বাংলা নিউজ > বায়োস্কোপ > KBC 12 : ৭ কোটির এই প্রশ্নের জবাব দিতে পারলেন না মোহিতা শর্মা, আপনি পারবেন কি?
৭ কোটির প্রশ্নের জবাব ছিল না মোহিতার কাছে (ছবি সৌজন্যে- সোনি) 
৭ কোটির প্রশ্নের জবাব ছিল না মোহিতার কাছে (ছবি সৌজন্যে- সোনি) 

KBC 12 : ৭ কোটির এই প্রশ্নের জবাব দিতে পারলেন না মোহিতা শর্মা, আপনি পারবেন কি?

  •  ১৮১৭ সালে ওয়াদিহা গ্রুপ কর্তৃক বম্বেতে নির্মিত সবচেয়ে পুরোনো ব্রিটিশ যুদ্ধজাহাজ কোনটি যা আজও ভেসে বেড়ায়? 

টিআরপি তালিকায় তেমন ভালো ফল করছে না কৌন বনেগা ক্রোড়পতির নতুন সিজন। তবে মঙ্গলবারের এপিসোডে এই মরসুমের আরও এক কোটিপতিকে পেল দেশ। আইপিএস অফিসার মোহিতা শর্মা এদিন ১ কোটি টাকার প্রশ্নের সঠিক উত্তর দিতে দিয়ে জিতে নেন এই বিপুল অঙ্কের টাকা। তবে ৭ কোটির জ্যাকপট প্রাইজ মানি জেতা হল না তাঁর। গেম শোয়ের ১৫ নম্বর প্রশ্নের উত্তর জানা ছিল না এই আইপিএস আধিকারিকের। 

১ কোটি টাকা নিয়ে হাসিমুখে এদিন শো ছাড়লেন মোহিতা। জবাব জানা না থাকলেও এদিন ৭ কোটির জ্যাকপট প্রশ্ন ভেসে উঠেছিল টিভি স্ক্রিনে। কোন সেই প্রশ্ন যার উত্তর এক নিমেষে টাকার অঙ্ক সাত গুণ বাড়িয়ে দিত? আপনি কি পারবেন এই প্রশ্নের জবাব দিতে?

এদিন হট সিটে বসা মোহিতাকে ৭ কোটি টাকা জেতার জন্য অমিতাভ বচ্চন প্রশ্ন করেন- ‘১৮১৭ সালে ওয়াদিহা গ্রুপ কর্তৃক বম্বেতে নির্মিত সবচেয়ে পুরোনো ব্রিটিশ যুদ্ধজাহাজ যা আজও ভেসে বেড়ায়, সেটি কোনটি’? যে চারটি অপশন বেছে নেওয়ার জন্য রাখা হয়েছিল তা হল- 

A) এইচএমএস মিনদেন, B) এইচএমএস কর্নওয়ালিশ  C) এইচএমএস ট্রিনকোমালি  D) এইচএমএস মিনী। 

এই প্রশ্নের সঠিক উত্তর এইচএমএস ট্রিনকোমালি। 

ট্রিনকোমালি তৈরি হয়েছিল বম্বে (বর্তমানে মুম্বই)-তে। নোপোলিয়ান যুদ্ধের পরবর্তী সময়ে ওয়াদিয়া পরিবার এই যুদ্ধ জাহাজ তৈরি করে। বর্তমানে হার্টলেপুলের ন্যাশান্যাল মিউজিয়াম অফ রয়্যাল নেভির অন্যতম সম্পদ এই যুদ্ধজাহাজ। 

মোহিতা শর্মার আগে নাজিয়া নসিম এই মরসুমে কোটিপতি হয়েছে। নাজিয়ার সাত কোটির প্রশ্ন ছিল- সিঙ্গাপুরেরর কোথায় নেতাজি সুভাষচন্দ্র বসু আজাদ হিন্দ সরকারের আনুষ্ঠানিক ঘোষণা সেরেছিলেন ? বাছাই পর্বের জন্য ছিল চারটি অপশন- ক্যাথে সিনেমা হল, ফর্ট ক্যানিং পার্ক, সিঙ্গাপুর জাতীয় বিশ্ববিদ্যালয় এবং সিঙ্গাপুর জাতীয় গ্যালারি। এর মধ্যে সঠিক উত্তর হল ক্যাথে সিনেমা হল। জবাব না জানা থাকায় নাজিয়াও ১ কোটি টাকা নিয়ে শো ছেড়ে বেরিয়ে আসেন। 

বন্ধ করুন