বাংলা নিউজ > বায়োস্কোপ > শিশুর চিকিত্সায় প্রয়োজন ১৬ কোটি! KBC-র মঞ্চে তা শোনামাত্রই পাশে দাঁড়ালেন অমিতাভ
বিশ্বের সবথেকে দামি ওষুধের টিকা কেনার ব্যাপারে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন 'শাহেনশাহ'। (ছবি সৌজন্যে - ফেসবুক)
বিশ্বের সবথেকে দামি ওষুধের টিকা কেনার ব্যাপারে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন 'শাহেনশাহ'। (ছবি সৌজন্যে - ফেসবুক)

শিশুর চিকিত্সায় প্রয়োজন ১৬ কোটি! KBC-র মঞ্চে তা শোনামাত্রই পাশে দাঁড়ালেন অমিতাভ

  • কৌন বনেগা ক্রোড়পতির ‘শানদার শুক্রবার’ এপিসোডে হাজির হয়েছিলেন দীপিকা পাড়ুকোন ও ফারহা খান।শো চলাকালীন ফারহার মুখে একটি শিশুর দুরারোগ্য অসুখের কথা শুনে তার চিকিৎসার খরচের একটি অংশ দেওয়ার কথা দিলেন অমিতাভ! 

কৌন বনেগা ক্রোড়পতির ১৩ নম্বর সিজন শুরু হয়েছে গত মাসেই।চলতি সপ্তাহেই সোনি টিভির এই গেম শো-এর ‘শানদার শুক্রবার’ এপিসোডে হাজির হয়েছেন দীপিকা পাড়ুকোন ও ‘ওম শান্তি ওম’ পরিচালক ফারহা খান। শো চলাকালীন হাসি ঠাট্টা যেমন চলল, তেমনই উঠে এল মনে রাখার মতো এক মুহূর্তও। অনুষ্ঠান চলার ফাঁকে ফারহার মুখে একটি ঘটনার কথা জানতে পেরে তৎক্ষণাৎ টাকা অনুদানের কথা ঘোষণা করলেন অমিতাভ বচ্চন। ফের একবার 'বিগ বি'-র এই দরাজ দিলের পরিচয় পেয়ে আপ্লুত নেটদুনিয়া।

কেবিসি-র হট সিটে বসা প্রতিটি প্রতিযোগিকেই অমিতাভ জিজ্ঞেস করেন যে শো থেকে যে টাকা তিনি জিতবেন তা তিনি কীভাবে খরচ করতে চান। সেই প্রতিযোগী সাধারণ মানুষ হোক কিংবা তারকা। ফারহার উদ্দেশেও তাই একই প্রশ্ন রেখেছেলিন 'শাহেনশাহ'। জবাবে 'ম্যায় হুঁ না'-র পরিচালক জানালেন যে আজকের এই শো থেকে তিনি যত টাকা পুরস্কার হিসেবে জিতবেন তার সবটুকু একটি শিশুর চিকিৎসার খরচ হিসেবে দিয়ে দেবেন। আরও জানালেন স্পাইনাল মাসকিউলার অ্যাট্রোফি নামের এক বিরল দুরারোগ্য রোগে আক্রান্ত সাত মাসের ওই শিশুটি। মূলত একটি অত্যন্ত জটিল স্নায়ুর রোগ এটি, যার ফলে হতে পারে জীবনহানি। তাই শিশুটির যখন বছর দুয়েক বয়স হবে তখন একটি টিকার প্রয়োজন হবে। যা এইমুহূর্তে বিশ্বের সবথেকে দামি ওষুধ!

শো চলাকালীনই স্ক্রিনে ফুটে ওঠে আয়াংশ নামের ওই ছোট শিশুটি এবং তার মায়ের একটি ভিডিও। সেখানে জানা যায় ওই বিরল রোগ শরীরে বাসা বাঁধার ফলে ধীরে ধীরে তার পা নাড়ানোর ক্ষমতা হারিয়ে ফেলছে শিশুটি। একমাত্র জোলগেনসমা নামের একটি ওষুধের টিকা পেলেই সুস্থ হয়ে উঠবে শিশুটি। এইমুহূর্তে বিশ্বের সবথেকে দামি ওষুধ এটি। মূল্য প্রায় ১৬ কোটি! বলতে বলতে চোখ থেকে জল গড়িয়ে নামে ফারহার। যা দেখামাত্রই আশ্বস্ত করেন অমিতাভ। 

শাহেনশাহচিত মেজাজে বলে ওঠেন, 'আমি জানি না এইমুহূর্তে এরকম প্ল্যাটফর্মে দাঁড়িয়ে এই কথাটা আমার বলা উচিত হচ্ছে কি না। কিন্তু আমি এই শিশুটির চিকিৎসার জন্য কিছু করতে চাই। যথাসম্ভব টাকা পয়সা দেব ওই ওষুধটি কেনার জন্য। তবে কত দেব তা এখানে বলব না। শো শেষ হওয়ার পর আপনার সঙ্গে এই নিয়ে আলোচনা হবে!'

'শাহেনশাহ'-র সিদ্ধান্তে আপ্লুত ফারহা খান। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)
'শাহেনশাহ'-র সিদ্ধান্তে আপ্লুত ফারহা খান। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)

বলি-তারকার কথা শেষ হওয়ামাত্রই হাতজোড় করে তাঁকে ধন্যবাদ জানান ফারহা। চারপাশে ততক্ষণে শোয়ে উপস্থিত দর্শককূলের হাততালি শুরু হয়ে গেছে। ইতিমধ্যেই চ্যানেল কর্তৃপক্ষের তরফে কেবিসির এপিসোডের এই ঘটনার প্রমো সামনে আসামাত্রই মুহূর্তেই তা ভাইরাল হয়েছে নেটপাড়ায়। নেটিজেনরাও আপ্লুত 'বিগ বি'-র এই পদক্ষেপে।

বন্ধ করুন