বাংলা নিউজ > বায়োস্কোপ > KBC 15: জানলেই ৭ কোটি! পুরাণ নিয়ে এই প্রশ্নের উত্তর দিতে পারলেন না KBC-র নতুন কোটিপতি, আপনি জানেন?

KBC 15: জানলেই ৭ কোটি! পুরাণ নিয়ে এই প্রশ্নের উত্তর দিতে পারলেন না KBC-র নতুন কোটিপতি, আপনি জানেন?

সাত কোটির স্বপ্ন অধরা 

Crorepati Jaskaran: পুরাণ নিয়ে প্রশ্নের সঠিক জবাব দিলেই সাত কোটি টাকা জিততে পারতেন কেবিসি সিজন ১৫-র প্রতিযোগী জসকরন। কিন্তু ২১ বছরের এই যুবক মাঝপথেই খেলা ছাড়তে বাধ্য হলেন। দেখুন তো আপনি এর উত্তর জানেন কিনা! 

‘কৌন বনেগা ক্রোড়পতি’-র ১৫ নম্বর সিজন ইতিমধ্যেই পেয়ে গিয়েছে প্রথম কোটিপিকে। পঞ্জাবের খারলা গ্রামের ২১ বছরের যুবক জসকরন সিং কেবিসি-র নয়া সিজনের প্রথম কোটিপতি হয়েছেন। ক্যাটারারের ছেলের স্বপ্ন উড়ানের সাক্ষী থেকে গোটা দেশ। জসকরনের এই অবাক করা সাফল্যে আবেগঘন হয়ে পড়েন সঞ্চালক অমিতাভ বচ্চনও। মঙ্গলবার রাতে জ্যাকপট প্রশ্ন (৭ কোটি)-র মুখোমুখি হন জসকরন। কিন্তু সেই প্রশ্নরের জবাব নিয়ে একাশো শতাংশ নিশ্চিত না থাকায় খেলা ছেড়ে বেরিয়ে আসেন জসকরন।

সাত কোটির জ্যাকপট প্রশ্ন 

কী ছিল কেবিসি-র সেই ১৬ নম্বর প্রশ্ন, যার সঠিক উত্তর দিলেই জসকরন পেতে পারত ৭ কোটি টাকা! পুরানভিত্তিক প্রশ্নের মুখে পড়তে হয়েছিল কোটিপতি জসকরনকে। সঞ্চালক অমিতাভ বচ্চন প্রশ্ন করেন- ‘পদ্ম পুরাণ অনুসারে, কোন রাজাকে এক হরিণের অভিশাপের জেরে বাঘ হিসাবে একশো বছর বাঁচতে হয়েছিল?’ জসকরণের সামনে ছিল চারটি অপশন-A) ক্ষেমধুরতি B) ধর্মদত্ত C) মিতধ্বজ D) প্রভঞ্জন

এক কোটি টাকা আগেই জিতেছেন জসকরন। কোনওরকম রিস্ক নিতে চাননি প্রতিযোগী। তাই মাঝপথেই খেলা ছাড়েন তিনি। এই প্রশ্নের সঠিক জবাব অপশন D অর্থাৎ প্রভঞ্জন। 

কে এই জসকরণ?

কেবিসি-র মঞ্চে নিজের পরিচিতি দিতে গিয়ে জসকরন জানান, তাঁর গ্রামে গ্র্যাজুয়েটের সংখ্যা হাতে গোনা। যার মধ্যে তিনি অন্যতম। এই মুহূর্তে প্রথমবার ইউপিএসসি পরীক্ষার প্রস্তুতি নিচ্ছেন পঞ্জাবের এই ভূমিপুত্র। তাঁর বাবা ক্যাটারিং-এর কাজ করেন। কেবিসি-র অডিশনের জন্য মুম্বই আসতে কাঠখড় পোড়াতে হয়েছে জসকরণকে। অনেক কষ্টে ছেলের প্লেনের টিকিটের টাকা জোগাড় করেছেন তাঁর বাবা। বন্ধুর স্কুটারে এয়ারপোর্টে পৌঁছান কেবিসির এই সিজনের প্রথম প্রতিযোগী। কোটি টাকা বাবার হাতে তুলে দেবে ২১ বছরের জসকরন। 

কোন প্রশ্নের জবাব দিয়ে ১ কোটি টাকা জয়? 

এক কোটি টাকা জিততে ভারতের ইতিহাসের মুখোমুখি হন জসকরন। ১৯১১ সালে যখন কলকাতা থেকে দিল্লিতে ভারতের রাজধানী স্থানান্তরিত হয়, তখন কে ছিলেন ভারতের ভাইসরয়? চারটি অপশন ছিল, A. লর্ড কার্জন, B. লর্ড হার্ডিঞ্জ, C. লর্ড মিন্টো, D. লর্ড রিড রিডিং। 

উত্তর দিতে গিয়ে কিছুতে দ্বিধাগ্রস্ত ছিলেন জসকরন। লর্ড হার্ডিঞ্জ না লর্ড রিড রিডিং? দুজনের নাম নিয়ে খানিক কনফিউশন ছিল। এরপর লাইফলাইন ব্যবহারের সিদ্ধান্ত নেন। ডবল ডিপ ব্যবহার করে তিনি। শেষমেশ অপশন বি (লর্ড হার্ডিঞ্জ) বেছে নেন তিনি। আর ঝুলিতে চলে আসে ১ কোটি টাকা। 

 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

ঝলক দিখলা জা ১১ জিতেছেন, কত টাকা পেলেন ‘বিগ বস’-খ্যাত মনীষা রানি? মাটির মানুষ অরিজিৎকে প্রথম দেখেই ভয় পেয়েছিলেন ইমন? বললেন, 'মনে হচ্ছিল যেন...' কেউ ধোনি হতে পারবেন না- জুরেলের প্রশংসা করার পরেই হঠাৎ কেন এমন বললেন গাভাসকর? বিনামূল্যে শহরে করা হবে ফেরুল পরিষ্কার, বড় সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুরসভা সিজন চেঞ্জে এই খাবার না খেলেই বিপদ! ‘‌উনি আমাদের মধ্যে নেই– জেলে আছেন’‌, পার্থকে খোঁচা দিয়ে দীর্ঘ পোস্ট হিরণের ক্লাবের জমির উপর থাবা পড়ল প্রোমোটারের, তুমুল উত্তেজনা দেখা দিল নেতাজিনগরে নতুন শুরু প্রশ্মিতা-অনুপমের, গ্র্যান্ড রিসেপশনে উপল-জয়দের সঙ্গে এলেন কারা? রাহুল শেষ কবে রঞ্জি খেলেছিল? শ্রেয়সের পাশে দাঁড়িয়ে BCCI-কে একহাত নিল KKR কর্তা WTC 2023-25 Points Table: এক নম্বরে ভারত, অস্ট্রেলিয়া জিততেই শীর্ষে রোহিতরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.