বাংলা নিউজ > বায়োস্কোপ > KBC 13:শোলের গব্বর হলেন অমিতাভ! হট সিটে বীরু হলেন হেমা মালিনী; সঙ্গী রমেশ সিপ্পি
কেবিসির হট সিটে হেমা মালিনী এবং রমেশ সিপ্পি
কেবিসির হট সিটে হেমা মালিনী এবং রমেশ সিপ্পি

KBC 13:শোলের গব্বর হলেন অমিতাভ! হট সিটে বীরু হলেন হেমা মালিনী; সঙ্গী রমেশ সিপ্পি

  • কেবিসির মঞ্চে শোলে-র স্মরণে অমিতাভ বচ্চন, হেমা মালিনী এবং রমেশ সিপ্পি।

কৌন বনেগা ক্রোড়পতি ১৩-এর চলতি সপ্তাহে ‘শানদার শুক্রবার’এর এপিসোডে হট সিটে দেখা যাবে অভিনেত্রী হেমা মালিনী এবং পরিচালক রমেশ সিপ্পিকে। সঞ্চালকের আসনে অমিতাভ বচ্চন। তিনজনকে তাদের পুরনো দিনের কথা মনে করতে দেখা যাবে, যখন তারা শোলে ছবির শ্যুটিং করেছিলেন।

সোনি এন্টারটেইনমেন্টের তরফে ইতিমধ্যে প্রোমোক ঝলক শেয়ার করা হয়েছে। অমিতাভ এবং হেমাকে তাঁদের শ্যুটিংয়ের সোনালী দিনগুলোর কথা স্মরণ করতে দেখা যায়। ছবির বেশ কয়েকটি হিট সংলাপও তাঁদের মুখে শো-তে বলতে শোনা গেছে। একটি ক্লিপে বিগ বি-কে ছবিতে গব্বরের হিট সংলাপ, ‘আরে সাম্বা! কিতনে আদমি থে?’ (আরে সাম্বা! কতজন লোক ছিল) বলতে দেখা যায়। উত্তরে হেমা বলেন, ‘যো ডার গায়া সামঝো মার গায়া’ (যে ভয় পেয়েছে, জেনো মারা গেছে)।

কালজয়ী বলিউড ছবি ‘শোলে’। বক্স অফিসে ব্লকবাস্টার হিট। ১৯৭৫ সালের ১৫ অগস্ট মুক্তি পেয়েছিল সেই ছবি। লেখা হয়েছিল ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসের এক নতুন অধ্যায়। পরিচালক রমেশ সিপ্পির এই ছবি মুগ্ধ করেছে জেনারেশের পর জেনারেশনকে। সঞ্জীব কুমার ও আমজাদ খান ছাড়াও ছবিতে লিড রোলে অভিনয় করেছিলেন অমিতাভ বচ্চন, জয়া বচ্চন, ধর্মেন্দ্র, হেমা মালিনী, জগদীপ প্রমুখ।

নাটক, ট্র্যাজেডি, রোমান্স এবং কমেডির মিশ্রণ ‘শোলে’। গব্বর, জয়, বীরু এবং এমনকি একটি-সংলাপ সাম্বার মতো চরিত্রকে স্মরণীয় করে রেখেছে। শোলে বক্স অফিসে ব্যাপক সাফল্য পায়। ১৯৯৯ সালে বিবিসি ইন্ডিয়া এটিকে ‘film of the millennium’ হিসেবে ঘোষণা করে। ভারতের বক্স অফিসে এটির সফলতা গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডের দৃষ্টি আকর্ষণ করেছে। পাঁচ বছর চলার পর এই ছবি রেকর্ড তৈরি করে।

 

 

বন্ধ করুন