বাংলা নিউজ > বায়োস্কোপ > Kaushik Ganguly: জন্ম শতবর্ষে মৃণাল সেনকে শ্রদ্ধার্ঘ্য কৌশিকের, ঝলক দেখা গেল ‘পালান’-এর, এল পোস্টার

Kaushik Ganguly: জন্ম শতবর্ষে মৃণাল সেনকে শ্রদ্ধার্ঘ্য কৌশিকের, ঝলক দেখা গেল ‘পালান’-এর, এল পোস্টার

জন্ম শতবর্ষে মৃণাল সেনকে শ্রদ্ধার্ঘ্য কৌশিকের

Kaushik Ganguly: কৌশিক গঙ্গোপাধ্যায় নিয়ে আসছেন তাঁর ছবি পালান। প্রকাশ্যে এল এই ছবির অফিসিয়াল পোস্টার। এই ছবির মাধ্যমে মৃণাল সেনকে শ্রদ্ধার্ঘ্য জানাবেন এই যুগের অন্যতম কৃতি পরিচালক।

কৌশিক গঙ্গোপাধ্যায় (Kaushik Ganguly) কেবল অভিনয় নয়, আবার পরিচালনায় ফিরছেন। আসছে তাঁর ছবি পালান (Palan)। প্রকাশ্যে এল এই ছবি অফিসিয়াল পোস্টার। এই ছবির মাধ্যমে মৃণাল সেনকে (Mrinal Sen) শ্রদ্ধার্ঘ্য জানাবেন এই যুগের অন্যতম কৃতি পরিচালক।

কৌশিক গঙ্গোপাধ্যায়ের আগামী ছবিতে প্রধান ভূমিকায় দেখা যাবে অঞ্জন দত্ত (Anjan Dutt), মমতা শঙ্কর (Mamata Shankar), যিশু সেনগুপ্ত (Jissu Sengupta) এবং পাওলি দামকে (Paoli Dam)। পোস্টারে দেখা যাচ্ছে একটি কাঠের চেয়ারে বসে আছেন অঞ্জন দত্ত। তাঁর পরনে একটি মেরুন রঙের ফতুয়া এবং সাদা পায়জামা। সঙ্গে কালো ফ্রেমের চশমা। তাঁর মুখে যেন কষ্টের ছাপ। অন্যদিকে তাঁর এক পাশে দাঁড়িয়ে মমত শঙ্কর। তাঁর পরনে শাড়ি এবং চশমা। অন্যদিকে যিশুর গা ঘেঁষে একটি হলুদ রঙের শাড়ি পরে দাঁড়িয়ে আছেন পাওলি। তাঁদের পিছনে একটি জানলা দেখা যাচ্ছে।

মৃণাল সেনের শতবর্ষ উপলক্ষ্যে এই ছবি নিয়ে আসছেন কৌশিক গঙ্গোপাধ্যায়। কাহিনি এবং চিত্রনাট্য তাঁরই লেখা। এই ছবির সংগীত পরিচালনা করেছেন নীল দত্ত (Neel Dutt)। প্রতীক চক্রবর্তীর প্রযোজনায় আসছে এই ছবি। নিবেদন করেছে প্রমোদ ফিল্মস এবং দ্য বিগ ডে।

এই ছবিটি পরিচালিত মৃণাল সেনের খারিজ ছবি অবলম্বনে তৈরি করেছেন। খারিজ ছবিটি ১৯৮২ সালে মুক্তি পেয়েছিল। রমাপদ চৌধুরীর উপন্যাস অবলম্বনে মৃণাল সেন এই ছবি তৈরি করেছিলেন। এবার সেটার ভিত্তিতে আসছে পালান। এখানে উঠে আসবে এক মধ্যবিত্ত পরিবারের গল্প। পালানের মৃত্যুতে কী করে এক সাধারণ পরিবারের যে স্বার্থপরতার মুখোশ আছে সেটাকে খুলে যেতে দেখা যাবে। এই ছবিতে শ্রীলা মজুমদারকেও দেখা যাবে গুরুত্বপূর্ণ ভূমিকায়।

মৃণাল সেনের জন্মদিনের দিনই এই ছবির অফিসিয়াল পোস্টার প্রকাশ্যে এসেছে। তিনি এই ছবির পোস্টার শেয়ার করে লেখেন, 'আপনার জীবন দর্শনের এক টুকরো উপলব্ধির চেষ্টাই আমাদের শ্রদ্ধার্ঘ্য।'

প্রসঙ্গত মৃণাল সেনের স্মৃতির উদ্দেশ্যে সৃজিত মুখোপাধ্যায় নতুন ছবি আনছেন। তাঁর পদাতিক ছবিতে উঠে আসবে মৃণাল সেনের জীবন কাহিনি। অভিনয়ে থাকবেন চঞ্চল চৌধুরী এবং মনামী ঘোষ।

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল পরপর সিনেমায় ব্যর্থতা! ‘মিস্টার পারফেকশনিস্ট’ তকমা নিয়ে মুখ খুললেন আমির IPL-এর ব্যাটিং কোচ ঝড় তুললেন PSL-এ, পোলার্ড একাই ধ্বংস করলেন আফ্রিদির লাহোরকে সকালে ঘুম থেকে উঠলেই থাকবেন তরতাজা!জেনে নিন ভোরবেলা ঘুম থেকে ওঠার উপায় মহিলাদের এই সব ভিটামিনের ঘাটতি হলেই বিপদ! হতে পারে ব্রেস্ট ক্যান্সারও সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল IND vs ENG 4th Test: ভাবিনি দ্বিতীয় দিনেই বল এত নীচু হবে- কাঁদুনি মামব্রের বলিপাড়ার কাঞ্চন-শ্রীময়ী! ২৬ বছরের ছোট বিদেশিনীকে বিয়ে করলেন ‘স্টাইল’ অভিনেতা EPL 2023 (Arsenal vs Newcastle United) Live Updates:

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.