বাংলা নিউজ > বায়োস্কোপ > KBC 13: ২১ বছর আগে প্রথম প্রোমো লেখা বিগ বি'র, হটসিটে স্মৃতিমেদুর সিদ্ধার্থ বসু
অমিতাভ বচ্চন-সিদ্ধার্থ বসু
অমিতাভ বচ্চন-সিদ্ধার্থ বসু

KBC 13: ২১ বছর আগে প্রথম প্রোমো লেখা বিগ বি'র, হটসিটে স্মৃতিমেদুর সিদ্ধার্থ বসু

  • ২০০০ সালে প্রথম শুরু হয় 'কৌন বনেগা ক্রোড়পতি'। টানা ২১ বছর ধরে চলছে এই রিয়ালিটি শো।

ভারতীয় টেলিভিশনের অন্যতম জনপ্রিয় রিয়্যালিটি শো 'কৌন বনেগা ক্রোড়পতি'। শোয়ের সঞ্চালক অমিতাভ বচ্চন। এই শো-এর মাধ্যমে ছোট পর্দায় সঞ্চালনা শুরু করেন বিগ বি। শো-এর ১৩ নম্বর সিজেনে হটসিটে উপস্থিত হয়েছেন অভিনেতা-লেখক, ক্যুইজ মাস্টার, সঞ্চালক সিদ্ধার্থ বসু। এই রিয়ালিটি শো-এর পিছনে রয়েছে সিদ্ধার্থ বসুর মাস্টার মাইন্ড। তাঁর উপস্থিতিতে পুরনো স্মৃতি হাতড়ালেন বিগ বি।

শুরুর দিকে 'কৌন বনেগা ক্রোড়পতি'র মতো শো-এর ধারণা শুনে একটু ঘাবড়ে গিয়েছিলেন অমিতাভ বচ্চন। বিগ বি এর কথায়, এই শো সম্পর্কে তাঁর কোনও ধারণাই ছিল না। এই শো-এর সঞ্চালনা করার আগে 'হু ওয়ান্টস টু বি আ মিলেনিয়ার' শো-এর সেটে বিদেশে পাড়ি দিয়েছিলেন তিনি। সেই সেট থেকেই একটু ধারণা আসে অমিতাভ বচ্চনের মাথায়।

এদিন অবশ্য সিদ্ধার্থ বসু ফাঁস করেন, কেবিসির প্রথম প্রোমো লিখেছেন অমিতাভ বচ্চন নিজেই। প্রথম প্রোমোর শ্যুট করা হয় লন্ডনে। মূল ধারণা ছিল, ‘আমার আপনার মধ্যে পনেরোটি প্রশ্নের দূরত্ব। সেই দুরত্ব অতিক্রম করলেই আপনি হতে পারেন কোটিপতি’।

প্রথম দিন প্রোমোর শ্যুটে বিগ বি-র কণ্ঠস্বর শুনে লন্ডনে ফ্লোর ম্যানেজার বলেছিলেন, সঞ্চালকের এই মানের কণ্ঠস্বর থাকলে ফ্লোর বা সেটের কী প্রয়োজন আছে! অবশ্য লন্ডনে শ্যুট চলাকালীন সিদ্ধার্থ বসুর আসল চিন্তা ছিল মুম্বইয়ের নন এসি শ্যুটিং ফ্লোর নিয়ে। তবে নিয়ে সঞ্চালনার পুরো কৃতিত্ব দর্শকদেরই দিয়ে থাকেন অমিতাভ। তার কথায়, দর্শকদের করতালিতে তিনি সব কিছু ভুলে শ্যুটিংয়ে ডুবে থাকতে পারেন।

 

 

বন্ধ করুন