বাংলা নিউজ > বায়োস্কোপ > KBC 14: আমিতাভকে ৫০ লাখ টাকার প্রশ্নের জবাব দিতে ব্যর্থ আনেরি! জানেন কী সেই প্রশ্ন?
KBC ১৪-এ অমিতাভ বচ্চনের সঙ্গে আনেরি আর্য

KBC 14: আমিতাভকে ৫০ লাখ টাকার প্রশ্নের জবাব দিতে ব্যর্থ আনেরি! জানেন কী সেই প্রশ্ন?

  • কৌন বনেগা ক্রোড়পতি ১৪-এর সর্বশেষ পর্বে প্রতিযোগী আনেরি আর্য ২৫ লাখ টাকা জিতেছেন। কিন্তু ৫০ লাখ টাকার একটি বিশেষ প্রশ্নের উত্তর দিতে পারেনি সে। আপনি কি এই প্রশ্নের উত্তর দিতে পারবেন?

অমিতাভ বচ্চনের রিয়ালিটি শো ‘কৌন বনেগা ক্রোড়পতি ১৪’-এর হটসিটে প্রতিযোগী আনেরি আর্য। পেশায় একজন দৃষ্টি-প্রতিবন্ধী অধ্যাপক তিনি। ২৫ লাখ টাকার প্রশ্নে সঠিক জবাব দেওয়ার পর ৫০ লাখ টাকার প্রশ্নে স্তব্ধ হন এই প্রতিযোগী। 

প্রশ্ন ছিল, ‘এই রাসায়নিকগুলির মধ্যে কোনটি আমাদের সৌরজগতে পাওয়া মহাকাশীয় বস্তুর নামে নয়?’ অপশন ছিল- ক) সেরিয়াম খ) প্যালাডিয়াম গ) নিওবিয়াম ঘ) টেলুরিয়াম।

প্রশ্ন শুনে, আনেরি প্রথমে খানিকটা বিভ্রান্ত হয়ে পড়েছিলেন। বিগ বি বলেছিলেন, এই মুহুর্তে তার কোনও লাইফলাইন নেই। আনেরি ২৫ লাখ টাকা দিয়ে খেলা শেষ করার সিদ্ধান্ত নেন। যাওয়ার আগে, তিনি বিকল্প ‘ক) সেরিয়াম’ উত্তর দিয়ে গিয়েছিলেন। যা ভুল উত্তর ছিল। সঠিক উত্তর ছিল ‘নিওবিয়াম’। আরও পড়ুন: কলকাতা নয়, দেবলীনার প্রিয় শহর নিউ ইয়র্ক, সেখানকার রাস্তায় তুমুল নাচ অভিনেত্রীর

শো চলাকালীন, আনেরি অমিতাভ বচ্চনকে বলেছিলেন- তাঁর প্রিয় সিনেমার নাম ‘ব্ল্যাক’, যেটিতে প্রবীণ অভিনেতা এবং রানি মুখোপাধ্য়ায় অভিনয় করেছেন। সঞ্জয় লীলা বানসালি পরিচালিত এই ছবিতে একজন অন্ধ ও বধির মেয়ের তার শিক্ষকের মধ্যে সম্পর্কের গল্প বলা হয়েছে। বিগ বি তাঁকে প্রশ্ন করেছিলেন, তিনি কীভাবে ছবিটি দেখেছেন। আনেরি বলেন, তিনি ছবিটি শুনে এটি বুঝতে পেরেছিলেন এবং তাঁর পরিবার এবং বন্ধুদের থেকে সাহায্য নিয়েছিলেন। আরও পড়ুন: ক্যাটরিনা, মালাইকার বাড়ি সাজিয়েছেন গৌরী! আসছেন নতুন শো নিয়ে, প্রশংসা শাহরুখের

কোনও সহায়তা ছাড়াই হোস্টেলে কীভাবে একা থাকন আনেরি? অমিতাভের এই প্রশ্নে ওই অধ্যাপক বলেন, প্রথম দিকে কঠিন ছিল, কিন্তু তিনি অনেকের সমর্থন পেয়েছেন। তাঁর মা সপ্তাহান্তে তাকে সাহায্য করতে আসেন।

বন্ধ করুন