বাংলা নিউজ > বায়োস্কোপ > KBC 12 : ৭ কোটির এই প্রশ্নের জবাব দিতে পারলেন না মোহিতা শর্মা, আপনি পারবেন কি?

KBC 12 : ৭ কোটির এই প্রশ্নের জবাব দিতে পারলেন না মোহিতা শর্মা, আপনি পারবেন কি?

৭ কোটির প্রশ্নের জবাব ছিল না মোহিতার কাছে (ছবি সৌজন্যে- সোনি) 

 ১৮১৭ সালে ওয়াদিহা গ্রুপ কর্তৃক বম্বেতে নির্মিত সবচেয়ে পুরোনো ব্রিটিশ যুদ্ধজাহাজ কোনটি যা আজও ভেসে বেড়ায়? 

টিআরপি তালিকায় তেমন ভালো ফল করছে না কৌন বনেগা ক্রোড়পতির নতুন সিজন। তবে মঙ্গলবারের এপিসোডে এই মরসুমের আরও এক কোটিপতিকে পেল দেশ। আইপিএস অফিসার মোহিতা শর্মা এদিন ১ কোটি টাকার প্রশ্নের সঠিক উত্তর দিতে দিয়ে জিতে নেন এই বিপুল অঙ্কের টাকা। তবে ৭ কোটির জ্যাকপট প্রাইজ মানি জেতা হল না তাঁর। গেম শোয়ের ১৫ নম্বর প্রশ্নের উত্তর জানা ছিল না এই আইপিএস আধিকারিকের। 

১ কোটি টাকা নিয়ে হাসিমুখে এদিন শো ছাড়লেন মোহিতা। জবাব জানা না থাকলেও এদিন ৭ কোটির জ্যাকপট প্রশ্ন ভেসে উঠেছিল টিভি স্ক্রিনে। কোন সেই প্রশ্ন যার উত্তর এক নিমেষে টাকার অঙ্ক সাত গুণ বাড়িয়ে দিত? আপনি কি পারবেন এই প্রশ্নের জবাব দিতে?

এদিন হট সিটে বসা মোহিতাকে ৭ কোটি টাকা জেতার জন্য অমিতাভ বচ্চন প্রশ্ন করেন- ‘১৮১৭ সালে ওয়াদিহা গ্রুপ কর্তৃক বম্বেতে নির্মিত সবচেয়ে পুরোনো ব্রিটিশ যুদ্ধজাহাজ যা আজও ভেসে বেড়ায়, সেটি কোনটি’? যে চারটি অপশন বেছে নেওয়ার জন্য রাখা হয়েছিল তা হল- 

A) এইচএমএস মিনদেন, B) এইচএমএস কর্নওয়ালিশ  C) এইচএমএস ট্রিনকোমালি  D) এইচএমএস মিনী। 

এই প্রশ্নের সঠিক উত্তর এইচএমএস ট্রিনকোমালি। 

ট্রিনকোমালি তৈরি হয়েছিল বম্বে (বর্তমানে মুম্বই)-তে। নোপোলিয়ান যুদ্ধের পরবর্তী সময়ে ওয়াদিয়া পরিবার এই যুদ্ধ জাহাজ তৈরি করে। বর্তমানে হার্টলেপুলের ন্যাশান্যাল মিউজিয়াম অফ রয়্যাল নেভির অন্যতম সম্পদ এই যুদ্ধজাহাজ। 

মোহিতা শর্মার আগে নাজিয়া নসিম এই মরসুমে কোটিপতি হয়েছে। নাজিয়ার সাত কোটির প্রশ্ন ছিল- সিঙ্গাপুরেরর কোথায় নেতাজি সুভাষচন্দ্র বসু আজাদ হিন্দ সরকারের আনুষ্ঠানিক ঘোষণা সেরেছিলেন ? বাছাই পর্বের জন্য ছিল চারটি অপশন- ক্যাথে সিনেমা হল, ফর্ট ক্যানিং পার্ক, সিঙ্গাপুর জাতীয় বিশ্ববিদ্যালয় এবং সিঙ্গাপুর জাতীয় গ্যালারি। এর মধ্যে সঠিক উত্তর হল ক্যাথে সিনেমা হল। জবাব না জানা থাকায় নাজিয়াও ১ কোটি টাকা নিয়ে শো ছেড়ে বেরিয়ে আসেন। 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

শ্বাসকষ্ট জনিত সমস্যা, কিডনির সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি পরিচালক প্রভাত রায় রিপোর্ট তলব করা হয় আগেই , ডিজিপি সন্দেশখালি ছাড়তেই সেই পথে জাতীয় আদিবাসী কমিশন মোহনবাগানের পরে এবার নর্থ-ইস্টের কাছে হার, খেতাবের দৌড়ে পিছিয়ে পড়ল এফসি গোয়া আবার বাতিল অমিত শাহের সফর, লোকসভা নির্বাচনের আগে বঙ্গ–বিজেপির অক্সিজেনে ঘাটতি দিব্যা-ভূষণের ডিভোর্সের জল্পনায় মুখ খুলল টি-সিরিজের এক কর্মী, সামনে এল বড় তথ্য মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ ফেব্রুয়ারির রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ ফেব্রুয়ারির রাশিফল আমেরিকায় ভারতীয়কে গাড়িচাপা দিয়ে মেরেছিল পুলিশ, তবে কোনও শাস্তি নয় অফিসারকে! মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ ফেব্রুয়ারির রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ ফেব্রুয়ারির রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.