বাংলা নিউজ > বায়োস্কোপ > KBC 15: ছিল ১০ টাকা, অপারেশনে লাগত ১০ হাজার! মধুরিমার কষ্টের কথা শুনে চোখ ছলছল অমিতাভের

KBC 15: ছিল ১০ টাকা, অপারেশনে লাগত ১০ হাজার! মধুরিমার কষ্টের কথা শুনে চোখ ছলছল অমিতাভের

প্রতিযোগী মধুরিমার বিপরীতে অমিতাভ বচ্চন

'বাবা মাইনে পেতেন মাসের ৭-৮ তারিখে। এদিকে সেটা ছিল ৪ তারিখ, আমাদের কাছে মাসের শেষ। তাই আমাদের কাছে অপারেশনের টাকা ছিল না। মা বাড়িতে এসে দেখেন মাত্র ১০ টাকা রয়েছে। তখন ধার করে অস্ত্রোপচার করতে হয়েছিল। খরচ হয়েছিল ১০,০০০ টাকা।' মধুরিমার মুখে একথা শুনে আবেগপ্রবণ হয়ে পড়েন অমিতাভ, চোখে জল এসে যায় তাঁর।

চলছে কৌন বনেগা ক্রোড়পতির সিজন-১৫। সেখানেই প্রতিযোগীদের সামনে নানান প্রশ্ন ডালি নিয়ে হাজির অমিতাভ বচ্চন। চলতি সপ্তহেই শোয়ের হট সিটে বসতে দেখা যাবে রাঁচি থেকে আসা ‘মধুরিমা’ নামে এক প্রতিযোগীকে। পঞ্চম প্রশ্নের জবাব দিয়ে ১০,০০০ টাকা জিতে নেন মধুরিমা। আর বিগ বি তাঁকে প্রশ্ন করে এই ১০হাজার টাকা তাঁর কাছে কতটা গুরুত্বপূর্ণ? মধুরিমা জানান, অনেক, কারণ, একদিন তাঁর পরিবারকে ১০ হাজার টাকার জন্য অনেক কষ্ট করতে হয়েছে।

মধুরিমা পুরনো স্মৃতিতে ফিরে গিয়ে বলেন, 'সেটা ছিল ১৯৯২ সাল, ৪ ফেব্রুয়ারি। ক্রিকেট খেলতে গিয়ে আমার হাত ভেঙে যায়। আমার বাবা একটি বেসরকারি কোম্পানিতে ইলেকট্রিশিয়ানের কাজ করতেন। মাসে তার বেতন ছিল ৭০০ টাকা। বাবা মাইনে পেতেন মাসের ৭-৮ তারিখে। এদিকে সেটা ছিল ৪ তারিখ, আমাদের কাছে মাসের শেষ। তাই আমাদের কাছে অপারেশনের টাকা ছিল না। মা বাড়িতে এসে দেখেন মাত্র ১০ টাকা রয়েছে। তখন ধার করে অস্ত্রোপচার করতে হয়েছিল। খরচ হয়েছিল ১০,০০০ টাকা।' মধুরিমার মুখে একথা শুনে আবেগপ্রবণ হয়ে পড়েন অমিতাভ, চোখে জল এসে যায় তাঁর। 

আরও পড়ুন-এই ছবিতে রয়েছেন বলিউডের নামী এক অভিনেতা, দেখুন তো চিনতে পারেন কি?

আরও পড়ুন-‘উনি আমায় কখনও ফোন করেন না, ডাকেনও না’, বনশালির ব্যবহারে দুঃখ পেয়েছেন করণ!

আরও পড়ুন-ভীষণ জ্বর, ডেঙ্গি হল নাকি? অনুরাগীদের প্রশ্নে মুখ খুললেন রুক্মিণী মৈত্র

মধুরিমা বলেন, হাত ভাঙার পর আমার বাবা-মাকে অনেকেই বলেছিলেন, যে আমায় বিয়ে করতে চায়, তাঁর সঙ্গে পণ দিয়ে বিয়ে আমার বিয়ে দিয়ে দিতে। তবে আমার বাবা-মা শোনেনি। আমায় পড়াশোনা করিয়েছেন। আমার বিয়েতে সবমিলিয়ে খরচ হয়েছিল ১০ হাজার টাকায়, তাঁর বোনের বিয়েতেও একই খরচ হয়েছে।

মধুরিমাকে তাঁর স্বপ্নের বিষয়ে প্রশ্ন করেন অমিতাভ। তখন তিনি জানান, তাঁর স্বপ্ন নিজের বাড়ি বানানোর। কারণ, এখনও পর্যন্ত তিনি ভাড়া বাড়িতেই থাকেন। প্রসঙ্গত, মধুরিমা জানান, বর্তমানে তিনি ঝাড়খণ্ড সচিবালয়ের বন পরিবেশ এবং জলবায়ু পরিবর্তন বিভাগে কাজ করছেন। অমিতাভ বচ্চন মধুরিমার উদাহরণ দিয়ে দর্শকদের উদ্দেশ্যে বার্তা দেন এই পণপ্রথার মতো ঘৃণ্য এই প্রথার বিরুদ্ধে লড়াই করতে।

 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

IND vs ENG 4th Test: ভাবিনি দ্বিতীয় দিনেই বল এত নীচু হবে- কাঁদুনি মামব্রের বলিপাড়ার কাঞ্চন-শ্রীময়ী! ২৬ বছরের ছোট বিদেশিনীকে বিয়ে করলেন ‘স্টাইল’ অভিনেতা EPL 2023 (Arsenal vs Newcastle United) Live Updates: বান্ধবীকে 'বিয়ে' করেছিলেন কোন্নগরে সন্তান খুনে অভিযুক্ত মা, আগ্রাতে হানিমুন! দিদি নম্বর ১-এ মমতা আসতেই কেন চর্চায় বং গাই? দিদিকে পাশে পেয়ে উচ্ছ্বসিত ডোনা WPL 2023-24: প্রথম ভারতীয় হিসেবে WPL-এ ৫ উইকেট আশার,ঘরের মাঠে থ্রিলার জিতল RCB রাশিয়ার পরমাণু শক্তির আধুনিকীকরণ নিয়ে পুতিনের কণ্ঠে প্রচ্ছন্ন হুঙ্কার সন্দেশখালি আন্দোলনের মুখকে নিয়েই ড্যামেজ কন্ট্রোলে মন্ত্রী, আশায় সুজয় স্যার ‘মদ’ খেয়ে' স্কুলের সামনে পড়ে শিক্ষক! হিন্দি বিভাগের স্যারের ‘কীর্তিতে’ থ সকলে Crew: বিমান সেবিকার ভেকধারী পাকা চোর! করিনা-টাবুদের কাণ্ডকারখানা ঘিরে তুলকালাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.