেছেন নেটিজেনরা। ক্ষোভে ফেটে পড়েছে মহারাষ্ট্রের ভারতীয় স্ত্রী শক্তি সংগঠনের সদস্যরাও। তাঁদের অভিযোগের ভিত্তিতেই জাতীয় মহিলা কমিশন ছবি থেকে একাধিক যৌনদৃশ্য এবং আপত্তিজনক সংলাপ বাদ দেওয়ার নির্দেশ দেয়। ‘নেটমাধ্যমে অপ্রাপ্তবয়স্কদের নিয়ে যৌনতাপূর্ণ বিষয়বস্তু প্রকাশ’-এর কড়া সমলাোচনা করেন মহিলা কমিশনের চেয়ার পার্সন রেখা শর্মা।

ট্রেলারের একটি দৃশ্যে দেখানো হয়েছিল কাশ্মীরা তাঁর অনাবৃত বুকে টেনে নিচ্ছেন এক শিশুকে। সঙ্গে ছিল যৌন উস্কানিমূলক সংলাপও। সেই সবকিছু কেটে বাদ দেওয়া হয়েছে এই ছবি থেকে। গত সপ্তাহে এই ছবিটি ‘এ’ (প্রাপ্তবয়স্কদের জন্য ছবি) শংসাপত্র নিয়ে ছাড়পত্র দিয়েছিল দ্য সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন। তার পরেই মুক্তি পায় ট্রেলার। কিন্তু বিতর্ক ছড়িয়ে পড়ে ট্রেলার মুক্তি পেতেই। 

ভারতীয় সংস্কৃতি, ঐতিহত্যকে কলুষিত করছে এই ছবি। সমাজের কাছে ভুল বার্তা নিয়ে যাচ্ছে, বিশেষত শিশুদের মনে এই ছবি কুপ্রভাব ফেলবে এই ধরণের দৃশ্য দাবি মহিলা কমিশনের। তবে যৌনদৃশ্য বাদ যাওয়া নিয়ে এখনও পর্যন্ত মুখ খুলতে দেখা যায়নি ‘নায় ভরন ভাট লোঞ্চা কোন নায় কোঞ্চা’ ছবির সঙ্গে যুক্ত কলাকুশলীদের। 

 

বন্ধ করুন