বাংলা নিউজ > বায়োস্কোপ > KBC 13: মিস হল ১ কোটি! প্রথম বিশ্বযুদ্ধ নিয়ে প্রশ্নের উত্তর জানতেন না সবিতা, আপনি জানেন?
একটুর জন্য ১ কোটি মিস করলেন সবিতা ভাটি। 
একটুর জন্য ১ কোটি মিস করলেন সবিতা ভাটি। 

KBC 13: মিস হল ১ কোটি! প্রথম বিশ্বযুদ্ধ নিয়ে প্রশ্নের উত্তর জানতেন না সবিতা, আপনি জানেন?

  • এই সিজনে তৃতীয়বার কেউ ১ কোটির প্রশ্ন অবধি পৌঁছলেন। 

অমিতাভ বচ্চনের ‘কৌন বনেগা ক্রড়োরপতি ১৩’র ১ কোটির প্রশ্নে পৌঁছলেন আরও এক প্রতিযোগী। যোধপুরের এক সিনিয়ার নার্সিং সুপারিন্টেনডেন্ট সবিতা ভাটি পোঁছে গিয়েছিলেন ১ কোটি জেতার দোরগোড়ায়। ১৪টি প্রশ্নের উত্তর দিয়ে সবিতা জিতে নিয়েছিলেন ৫০ লাখ। কিন্তু ১ কোটির প্রশ্নে গিয়েই বিপত্তি। উত্তর না জানা থাকায়, শো ছাড়ার সিদ্ধান্ত নেন তিনি। 

অমিতাভের করা ১ কোটির প্রশ্ন ছিল, ‘প্রথম বিশ্বশুদ্ধের সময় ১৯১৫-১৬ সালে টার্কিতে হওয়া কোন লড়াইয়ে মিত্রশক্তির সঙ্গে যোগ দিয়েছিলেন ১৬ হাজার ভারতীয় সেনা?’ যাতে ছিল চারটি অপশন-- ১) গালিসিয়া, ২) অ্যাঙকরা, ৩) টাবসোর, ৪) গাল্লিপোলি। সঠিক উত্তর ছিল গল্লিপলি। 

২৫ লাখের উত্তর দেওয়ার সময়তেই শেষ হয়ে গিয়েছিল সবিতার শেষ লাইফলাইন ৫০-৫০। আর এই পর্যায়ে অসে আন্দাজে উত্তর দিতে চাননি। ফলে শো ছাড়ার সিদ্ধান্ত নেন। তবে অমিতাভ যখন তাঁকে জিজ্ঞাসা করেন, তিনি কোন উত্তর দিতেন, তিনি বেছে নেন, গল্লিপোলি। আর তা শুনে অমিতাভ তাঁকে জানান, একটুর জন্য তিনি মিস করলেন ১ কোটি। 

তবে প্রশংসার সুর শোনা যায় অমিতাভের মুখে। তিনি বলেন, ‘এত দূর পৌঁছনো সহজ কথা নয়। এবারের সিজনে যাঁরা ১ কোটি জিতেছেন বা ১ কোটির কাছাকাছি পোঁছেছেন, তাঁরা বেশিরভাগই মহিলা। আর তাই সকল মহিলাদের জন্য আমার সম্মান ও হাততালি।’

সবিতা হলেন এই সিজনের তৃতীয় প্রতিযোগী যিনি ১ কোটির প্রশ্ন অবধি পৌঁছেছেন। সবার প্রথমে ১ কোটির সঠিক উত্তর দেন হিমানী বুন্ডেলা। তবে, ৭ কোটির প্রশ্ন তাঁর জানা ছিল না বলে কুইট করে গেম শো। তারপর ১ কোটির ঘরে পৌঁছে শো ছাড়েন প্রাণশু ত্রিপাঠি। তিনিও বাড়ি ফেরেন ৫০ লাখ নিয়েই।

বন্ধ করুন