বাংলা নিউজ > বায়োস্কোপ > KBC 13: সিজনের প্রথম কোটিপতি হিমানী, ১ কোটির প্রশ্নে জড়িয়ে আছেন রাধিকা আপ্তে!
কেবিসি ১৩-র প্রথম কোটিপতি হিমানী
কেবিসি ১৩-র প্রথম কোটিপতি হিমানী

KBC 13: সিজনের প্রথম কোটিপতি হিমানী, ১ কোটির প্রশ্নে জড়িয়ে আছেন রাধিকা আপ্তে!

  • আপনার জানা আছে ১ কোটির প্রশ্নের সঠিক উত্তর? প্রশ্নের সঙ্গে জড়িয়ে রাধিকার আপ্তের নাম! 

কৌন বনেগা ক্রোড়পতির ১৩ নম্বর সিজনের প্রথম কোটিপতি হয়েছেন আগ্রার শিক্ষিকা হিমানী বুন্দেলা। চোখে দেখতে পান না হিমানী, কিন্তু নিজের প্রভিতা আর আত্মবিশ্বাসের জোরেই সব প্রতিবন্ধকতাকে জয় করে চলেছেন এই কন্যে।  ১ কোটির প্রশ্নের সঠিক উত্তর দিলেও ৭ কোটির জ্যাকপট প্রশ্নের উত্তর জানা ছিল না হিমানীর। ১ কোটি টাকা জিতে খেলা ছাড়েন হিমানী, যা নিঃসন্দেহে বিরাট প্রাপ্তি।

জানেন কি ১ কোটি টাকা জিততে কোন প্রশ্নের সঠিক উত্তর দিয়েছেন হিমানী? সঞ্চালক অমিতাভ বচ্চন হিমানীর কাছে প্রশ্ন রেখেছিলেন দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় নুর ইনায়াত খান ব্রিটিশ গুপ্তচর হিসাবে ফ্রান্সে কাজ করতে কোন ছদ্মনাম ধারণ করেছিলেন? 

a)  ভেরা আটকিনস b) ক্রিস্ট্রিনা স্কারবেক c) জুলিয়ানা আইসনের d) জেন ম্যারি রেনিয়ের

সঠিক উত্তরটি হল অপশন d) জেন ম্যারি রেনিয়ের (Jeanne-Marie Renier)

ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ গুপ্তচর ছিলেন নুর ইনায়াত খান। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ব্রিটিশ সরকারের অন্যতম চর্চিত গুপ্তচর ছিলেন তিনি। পরে বিশ্বাসঘাতকতার অপরাধে তিনি বন্দি হন, এবং নাত্সি জার্মানি কনসেন্ট্রেশন ক্যাম্পে ১৯৪৪ সালে তাঁর মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছিল। সম্প্রতি রাধিকা আপ্তেকে নুর ইনায়াত খানের চরিত্রে অভিনয় করতে দেখেছে দর্শক। সারা মেগান থমাসের ছবি ‘এ কল টু স্পাই’তে এই ভূমিকায় অভিনয় করেছেন রাধিকা। 

নুর ইনায়েত খানের ছদ্মনাম জানা ছিল হিমানীর, সেই উত্তর চটপট দিয়ে ১ কোটির পুরস্কার মূল্য জিতে নেন তিনি। 

সম্প্রতি এক সাক্ষাত্কারে হিমানী জানিয়েছেন, এই গেম শো-তে হাজির হওয়ার আগে বেশকিছু সন্দেহ ছিল তাঁর মনে। তিনি ভেবেছিলেন হয়ত চোখে দেখতে পান না বলে তাঁকে সকলে সহমর্মিতার দৃষ্টিতে দেখবে, আর পাঁচজন প্রতিযোগির সঙ্গে যেমন ব্যবহার করা হয় হয়ত তাঁকে তার চেয়ে আলাদাভাবে দেখা হবে। তবে হিমানী জানান, সেটে পৌঁছানো মাত্র তাঁর ভয় কেটে যায়। ‘ওখানে আমাকে সকলে সম্মান দিয়েছে, সাধারণ ব্যবহার করেছে আমার সঙ্গে, সেটাই আমার আত্মবিশ্বাস বাড়িয়ে দেয়’, জানান এই কোটিপতি প্রতিযোগী। 

বন্ধ করুন